সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
আলোকিত সমাজ গঠনে লাইব্রেরীর গুরুত্ব অপরিসীম : এমপি রশীদুজ্জামান | চ্যানেল খুলনা

আলোকিত সমাজ গঠনে লাইব্রেরীর গুরুত্ব অপরিসীম : এমপি রশীদুজ্জামান

খুলনা ৬ আসনের সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ব দরবারে মাতৃভাষা হিসেবে বাংলাকে প্রতিষ্ঠিত করেছেন এবং বিপুল আত্মত্যাগের বিনিময়ে আমাদের স্বাধীনতা উপহার দিয়েছেন। তারই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার দিয়েছেন উন্নত ডিজিটাল বাংলাদেশ।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন এখন সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা। প্রধানমন্ত্রীর এ স্বপ্ন বাস্তবায়ন করতে হলে তরুণ প্রজন্মকে উপযোগী করে তুলতে হবে। এমপি রশীদুজ্জামান বলেন, সমাজে মাদকের চেয়েও ভয়াবহ রূপ নিয়েছে মোবাইল আসক্তি, যার ফলে তরুণ প্রজন্মের মধ্যে অপরাধের প্রবণতা বেড়ছে। সামাজিক এ অবক্ষয় রোধে লাইব্রেরীকে সামাজিক আন্দোলনে রূপ দিতে হবে।

তিনি বলেন, আলোকিত সমাজ গড়তে অনির্বাণ লাইব্রেরী অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। বহুমুখী সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে প্রতিষ্ঠানটি দেশের গন্ডি পেরিয়ে বিদেশে পরিচিত লাভ করেছে। তিনি মননশীল জাতি গঠনে অনির্বাণকে অনুসরণ করে দেশের সবখানে লাইব্রেরী আন্দোলন কে ছড়িয়ে দিতে সকলের প্রতি আহ্বান জানান।

তিনি শুক্রবার বিকালে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পাইকগাছার ঐতিহ্যবাহী অনির্বাণ লাইব্রেরী আয়োজিত বৃত্তি প্রদান, স্কুল ড্রেস বিতরণ, সাহিত্য পত্রিকা সাময়িকীর মোড়ক উন্মোচন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনির্বাণ লাইব্রেরীর সভাপতি প্রধান শিক্ষক রহিমা আক্তার শম্পা’র সভাপতিত্বে ও লাইব্রেরীর প্রতিষ্ঠাতা বাংলাদেশ পুলিশ এর ডিআইজি জয়দেব ভদ্র এর সঞ্চালনায় অনুষ্ঠানে সন্মানিত অতিথি ছিলেন ঢাকার আর্চ বিশপ বিজয় এন ডি ক্রুজ। বিশেষ অতিথি ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক হায়াতুজ্জামান মুকুল, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোজাম্মেল হক, ডিআইজি রুহুল আমিন শিপার , ভারতের চেন্নাইয়ের মানবাধিকার কর্মী যীশু রাজা, উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু, প্রফেসর সুজন চৌধুরী, সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলন এর সমন্বয়ক সিনিয়র সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্র , উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সমিরন সাধু , সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ ব্লউ, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়ারদার,কেএম আরিফুজ্জামান তুহিন,জেলা পরিষদ সদস্য নাহার আক্তার, আওয়ামীলীগ নেতা আনন্দ মোহন বিশ্বাস, অধ্যক্ষ হাবিবুল্লাহ বাহার, শিমুল বিল্লাল বাপ্পী, হরেকৃষ্ণ দাশ, প্রধান শিক্ষক অঞ্জলী রাণী শীল,ফাদার এন্টনি ও,সিষ্টার পাওলিন, রেনু ও লাইব্রেরীর সাধারণ সম্পাদক প্রভাত দেবনাথ।

অনুষ্ঠানের শুরুতেই ভাষা শহীদ ও অনির্বাণ লাইব্রেরীর প্রয়াত সভাপতি অধ্যাপক কালীদাস রায়ের স্বরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি হিসেবে নগদ অর্থ, সনদপত্র,স্কুল ড্রেস ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

https://channelkhulna.tv/

রাজনীতি আরও সংবাদ

খেলাধুলার মাধ্যমেই যুব সমাজকে মাদক থেকে ফিরিয়ে আনা সম্ভব : হেলাল

খুলনা সদর থানা বিএনপির নির্বাহী কমিটির সভা

যারা স্বাধীনতার কথা চিন্তাও করেনি, তারা স্বাধীনতাযুদ্ধের কৃতিত্ব হাইজ্যাক করে বসে আছে: মেজর হাফিজ

জেলায় জেলায় আজিজ ও বেনজিরদের খুঁজে বের করার দাবি নাগরিক ঐক্য’র

প্রাকৃতিক দুর্যোগের ভুক্তভোগী উপকূলীয় জনপদের মানুষ : এমপি রশীদুজ্জামান

শেখ রাসেল পরিষদ খুলনার তিন থানার সম্মেলন অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।