সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের ভাবনা ও দৃষ্টিভঙ্গি সবসময় ইতিবাচক হওয়া উচিত : উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন | চ্যানেল খুলনা

আমাদের ভাবনা ও দৃষ্টিভঙ্গি সবসময় ইতিবাচক হওয়া উচিত : উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন

খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিনের উদ্যোগে শিক্ষার্থীদের ‘মানসিক স্বাস্থ্য ও সুস্থতা’ বিষয়ক এক প্রশিক্ষণ আজ ২৪ আগস্ট (বুধবার) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উক্ত প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।
তিনি বলেন, আমরা মানুষ। মানুষ হচ্ছে সৃষ্টির সেরা জীব। অন্যসব প্রাণির থেকে আমরা আলাদা। আমাদের জ্ঞান-বুদ্ধি রয়েছে, বিচার-বিশ্লেষণের ক্ষমতা রয়েছে। মানুষ সমাজবদ্ধ হয়ে বাস করে, যা অন্য প্রাণি করে না। মানুষের নিজস্ব চিন্তা শক্তি, দৃষ্টিভঙ্গি রয়েছে। এই চিন্তা-ভাবনা শক্তি ও দৃষ্টিভঙ্গি সবসময় ইতিবাচক হওয়া উচিত। তিনি আরও বলেন, আমরা যখন কথা বলবো সেই কথা-বার্তায় ইতিবাচক বিষয়গুলো তুলে ধরতে হবে, যাতে অন্যরা কষ্ট না পায়। আমাদের নিজেদেরকে মেলে ধরতে হবে, আবিস্কার করতে হবে। হতাশা আসলে তা কাটিয়ে উঠতে হবে। নিজেদের শক্তি ও দুর্বলতাগুলো খুঁজে বের করতে হবে। দুর্বলতা থাকলে তা দূর করার উপায়ও খুঁজে বের করা উচিত। মনে রাখতে হবে জীবন চলার পথ কখনো সহজ না। চাওয়ার সাথে সাথে সব পেলে তাকে জীবন বলে না। কষ্ট করে পাওয়ার মধ্যে সুখ আছে। এর অনুভূতিটাই আলাদা। মানসিক শক্তি দিয়েই সবকিছু কাটিয়ে সামনে এগোতে হবে। পরিস্থিতি ও পরিবেশের সাথে খাপ খাইয়ে নিতে হবে। মনের কথা বন্ধুর সাথে শেয়ার করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। তিনি বলেন, মন ও শরীর একে অন্যের সাথে সম্পর্কযুক্ত। মন ভালো না থাকলে শরীর ভালো থাকে না। আবার শরীর ভালো না থাকলে মনও ভালো থাকে না। আমাদের প্রত্যেকের একটা নিজস্বতা আছে, আমিত্ব আছে। প্রত্যেকের চিন্তা-ভাবনা আলাদা। তবুও আমরা সমাজে বাস করি। আমাদের একে অন্যের থেকে মতপার্থক্য থাকাটা স্বাভাবিক। তবে ভালো থাকার একটি অন্যতম উপায় হলো নিজেকে কাজে ব্যস্ত রাখা।
আইন ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. ওয়ালিউল হাসানাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন। সূচনা বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহ্বায়ক আইন ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক তালুকদার রাসেল মাহমুদ।
অনুষ্ঠানে রিসোর্স পারসন হিসেবে সেশন পরিচালনা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের মানসিক স্বাস্থ্য বিষয়ক পরামর্শক (চুক্তিভিত্তিক) মো. আবু সাঈদ ও আইসিডিডিআরবি’র কাউন্সিলর মো. আবু আশ আরি। এসময় আইন ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

কুয়েটের ভাইস-চ্যান্সেলরের সাথে ‘বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর’ এর সৌজন্য সাক্ষাৎ

যশোর বোর্ডের স্থগিত বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর

খুবিতে সিজেডএম’র জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড প্রদান

কুয়েটে ‘ফর্মূলা স্টুডেন্ট এন্ড অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

কুয়েটে ‘পোস্ট এ্যাক্রিডিটেশন রিভিউ ওয়ার্কশপ ফর সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

স্বাধীনতা বিরোধী শক্তি, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে কুয়েটে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।