সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
কৃষিতে জাতীয় পুরস্কার ও "সয়েল্ড কেয়ার আওয়ার্ড পেলেন" সরদার আ: মান্নান | চ্যানেল খুলনা

কৃষিতে জাতীয় পুরস্কার ও “সয়েল্ড কেয়ার আওয়ার্ড পেলেন” সরদার আ: মান্নান

ঢাকা সোঁনারগাও হোটেল সভা কক্ষে বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সমগ্র দেশের মধ্যে লবনাক্ত এলাকায় কৃষকদের উদ্ভুদ্ধ করে ব্যাপক ফসল উৎপাদনে বিশেষ অবদান রাখায় খুলনা জেলার বটিয়াঘাটার উপসহকারী কৃষি অফিসার সরদার আব্দুল মান্নানকে ” দেশ সেরা উপসহকারী কৃষি অফিসার হিসেবে বিশ্ব সয়েল্ড কেয়ার আওয়ার্ড” প্রদান করেন মন্ত্রী পরিষদ বিভাগ।
গত ৫ ডিসেম্বর বিশ্ব মৃত্তিকা দিবস হোটেল সোনারগাঁও এ সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়। এসময়ে কৃষি মন্ত্রী ড,আঃ রাজ্জাক এর পক্ষে সরদার আব্দুল মান্নান’কে আওয়ার্ড তুলে দেন কৃষি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ মেজবাহুল ইসলাম, এসময় উপস্থিত ছিলেন বন ও জলবায়ু মন্ত্রনালয়ের মন্ত্রী মোঃ শাহাবুদ্দিন, কৃষি কাউন্সিলের চেয়ারম্যান মোঃ বখতিয়ার, অতিরিক্ত সচিব হাসানুজ্জামান কল্লোল, এফএও প্রতিনিধি রবার্ট গিসন প্রমুখ।
অন্য দিকে গত ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর সমগ্র দেশের মধ্যে উপজেলা পর্যায় ১ম স্হান অধিকার করে “তথ্য অধিকার ” পুরস্কার পেয়েছেন বটিয়াঘাটা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রবিউল ইসলাম। আগারগাঁও তথ্য ভবনে, তথ্য অধিকার দিবস উপলক্ষে প্রধান তথ্য কমিশনার এই পুরস্কার তুলে দেন। বটিয়াঘাটা কৃষি অফিসারের পক্ষে পুরস্কার গ্রহন করেন কৃষি সম্প্রসারণ অফিসার আবু বক্কর সিদ্দিকী।
এছাড়া সরদার আব্দুল মান্নান ২০১৭ সালে, গন মানুষের উন্নয়নের স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমৃদ্ধ দেশ গড়ার প্রচেষ্টায় কৃষিতে উজ্জ্বল দৃষ্টান্ত অবদান রাখায় বটিয়াঘাটার উপসহকারী কৃষি অফিসার হিসেবে তাকে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কারে প্রদান করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অন্য দিকে জাতীয় ইঁদুর নিধন অভিযানে ২০১৮ সালে স্বারক পর্যায় ২য় পুরস্কার প্রদান করেন খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আঃ খালেক। এছাড়া মানবাধিকার থেকে তাকে সন্মাননা ক্রেষ্ট প্রদান করেন। কৃষক গোবিন্দ মন্ডল বলেন, মান্নান স্যার বার বার পুরস্কৃত হওয়ায় আমরা বটিয়াঘাটার কৃষকবৃন্দ আনন্দিত ও গর্বিত।
তিনি ডুমুরিয়া উপজেলার উলা গ্রামে ১৯৬৬ সালে এক মুসলিম পরিবারের জন্ম গ্রহন করেন। তার বাবার নাম মৃত্যু সরদার আবুল কাসেম । তিনি ৫ ভাই,বোনের মধ্যে ছোট। তিনি বরিশাল রহমতপুর এটিআই থেকে ১৯৮৮ সালে কৃষি ডিপ্লোমা পাশ করে ১৯৮৯ সালে ঝিনাইদহ হরিনাকুন্ডু উপজেলায় উপসহকারী কৃষি অফিসার হিসেবে যোগদান করেন,পরবর্তীতে ১৯৯২ সাল থেকে অদ্যবধি পর্যন্ত দির্ঘ ২৮ বছর যাবৎ কর্মরত রয়েছেন বটিয়াঘাটার উপসহকারী কৃষি অফিসার হিসেবে।
সার্বিক বিষয় বটিয়াঘাটা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রবিউল ইসলাম বলেন, বর্তমান দেশে কৃষি বান্ধব সরকার,কৃষকের দিকে নজর রয়েছে শতভাগ। পাশাপাশি কৃষি অফিসে কর্মরত তাদের দিকেও রয়েছে সরকারের নানান উৎসাহ। তাছাড়া ভালো কাজের মুল্যায়ন স্বরূপ পুরস্কৃত করে অফিসারদের মনোবল বাড়িয়ে তুলেছে। তার ধারাবাহিকতায় ইতি মধ্যে আমি দেশ সেরা পুরস্কার পেয়েছি,মান্নান সাহেব তিনিও কয়েকটি পুরস্কার পেয়েছে। সর্বপরি ভালো কাজের মুল্যায়নের জন্য আমাদের সেবার মানটা দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। সবাই ভালো কাজ করবেন তাহলে পর্যায়ক্রমে পুরস্কৃত হবেন এটাই আশা করছি।

https://channelkhulna.tv/

কৃষি ভাবনা আরও সংবাদ

পাইকগাছা থেকে বছরে ২৪ হাজার মেট্রিকটন চিংড়ি ও মৎস্য উৎপাদন

চিংড়ি ও মৎস্য খাত রক্ষা করতে মৎস্য আড়ংদারী সমিতির মতবিনিময়

ডুমুরিয়ায় কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন্

ফকিরহাটে ঘুর্ণিঝড় রেমালের তাণ্ডবে কৃষিখাতে ব্যাপক ক্ষয়ক্ষতি

ডুমুরিয়ার মৎস্যচাষিদের সাতক্ষীরার শ্যামনগরে অভিজ্ঞতা বিনিময় সফর

ডুমুরিয়ায় ব্রি হাইব্রিড-৩ জাতের ধানের বাম্পার ফলনে

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।