সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
এক গোল করে দুই রেকর্ড স্পর্শ করলেন মেসি | চ্যানেল খুলনা

এক গোল করে দুই রেকর্ড স্পর্শ করলেন মেসি

গেল মৌসুমটা ভালো কাটেনি লিওনেল মেসির। বাদ পড়েছেন ২০০৫ সালের পর প্রথমবারের মতো ব্যালন ডি অরের ৩০ জনের তালিকা থেকেও। তবে নতুন মৌসুম দুর্দান্ত শুরু করেছেন খুদে জাদুকর মেসি। এবারের চ্যাম্পিয়নস লিগে নিজের দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেই রেকর্ড গড়েছেন তিনি।
গতকাল ম্যাকাবি হাইফার বিপক্ষে এক গোল করে দুই রেকর্ড গড়েছেন ইউরোপীয় শ্রেষ্ঠত্বের লিগে। তাঁর রেকর্ডের দিনে পিএসজিও জয় পেয়েছে ৩-১ গোলে। বাকি গোল দুইটি করেছেন তাঁর দুই সতীর্থ কিলিয়ান এমবাপ্পে ও নেইমার।

প্রথমবারের মতো কোনো ইসরায়েলের ক্লাবের বিপক্ষে খেলতে নেমেছিলেন মেসি। দেশটির ক্লাব ম্যাকাবি হাইফার বিপক্ষে প্রথম ম্যাচে গোল পেয়েছেন তিনি। তাঁর ৩৭ মিনিটে করা গোলটি ছিল দলের সমতা সূচক গোল। এ গোল দিয়েই তিনি চ্যাম্পিয়ন লিগে দুই রেকর্ড গড়েছেন। এবারের চ্যাম্পিয়নস লিগে নিজের প্রথম গোলটি করে তিনি ছাড়িয়ে গেছেন গ্রহের আরেক সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকে।
প্রথমটি হচ্ছে, বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে ইউরোপীয় শ্রেষ্ঠত্বের লিগে সর্বোচ্চ ৩৯টি দলের বিপক্ষে গোলের রেকর্ড গড়লেন আর্জেন্টাইন তারকা। এ ম্যাচের আগে পর্তুগীজ তারকা রোনালদোর সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন ৩৮টি দলের বিপক্ষে গোল করে। এ মৌসুমে যেহেতু সিআর৭ চ্যাম্পিয়নস লিগে খেলতে পারছেন না সেহেতু নিশ্চিতভাবেই এ রেকর্ডে মেসির অধিকারে থাকছে।
দ্বিতীয় রেকর্ডটিতেও সর্বোচ্চ সাতবারের ব্যালন ডি অরের মালিক মেসিই বিশ্বের প্রথম খেলোয়াড় যিনি টানা ১৮ চ্যাম্পিয়নস লিগে গোল করেছেন। তিনি এ দিন ফ্রান্স তারকা করিম বেনজামাকে পেছনে ফেলেছেন। টানা ১৭ চ্যাম্পিয়নস লিগে গোল করে দ্বিতীয় স্থানে আছেন বেনজামা। মেসিকে অবশ্য ছোঁয়ার সুযোগ পাবেন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার।

চ্যাম্পিয়নস লীগের প্রথম ম্যাচে চোটে পড়ে বর্তমানে দলের বাইরে আছেন। চোটমুক্ত হয়ে তিনি ফিরে এসে গোল পেলেই সাবেক বার্সা তারকার রেকর্ডে আবারো ভাগ বসাতে পারবেন। আর এ তালিকার তৃতীয় স্থানে আছেন রোনালদো। তিনি টানা ১৬ চ্যাম্পিয়নস লিগে গোল করেছেন।

https://channelkhulna.tv/

খেলাধুলা আরও সংবাদ

এক গোল করে দুই রেকর্ড স্পর্শ করলেন মেসি

শ্রীলঙ্কাকে ১৭৪ রানের লক্ষ্য দিল ভারত

হংকংকে ১৯৪ রানের লক্ষ্য দিল পাকিস্তান

কমনওয়েলথ গেমস থেকে পাকিস্তানের দুই বক্সার উধাও

টাইগারদের নির্বিষ বোলিংয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ২০৫ রান

খুলনা মহানগরী জামায়াতে ইসলামীর বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।