সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
আইসিএমএবি’র খুলনা ব্রাঞ্চ কাউন্সিলের সেমিনার অনুষ্ঠিত | চ্যানেল খুলনা

আইসিএমএবি’র খুলনা ব্রাঞ্চ কাউন্সিলের সেমিনার অনুষ্ঠিত

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেছেন, বাংলাদেশ এখন চতুর্থ শিল্প বিপ্লবের দোরগোড়ায়। আমাদের দেশ এখন কৃষিভিত্তিক অর্থনীতি থেকে শিল্পভিত্তিক অর্থনীতির দিকে উন্নীত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন আমাদের প্রয়োজন দক্ষ, দেশপ্রেমিক ও স্মার্ট জনশক্তি তৈরি করা। খুলনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সেভাবেই গড়ে তোলা তোলা হচ্ছে।

তিনি বলেন, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে লেখাপড়ার পাশাপাশি আইসিএমএবি’র কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস্ শীর্ষক পার্টটাইম কোর্সটি শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। কেননা এখন নিজেদের মধ্যে প্রতিযোগিতা অনেক বেশি। বর্তমান সময়ে কে কতটা যোগ্যতাসম্পন্ন তা বিবেচনায় নেওয়া হয়। আইসিএমএবি’র কোর্সটি সম্পন্ন করতে পারলে তা হবে অতিরিক্ত দক্ষতা অর্জন।

তিনি আরও বলেন, মানুষের জীবনের সাথে ফিন্যান্স অঙ্গাঙ্গিভাবে জড়িত। সংসার জীবন থেকে শুরু করে কর্ম জীবনেও ফিন্যান্সের গুরুত্ব অপরিসীম। এসময় উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয় ও আইসিএমএবি’র পারস্পারিক সম্পর্ক উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

বুধবার (২০ সেপ্টেম্বর) খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) খুলনা ব্রাঞ্চ কাউন্সিল আয়োজিত ‘বাংলাদেশে পেশাগত কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং শিক্ষা: ব্যবসায় শিক্ষা গ্রাজুয়েটদের উপর প্রভাব’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে উপাচার্যকে আইসিএমএবি’র পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও স্মারক উপহার প্রদান করা হয়।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইসিএমএবি’র প্রেসিডেন্ট ও অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুর রহমান খান এফসিএমএ। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইসিএমএবি’র সাবেক সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ এফসিএমএ, আইসিএমএবি’র কোষাধ্যক্ষ ও ঢাকা ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আখতারুজ্জামান এফসিএমএ, খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূর আলম।

আইসিএমএবি খুলনা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান মো. আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে কী-নোট পেপার উপস্থাপন করেন আইসিএমএবি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জাকারিয়া মাসুদ এফসিএমএ। স্বাগত বক্তব্য রাখেন আইসিএমএবি খুলনা ব্রাঞ্চ কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান আজিজুর রহমান এসিএমএ।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের শিক্ষার্থীসহ এ অঞ্চলের বিভিন্ন কলেজের বিপুল সংখ্যক শিক্ষার্থী এই সেমিনারে অংশগ্রহণ করে।

পরে আইসিএমএবি’র প্রেসিডেন্ট ও অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুর রহমান খান খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে উপাচার্য তাঁকে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। এসময় তাঁকে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন উপাচার্য। সাক্ষাতকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূর আলম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুসসহ সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আমরা খুবিকে এগিয়ে নিতে চাই : উপাচার্য

খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত

খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত

খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি পালিত

রাষ্ট্রপতির সঙ্গে খুবি উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

খুবিতে শিক্ষকদের সর্বাত্মক ও কর্মকর্তাদের অর্ধদিবস কর্মবিরতির তৃতীয় দিন অতিবাহিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।