সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ
করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি-বিধি-নিষেধ প্রতিপালনে ঝিনাইদহ জেলা প্রশাসনের কঠোর অবস্থান | চ্যানেল খুলনা

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি-বিধি-নিষেধ প্রতিপালনে ঝিনাইদহ জেলা প্রশাসনের কঠোর অবস্থান

ঝিনাইদহে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলার সকল স্তরের জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা আজ (মঙ্গলবার) জুম অ্যাপসের মাধ্যমে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার, জেলার সকল পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান, সদর হাসপাতালের তত্বাবধায়ক, জেলা তথ্য অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সংযুক্ত ছিলেন।
সভার জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, আমরা বীরের জাতি, আমরা হারতে জানিনা। ১৯৭১ সালে প্রশিক্ষিত পাক সেনাবাহিনীর সাথে যুদ্ধ করে আমরা স্বাধীনতার সূর্যকে ছিনিয়ে এনেছি। বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমণের ফলে যে সংকট চলছে সেটিও আমরা সম্মিলিতভাবে প্রতিরোধ করতে সক্ষম হবো। জনপ্রতিনিধিগণ তাদের বক্তব্যে নিজ নিজ অধিক্ষেত্রের করোনা ভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জেলা প্রশাসককে অবহিত করেন এবং জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি সরকারি বিধি-নিষেধ লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

জেলার সার্বিক পরিস্থিতি বিবেচনায় করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে জেলা প্রশাসক স্থানীয় জনপ্রতিনিধি, ইমাম, পুরোহিত, শিক্ষক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, যুবসমাজ সকলের সমন্বয়ে ইউনিয়ন, ওয়ার্ড ও গ্রামভিত্তিক করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি গঠন করার জন্য উপজেলা নির্বাহী অফিসারগণকে নির্দেশ প্রদান করেন। গ্রাম-গঞ্জ, পাড়া-মহল্লার চা কিংবা মুদি দোকানের প্রতি সর্বদা নজর রাখার জন্য গ্রাম পুলিশদেরকে নির্দেশ দেন এবং এ সকল দোকানপাটে সরকারি বিধি-নিষেধ লঙ্ঘন করলে তা সাথে সাথে জেলা প্রশাসকের মোবাইলে ফোন করে জানানোর জন্য অনুরোধ করেন। তিনি বলেন, সরকারি বিধি-নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে জেলা প্রশাসন অত্যন্ত কঠোর ব্যবস্থা গ্রহণে করবে। এছাড়া গ্রামের মসজিদের মাইকে প্রতি ওয়াক্তের আযানের পূর্বে যাতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক বার্তা প্রচার করে সেটি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট এলাকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদেরকে অনুরোধ জানান। তিনি বলেন, জেলাতে ত্রাণের কোন সংকট নেই, প্রয়োজন হলেই ত্রাণ বিতরণ করা হবে। কোন মানুষ যাতে খাবারের কষ্ট না পায় সেদিকে খেয়াল রাখার জন্য তিনি নির্দেশ দেন। করোনাকালীন সময়ে স্বল্প আয়ের মানুষদের খাদ্য সহায়তা প্রদানের লক্ষ্যে প্রকৃত হতদরিদ্র বা স্বল্প আয়ের মানুষের তালিকা প্রস্তুত করার জন্যও তিনি জনপ্রতিনিধিদের নির্দেশনা প্রদান করেন।

সভায় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মুসতাসিরুল ইসলাম, ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: হারুন-উর-রশিদ, জেলা তথ্য অফিসার আবুবকর সিদ্দীক বক্তব্য রাখেন।

ঝিনাইদহ আরও সংবাদ

ঝিনাইদহে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে খুলনার একজনসহ আটক ৩

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সংকট, দুর্ভোগে রোগীরা

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি-বিধি-নিষেধ প্রতিপালনে ঝিনাইদহ জেলা প্রশাসনের কঠোর অবস্থান

প্রধানমন্ত্রীর নির্দেশনায় ঝিনাইদহে খাদ্যসহায়তার সাথে আম বিতরণ

ঝিনাইদহে করোনায় কর্মহীনদের মাঝে খাদ্যসহায়তা বিতরণ

ঝিনাইদহে একাধিক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.টিভি
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, রোড-২৩, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।