সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
কুয়েটের সপ্তম ভিসি হলেন প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার | চ্যানেল খুলনা

কুয়েটের সপ্তম ভিসি হলেন প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মিহির রঞ্জন হালদারকে আজ ০১ সেপ্টেম্বর, ২০২২ বৃহস্পতিবার এ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর হিসেবে চার বছর মেয়াদে নিয়োগ দিয়েছেন। কুয়েটের সপ্তম ভাইস-চ্যান্সেলর হিসেবে নিযুক্ত করায় তিনি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর মহামান্য রাষ্ট্রপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
কুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার ইতোপূর্বে অত্র বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন, বিভিন্ন মেয়াদে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, এনার্জী সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এন্ড ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান, লালন শাহ ও অমর একুশে হলের প্রভোস্ট, যানবাহন কমিটির সভাপতি, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ), কুয়েটের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের বিভিন্ন গুরুত্বপূর্ণ কমিটির সদস্য, রুয়েটের সিন্ডিকেট সদস্য, বিভিন্ন বিশ^বিদ্যালয়ের সিলেকশন বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর ৪০টির অধিক গবেষণা প্রবন্ধ দেশে-বিদেশে বিভিন্ন জার্নাল ও কনফারেন্স প্রসিডিংস এ প্রকাশিত হয়েছে।
প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার ১৯৮২ সালে তৎকালীন বাংলাদেশ ইনস্টিটিউট অব টেকনোলজি (বিআইটি), রাজশাহী থেকে প্রথম শ্রেণীতে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী সম্পন্ন করেন। তিনি ১৯৮৪ ও ১৯৮৬ সালে যথাক্রমে তৎকালীন বিআইটি, রাজশাহী ও খুলনায় প্রভাষক এবং ১৯৮৭ সালে সহকারী অধ্যাপক হিসেবে তৎকালীন বিআইটি, খুলনায় যোগদান করেন। পরবর্তীতে ২০০২ সালে সহযোগী অধ্যাপক ও ২০০৪ সালে অধ্যাপক হিসেবে কুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে যোগদান করেন। বর্তমানে তিনি অধ্যাপক (গ্রেড-১) হিসেবে অত্র বিশ্ববিদ্যালয়ে কর্মরত রয়েছেন। তিনি ইউকে এর ইউনিভার্সিটি অব স্ট্র্যাথক্লাইড থেকে এমএসসি ইঞ্জিনিয়ারিং (১৯৯১) ও ভারতের আইআইটি, খড়গপুর থেকে পিএইচডি ডিগ্রী (২০০২) সম্পন্ন করেন। প্রফেসর হালদার ১৯৬১ সালে খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার পারবটিয়াঘাটা গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি স্বর্গীয় হরেন্দ্র নাথ হালদার ও স্বর্গীয় সুন্দরী হালদার এর একমাত্র পুত্র সন্তান। তিনি বিবাহিত এবং তিন সন্তানের পিতা।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

কুয়েটের ভাইস-চ্যান্সেলরের সাথে ‘বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর’ এর সৌজন্য সাক্ষাৎ

যশোর বোর্ডের স্থগিত বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর

খুবিতে সিজেডএম’র জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড প্রদান

কুয়েটে ‘ফর্মূলা স্টুডেন্ট এন্ড অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

কুয়েটে ‘পোস্ট এ্যাক্রিডিটেশন রিভিউ ওয়ার্কশপ ফর সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

স্বাধীনতা বিরোধী শক্তি, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে কুয়েটে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।