সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
আগামীকাল থেকে খুবিতে ক্লাস-পরীক্ষা বন্ধসহ সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা শিক্ষক সমিতির | চ্যানেল খুলনা

সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবি

আগামীকাল থেকে খুবিতে ক্লাস-পরীক্ষা বন্ধসহ সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা শিক্ষক সমিতির

সর্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপনটি প্রত্যাহার, সুপার গ্রেডে অন্তর্ভুক্তিকরণ ও স্বতন্ত্র বেতন স্কেল বাস্তবায়নের দাবিতে আগামীকাল ০১ জুলাই (সোমবার) সর্বাত্মক কর্মবিরতির কর্মসূচি ঘোষণা করেছে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রবিবার (৩০ জুন) বিকেলে সমিতির সভাপতি প্রফেসর ড. এস এম ফিরোজ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী যৌথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে- খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিনের ক্লাস, অনলাইন, সান্ধ্যকালীন ক্লাস, শুক্র ও শনিবারের প্রফেশনাল কোর্সের ক্লাস, মিডটার্ম, ফাইনাল ও ভর্তি পরীক্ষাসহ সকল ধরনের পরীক্ষা বন্ধ থাকবে। ডিসিপ্লিন প্রধান কর্তৃক ডিসিপ্লিন অফিস, সেমিনার, কম্পিউটার ল্যাব ও গবেষণাগার বন্ধ রাখা হবে। একাডেমিক ও মডারেশন মিটিং অনুষ্ঠিত হবে না। স্কুলের ডিনবৃন্দ কর্তৃক ডিন অফিস, ভর্তি পরীক্ষাসহ সংশ্লিষ্ট কার্যক্রম বন্ধ রাখা হবে। নবীন বরণ অনুষ্ঠানের কর্মসূচি গ্রহণ করা হবে না। কোন নিয়োগ ও পদোন্নয়ন সভা হবে না। ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ কর্তৃক ইনস্টিটিউটের কার্যক্রম বন্ধ রাখা হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিভিন্ন গবেষণাধর্মী ও প্রশিক্ষণ সেন্টারের পরিচালকগণ সেমিনার, কনফারেন্স ও ওয়ার্কশপের কর্মসূচি গ্রহণ করা থেকে বিরত থাকবেন। ছাত্র বিষয়ক পরিচালক ও হলের প্রভোস্টগণ সংশ্লিষ্ট অফিসের কার্যক্রম বন্ধ রাখবেন। গ্রন্থাগারিক কেন্দ্রীয় লাইব্রেরি বন্ধ রাখবেন। দায়িত্বপ্রাপ্ত কোন শিক্ষক প্রশাসনিক কোন দায়িত্ব পালন করবেন না।

বৈষম্যমূলক ও মর্যাদা হানিকর প্রত্যয় স্কিম থেকে শিক্ষকদের অন্তর্ভুক্তি প্রত্যাহার, স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তন, সুপার গ্রেড এ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তির দাবি আদায় না হওয়া পর্যন্ত এ সর্বাত্মক কর্মবিরতির কর্মসূচি পালিত হবে।

এর আগে একই দাবিতে আজ ৩০ জুন (রবিবার) পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিনের শিক্ষকরা। কর্মবিরতির কারণে সব ধরনের ক্লাস বন্ধ এবং পরীক্ষা এ কর্মসূচির আওতামুক্ত ছিল। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ও দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির আহ্বানে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে এ কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিনের শিক্ষকরা। কর্মবিরতি চলাকালে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিক্ষকরা অবস্থান কর্মসূচি পালন করেন।

খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এস এম ফিরোজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকীর সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষকরা বক্তব্য রাখেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত

খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত

খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি পালিত

রাষ্ট্রপতির সঙ্গে খুবি উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

খুবিতে শিক্ষকদের সর্বাত্মক ও কর্মকর্তাদের অর্ধদিবস কর্মবিরতির তৃতীয় দিন অতিবাহিত

খুবিতে শিক্ষকদের সর্বাত্মক ও কর্মকর্তাদের অর্ধদিবস কর্মবিরতির দ্বিতীয় দিন অতিবাহিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।