সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
কর্মমেয়াদের একবছর পূর্তিতে খুবি প্রশাসনের পক্ষ থেকে উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন | চ্যানেল খুলনা

কর্মমেয়াদের একবছর পূর্তিতে খুবি প্রশাসনের পক্ষ থেকে উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন

আজ ২৪ মে ২০২২ খ্রি. তারিখ খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর কর্মমেয়াদের একবছর পূর্তি হলো। গত বছর ২৫ মে ২০২১খ্রি. তারিখ বিশ্ববিদ্যালয়ের ১২তম উপাচার্য হিসেবে তিনি দায়িত্বভার গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণের এক বছর পূর্তি উপলক্ষে আজ বিকেল ৩টায় একাডেমিক কাউন্সিল সভার পক্ষ থেকে উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। অপরদিকে সকাল ১১ টায় প্রশাসনের পক্ষ থেকে উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরার নেতৃত্বে উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় উপাচার্য বলেন বিশ্ববিদ্যালয় পরিচালনার ক্ষেত্রে উপাচার্য বা উপ-উপাচার্য দিক-নির্দেশনা প্রদান ও তত্তা¡বধান করে থাকেন। প্রকৃতপক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কাজ যথাযথ বাস্তবায়নের ওপরই প্রশাসনের গতিশীলতা বা সাফল্য নির্ভর করে। গত এক বছর আগে করোনা মাহমারী পরিস্থিতি এবং লকডাউনের কারণে বিশ্ববিদ্যালয় স্থবির হয়ে পড়ে। এ অবস্থায় মাত্র ৮ মাস কাজ করার সুযোগ হয়েছে। এই স্বল্প সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের সহায়তার কারণে সবক্ষেত্রে ঘুরে দাঁড়ানো সম্ভব হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকলক্ষেত্রে কাজের পরিবেশ স্বাভাবিক হয়েছে। ইতোমধ্যে সকলক্ষেত্রে আশাব্যঞ্জক অগ্রগতি সাধিত হয়েছে। তিনি এই অর্জনের ক্ষেত্রে প্রশাসনের সকল বিভাগের আন্তরিক প্রচেষ্টার প্রশংসা করেন। অগ্রগতির এই ধারা বাজায় রেখে বিশ্ববিদ্যালয়কে বিশ্বামানে উন্নীত করতে সম্মিলিত প্রচেষ্টার ওপর তিনি গুরুত্বারোপ করেন।
উপ-উপাচার্য বলেন, গত এক বছরে উপাচার্যের সঠিক নেতৃত্বে নানা প্রতিবন্ধকতাকে অতিক্রম করে বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক পরিবেশ ফিরে এসেছে। এজন্য তিনি উপাচার্যকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি আশা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ে সৃষ্ট এই অনুকূল কর্মপরিবেশ কাজে লাগিয়ে অভীষ্ট লক্ষ্যে এগিয়ে নেওয়া সম্ভব হবে। রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস শুভেচ্ছা জানিয়ে বলেন বিশ্ববিদ্যালয় স্থবির অবস্থা থেকে গতিশীল অবস্থায় ফিরে এসেছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক সকল বিভাগ অত্যন্ত আন্তরিকভাবে কাজ করছে, এটা আশাব্যজ্ঞক। এ সময় গ্রন্থাগারিক প্রফেসর ড. মোঃ সারোয়ার জাহান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শেখ মুজিবুর রহমান, পরিকল্পনা ও উন্নয়নের বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মাহবুবুস সোবহান, পরীক্ষা নিয়ন্ত্রক (চলতি দায়িত্ব) শেখ শারাফাত আলী, প্রধান প্রকৌশলী মোঃ আব্দুর রাজ্জাক, প্রধান চিকিৎসা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ কানিজ ফাহমিদা ও জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপাস্থিত ছিলেন। এছাড়া জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পক্ষ থেকে পৃথকভাবে উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন এবং গত এক বছরের কর্মকা-ের উল্লেখযোগ্য ছবি সম্বলিত একটি অ্যালবাম উপহার দেওয়া হয়।
অপরদিকে, উপাচার্যের কর্মমেয়াদের একবছর সফলভাবে পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয় অফিসার্স কল্যাণ পরিষদের পক্ষ থেকে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি এস এম মনিরুজ্জামান এবং সাধারণ সম্পাদক দীপক চন্দ্র মন্ডল। এ সময় পরিষদের অন্যান্য নির্বাহী সদস্য উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

খুবিতে ‘ওবিই টুওয়ার্ডস বিএইটিই অ্যাক্রেডিটেশন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

মানবিক সেবার লক্ষ্যে খুবি শিক্ষার্থীদের অনুদানে ‘চ্যারিটি ফান্ড কেইউ’ এর যাত্রা শুরু

খুবির অর্থনীতি ডিসিপ্লিনে কোয়ান্টিটেটিভ সোশ্যাল রিসার্চ ল্যাব উদ্বোধন

খুবিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

অধিকতর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের পিআইসির সভা অনুষ্ঠিত

খুবিতে ‘একুশ শতকের জন্য পদার্থবিজ্ঞান’ শীর্ষক জাতীয় সম্মেলন উদ্বোধন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।