সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা সোমবার , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
আসুসের ডুয়েল স্ক্রিনের নতুন ল্যাপটপ | চ্যানেল খুলনা

আসুসের ডুয়েল স্ক্রিনের নতুন ল্যাপটপ

প্রিমিয়াম জেনবুক সিরিজের নতুন ল্যাপটপ এনেছে আসুস। বৃহস্পতিবার বাংলাদেশের বাজারে ১৪ ইঞ্চির জেনবুক ডুয়ো ১৪ (ইউএক্স৪৮২) মডেলের ল্যাপটপটি উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

চলতি বছরের সিইএস আয়োজনে ইনোভেশন পুরস্কার জয়ী নতুন এই ল্যাপটপটির মাধ্যমে আসুস পরিচয় করালো দুই স্ক্রিনের স্ক্রিনপ্যাডপ্লাস ডিসপ্লের সঙ্গে। আসুসের সঙ্গে যুক্ত হলেন বাংলাদেশ জাতীয় দলের ক্যাপ্টেন তামিম ইকবাল। তিনি জেনবুক ডুয়ো ক্যাম্পেইনে আসুস ও তার সোশাল মিডিয়া পেইজে প্রচারণা চালাবেন।

জেনবুক ডুয়ো ১৪ : আল্টিমেট মোবাইল প্রোডাক্টিভিটি

জেনবুক ডুয়ো ১৪-তে রয়েছে ইন্টেলের একাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, যা ইন্টেলের ইভো প্লাটফর্ম হিসেবে স্বীকৃত। এতে থাকছে ইন্টেলের আইরিশ এক্সই গ্রাফিক্স ও ১৬ জিবি র‍্যাম। ১৪ ইঞ্চির মূল ডিসপ্লের সাথে এতে থাকছে ১২ দশমিক ৬ ইঞ্চির ২য় স্ক্রিন, দুটোই টাচ সমর্থিত। ল্যাপটপটিতে রয়েছে আলট্রা-ফাস্ট পিসিআইই ৩.০ এক্স৪ ৫১২ জিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ সুবিধা।

জেনবুক ডুয়ো ১৪ ডিভাইসে রয়েছে আসুসের নিজস্ব প্রযুক্তি যা একাদশ প্রজন্মের ইন্টেল প্রসেসরে দেবে অধিক পারফরম্যান্স। পারফরম্যান্স মুড ব্যবহার করে ব্যবহারকারীরা সমমানের ল্যাপটপের থেকে এতে ৪০ শতাংশ পর্যন্ত কর্মক্ষমতা বেশি পাবেন। এতে ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক দেয়ায় ভিজ্যুয়াল ও মাল্টিটাস্কিং, ছবি সম্পাদনা, ক্যাজুয়াল ভিডিও এডিটিংসহ বিভিন্ন টাস্ক সহজেই এবং সাবলীলভাবে করা যাবে।

ল্যাপটপটি ঠাণ্ডা রাখতে দেওয়া হয়েছে অ্যাডভান্সড থার্মাল কুলিং সিস্টেম। আর দেয়া হয়েছে ৩ মিলিমিটার পাতলা চেসিস। যা এর কুলিং দক্ষতা আরও বাড়াবে। এছাড়াও থান্ডারবোল্ট সমর্থন থাকায় এতে ৮কে মনিটর, কিংবা ২ টি ৪কে মনিটর একত্রে সংযোগ করা যাবে। ল্যাপটপটিতে সাথে দেওয়া থাকবে আসুস পেন (স্টাইলাস)।

স্ক্রিনপ্যাড প্লাস ডিসপ্লে (বিল্ট-ইন সেকেন্ডারি ডিসপ্লে)

ল্যাপটপটির মূল আকর্ষণ এর ফুল-ওয়াইড সেকেন্ডারি টাচ-স্ক্রিন ডিসপ্লে যার রেজুলেশন ৩৮৪০*১১০০ পিক্সেল ও উজ্জ্বলতা ৪০০ নিট। আর এটি উপরের দিকে বাড়ানো যাবে ৭ ডিগ্রি পর্যন্ত। চারপাশের ফ্রেমলেস ন্যানো-এজ ডিসপ্লেতে এর ব্যবহারকারী তার নিজের ইচ্ছে মত নিজের প্রয়োজনীয় কাজ সাজিয়ে নিতে পারবেন। এছাড়া এর দুটি স্ক্রিন-ই সর্বোচ্চ ৪০৯৬ প্রেশার লেভেল সাপোর্ট করে।

স্ক্রিনপ্যাড প্লান এর কার্যক্ষমতা বাড়াতে ল্যাপটপটিতে দেওয়া থাকছে স্ক্রিন এক্সপার্ট ২ সফটওয়্যার, যা স্ক্রিনটিতে আরও বেশি বিল্ট-ইন অ্যাপ ব্যবহারের সুবিধা দেবে। এতে ব্রাশ সাইজ, স্লাইডার এবং স্ক্রল সব কাজ করার ক্ষেত্রেই পৃথক ও সহজ কন্ট্রোল প্যারামিটার প্রদান করবে। এখন কন্ট্রোল প্যানেল থেকে অ্যাডোবি ফটোশপ, লাইটরুম, প্রিমিয়ার ও আফটার ইফেক্টস এবং আরও কম্পিটেবল অ্যাপ ব্যবহারের সুবিধা আনবে।

দরদাম

আসুস জেনবুক ডুয়ো ১৪ (ইউএক্স৪৮২) দেশব্যাপী পাওয়া যাচ্ছে। ল্যাপটপটির বাজার মূল্য ১ লাখ ৩০ হাজার টাকা থেকে শুরু। ল্যাপটপটি পাওয়া যাচ্ছে নিকটস্থ কম্পিউটার মার্কেটে।

https://channelkhulna.tv/

তথ্য প্রযুক্তি আরও সংবাদ

চাঁদের বুকে ‘ঘুমিয়ে পড়েছে’ চন্দ্রযান

সোশ্যাল মিডিয়া স্ক্রল করে সময় নষ্টের জন্য নয় : জাকারবার্গ

দেশে টেকনোলজি এক্সপার্ট গড়তে বুয়েটে অ্যাডভান্স কম্পিউটিং ল্যাব প্রতিষ্ঠা করা হবে: পলক

অব্যবহৃত ডাটা যোগ হওয়ার প্যাকেজ ১৫ মার্চ থেকে কার্যকর

অব্যবহৃত ডেটা-টকটাইম নতুন প্যাকেজে যোগ হবে ১৫ মার্চ থেকে

ফেসবুক-ইউটিউব-ওটিটিতে আসছে বিধিনিষেধ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।