সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
আর্থিক সমন্বয় ও নিরীক্ষা শীর্ষক প্রশিক্ষণের উদ্বোধন | চ্যানেল খুলনা

খুবি সম্পূর্ণ আর্থিক নীতিমালা মেনেই পরিচালিত হচ্ছে : উপাচার্য

আর্থিক সমন্বয় ও নিরীক্ষা শীর্ষক প্রশিক্ষণের উদ্বোধন

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) উদ্যোগে ‘আর্থিক সমন্বয় ও নিরীক্ষা’ শীর্ষক কর্মকর্তাদের এক প্রশিক্ষণ বুধবার (১৫ মে) অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯.১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনাতনে এ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের গুণগত মানোন্নয়নের সাথে সামগ্রিক বিষয় জড়িত। শিক্ষা-গবেষণার ক্ষেত্রে শিক্ষকরা যেমন ভূমিকা রাখছেন, তেমনি দাপ্তরিক ক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীরাও কর্মদক্ষতা দিয়ে এ বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিচ্ছেন। তিনি আরও বলেন, আর্থিক ক্ষেত্রে সরল বিশ্বাস বলে কোনো কিছু নেই। এখানে প্রতিটি অর্থের হিসাব যথাযথভাবে দিতে হবে। একাডেমিক ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় যেকোনো সিদ্ধান্ত নিতে পারলেও আর্থিক ক্ষেত্রে সরকারের নিয়ম-নীতি মেনে চলতে হয়। খুলনা বিশ্ববিদ্যালয়ও সম্পূর্ণ আর্থিক নীতিমালা মেনে পরিচালিত হচ্ছে।

উপাচার্য বলেন, আর্থিক সমন্বয় ও নিরীক্ষা বিষয়ে কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে এটি অত্যন্ত সময়োপযোগী। আর্থিক সমন্বয়, ব্যবস্থাপনা ও নিরীক্ষার ক্ষেত্রে কর্মকর্তাদের যদি কোনো বিষয়ে ঘাটতি থাকে তা এই প্রশিক্ষণের মাধ্যমে দূর হবে বলে তিনি আশা প্রকাশ করেন। একই সাথে এ ধরনের প্রশিক্ষণ আয়োজনের জন্য তিনি আইকিউএসির পরিচালক, অতিরিক্ত পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী। আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. জগদীশ চন্দ্র জোয়ারদার। এ সময় আরও বক্তব্য রাখেন শিক্ষা অডিট অধিদপ্তরের মহাপরিচালক মো. কামরুল আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসির উপ-রেজিস্ট্রার মো. নুরুল ইসলাম সিদ্দিকী।

উদ্বোধনী অনুষ্ঠানের পর রিসোর্স পারসন হিসেবে টেকনিক্যাল সেশন পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, শিক্ষা অডিট অধিদপ্তরের মহাপরিচালক মো. কামরুল আলম, অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক এইচ এস শাহরিয়ার কামাল ও আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. জগদীশ চন্দ্র জোয়ারদার। এ প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের ৮৮ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে খুবিতে ছুটি ঘোষণা

খুবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

খুবিতে শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে টানা তৃতীয়বার স্থান পেল খুবি

খুবিতে ইউনিভার্সিটি ইনোভেশন হাব প্রোগ্রামের অনলাইন রেজিস্ট্রেশন চালু

স্কাউটসের দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড পেলেন খুলনার দেলোয়ার হোসেন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।