সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
অবিলম্বে শ্রমিদের সকল ন্যায্য দাবি মেনে নিন- আব্দুল আউয়াল | চ্যানেল খুলনা

অবিলম্বে শ্রমিদের সকল ন্যায্য দাবি মেনে নিন- আব্দুল আউয়াল

সোমবার (১মে) বিকাল তিনটায় ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার উদ্দোগে পাওয়ার হাউজ মোড় চত্বরে সকল বন্ধ মিল কারখানা চালু, রুগ্ন শিল্পকে সচল, সকল সেক্টরে শ্রমিদের মজুরি কমিশন ঘোষণা ও ২০ % মহার্ঘ ভাতার এরিয়া, প্রধান পাট শিল্প কারখানায় পিসি রেট শ্রমিকদের সমস্যার সমাধান, ব্যাটারীচালিত ইজিবাইক শ্রমিকদের সমস্যার সমাধান, সকল সেক্টরে শ্রমিকদের সমস্যার সমাধান ও ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন এর লক্ষে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার সভাপতি এস এম আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক মুহাঃ ইব্রাহিম খানের পরিচালনায় ঐতিহাসিক শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর ও নগর সভাপতি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী আলহাজ্ব হাফেজ মাওলানা আব্দুল আওয়াল।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শতকরা ৯৫% শ্রমিকরা আজ তাদের পরিবার স্বজন নিয়ে অনাহারে অধ্যাহারে জীবন যাপন করছেন, সরকার তাদের শিক্ষা চিকিৎসা বাসস্থানের ব্যাবস্হা করতে চরমভাবে ব্যার্থ হয়েছে আর শ্রমিকরা তাদের বেতন সহ ন্যায মজুরি হতে বঞ্চিত, অপর দিকে দ্রব্য মূল্যের উর্ধগতির কারনে শ্রমিকরা আজ দিশেহারা তাই অনতিবিলম্বে শ্রমিকদের মজুরি কমিশন ঘোষণা করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয় এবং ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের জন্য সকল সেক্টরের শ্রমিকদের ইসলামী শ্রমিক আন্দোলনের পতাকা তলে আসার জন্য সকলকে উদত্য আহবান জানানো হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সহসভাপতি মুফতি আমানুল্লাহ, নগর সহ-সভাপতি শেখ মুহাঃ নাসির উদ্দিন, সেক্রেটারী মুফতি ইমরান হুসাইন, শেখ হাসান ওবায়দুল করিম, আ.হ.ম আব্দুর রহমান মিয়াজী, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব মুহাঃ আমজাদ হোসেন, শ্রমিক আন্দোলন জেলা সভাপতি এস এম মারুফ হোসেন (বাবু), ইসলামী শ্রমিক আন্দোলন খুলনা মহানগর সহ সভাপতি বি ডি আর (অবঃ) আল-আমিন, আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন মিয়া, সাংগঠনিক সম্পাদক মুহাঃ ইব্রাহিম খলিলুল্লাহ, প্রচার ও দাওয়াহ সম্পাদক মোঃ শেখ শাহীন, মোঃ পলাশ শিকদার, মোঃ মকবুল হোসেন, আলহাজ্ব মোঃ ফজলুর রহমান, কে এম রশিদ আহম্মেদ, মোঃ রেজাউল করিম (রনি), মৌলভী মোঃ আল-আমিন গাজী, মোঃ শাখাওয়াত হোসেন, মোঃ আব্দুল মান্নান সরদার, মোঃ রবিউল ইসলাম (রবি), মোঃ আনিছুর রহমান, মোঃ নাসির উদ্দীন, মোঃ হায়দার শেখ, মোঃ সফিকুল ইসলাম, ডেকোরেটর মোঃ ইয়াছিন জোমাদ্দার, ডাঃ মোঃ আয়নাল মোল্লা, সদস্য মোঃ ইলিয়াছ হোসেন সুজন, মোঃ ওহিদুল ফকির, মোঃ ফারুক হোসেন, মোঃ আশরাফুল আলম লিটন, ছাত্রনেতা মাহদী হাসান মুন্না, মোঃ হাবিবুল্লাহ মেসবাহ, মোঃ সাব্বির আহমেদ, মোঃ ফয়সাল হোসেন, মোঃ আমিনুর রহমান, হাফেজ ওসামা।
শ্রমিক সমাবেশে ১০ দফা দাবি উত্থাপন করেন শ্রমিক আন্দোলন নগর সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম খান ১। অবিলম্বে সকল বন্ধ মিল কল কারখানা চালু করতে হবে ২। কথায় কথায় শ্রমিক ছাঁটাই করা বন্ধ করতে হবে ৩। আহত পঙ্গুত্ব শ্রমিকদের মাসিক ভাতা চালু করতে হবে ৪। শ্রমিকদের সকল বকেয়া বিল পরিশোধ করতে হবে ৫। শ্রমিকদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে হবে ৬। শ্রমিকদের জন্য গণ পরিবহন ব্যবস্থা করতে হবে ৭। শ্রমিকদের ছেলে মেয়েদের উচ্চ শিক্ষার সুযোগ করে দিতে হবে ৮। সকল শ্রমিকদের রেশন ব্যাবস্তা চালু করতে হবে ৯। ব্যাটারীচালিত সকল রিক্সা ভ্যান পুলিশি হয়রানি থেকে বন্ধ করতে হবে ১০। সকল অটোরিকশা ভ্যানের লাইসেন্স ফ্রি করতে হবে।
সমাবেশ শেষে বিশাল এক র‍্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফেরিঘাট মোড়ে দোয়ার মাধ্যমে শেষ হয়।

https://channelkhulna.tv/

রাজনীতি আরও সংবাদ

শেখ রাসেল পরিষদ খুলনার তিন থানার সম্মেলন অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ জুয়েলের সুস্থতা কামনায় মহানগর যুবলীগের দোয়া অনুষ্ঠিত

দেশে বর্তমানে চলছে ব্যানডিট ডেমোক্রেসি : হেলাল

খুলনা সদর থানা বিএনপির ৫১ সদস্যের পুর্নাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা

রাষ্ট্রক্ষমতা দখলকারী শাসকগোষ্ঠী অবর্ণনীয় নির্যাতন-নিপীড়ণ শুরু করছে : এড. মনা

খুলনার তিন মামলায় জামিন পেয়েছেন কেন্দ্রীয় বিএনপি নেতা বকুল

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।