সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
অধিকতর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের পিআইসির সভা অনুষ্ঠিত | চ্যানেল খুলনা

খুবিতে চলমান উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শনে পিআইসি, সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ

অধিকতর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের পিআইসির সভা অনুষ্ঠিত

“খুলনা বিশ্ববিদ্যালয়ের অধিকতর অবকাঠামো উন্নয়ন (১ম সংশোধিত)” প্রকল্পের প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) ১১তম সভা শনিবার (১৮ মে) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দিন আহমদ ভবনের উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। পিআইসি’র সভাপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা এবং প্রকল্প বাস্তবায়নে উদ্ভূত সমস্যা চিহ্নিতকরণ ও সমাধানের প্রয়োজনীয় সুপারিশ নিয়ে আলোচনা করা হয়।
সভার শুরুতে প্রকল্পের পরিচিতি, প্রকল্পের উদ্দেশ্য, অগ্রগতি এবং অঙ্গভিত্তিক বাস্তবায়ন অগ্রগতি পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. হাসানুজ্জামান। সভায় প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) সদস্যবৃন্দ প্রকল্পের আওতাধীন চলমান উন্নয়ন কাজের উল্লেখযোগ্য অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। এ ছাড়া প্রকল্পের দ্বিতীয় সংশোধন এবং প্রকল্প বাস্তবায়নে উদ্ভূত সমস্যা সমাধানে মতামত প্রদান করেন।

সভায় উপাচার্য বলেন, শিক্ষা-গবেষণায় খুলনা বিশ্ববিদ্যালয়ের অগ্রগতি আজ সকলের কাছে প্রশংসিত হচ্ছে। টানা দুইবার টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিং ও কিউএস র‌্যাঙ্কিংয়ে স্থান পাওয়ার পর এবার টাইমস হায়ার এডুকেশনের ইয়াং ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে শীর্ষ স্থানে উঠে এসেছে খুলনা বিশ্ববিদ্যালয়। এর পাশাপাশি অবকাঠামোগত ক্ষেত্রেও এ বিশ্ববিদ্যালয়ের অগ্রগতি আজ দৃশ্যমান। শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসির সার্বিক সহযোগিতায় অধিকতর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় অনেকগুলো অবকাঠামো নির্মাণের কাজ শেষ হয়েছে। এ ছাড়া বেশ কয়েকটির কাজ চলমান রয়েছে। প্রকল্পটি দ্বিতীয়বার সংশোধন হলে সবগুলো অবকাঠামোর নির্মাণকাজ সম্পন্ন করা সম্ভব হবে। প্রকল্প শেষে শিক্ষা-গবেষণার পাশাপাশি অবকাঠামোগত ক্ষেত্রেও খুলনা বিশ্ববিদ্যালয়ের বদলে যাওয়া সকলের কাজে দৃশ্যমান হবে। তিনি এই প্রকল্পের শুরু থেকে এ পর্যন্ত বিভিন্ন সহযোগিতা ও পরামর্শ প্রদানের জন্য পিআইসির সংশ্লিষ্ট সদস্যদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান এবং প্রকল্পের কাজ সঠিকভাবে শেষ করতে প্রতিনিধি দলের সহায়তা কামনা করেন।

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব মুহাম্মদ জহুরুল ইসলাম, ইউজিসির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া, অতিরিক্ত পরিচালক শাহ মোহাম্মদ আমিনুল ইসলাম, যুগ্ম সচিব শিবানন্দ শীল, সংশ্লিষ্ট প্রকল্প তদারকি কমিটির সভাপতি, স্থাপত্য ডিসিপ্লিনের প্রফেসর ড. খো. মাহফুজ-উদ-দারাইন, গণিত ডিসিপ্লিনের প্রফেসর ড. লস্কর এরশাদ আলী, স্থাপত্য ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক মো. শেখ মারুফ হোসেন উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন।

এ সময় পরিকল্পনা কমিশনের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ-৬ এর পরিচালক সোনিয়া বিনতে তাবিব, আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের উপপ্রধান (শিক্ষা উইং) নাজিয়া ইসলাম, উপসচিব রকিবুল ইসলাম, সাধারণ অর্থনীতি বিভাগের মাল্টিসেক্টরাল ইস্যুজ ও সমন্বয় অনুবিভাগের উপ-প্রধান নাহিদ ফারজানা সিদ্দিকী, প্রোগ্রামিং বিভাগের উপ-প্রধান বাবুলাল রবিদাস, একনেক-১ শাখার সিনিয়র সহকারী প্রধান স্নিগ্ধা তালুকদার, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সহকারী সচিব নুসরাত জাহান, অর্থ বিভাগের সিনিয়র সহকারী সচিব শাহরিয়ার জামিল, সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা ভার্চ্যুয়ালি যুক্ত থেকে আলোচনা করেন। এছাড়া খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) এস এম মনিরুজ্জামান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) খায়রুল বাশারসহ সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্যবৃন্দ প্রকল্পের আওতাধীন চলমান বিভিন্ন ভৌত-অবকাঠামোর কাজ সরেজমিনে পরিদর্শন করেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে খুবিতে ছুটি ঘোষণা

খুবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

খুবিতে শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে টানা তৃতীয়বার স্থান পেল খুবি

খুবিতে ইউনিভার্সিটি ইনোভেশন হাব প্রোগ্রামের অনলাইন রেজিস্ট্রেশন চালু

স্কাউটসের দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড পেলেন খুলনার দেলোয়ার হোসেন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।