সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
কেইউজের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত | চ্যানেল খুলনা

বিদ্যমান শ্রম আইনের আলোকে গঠনতন্ত্র সংশোধনে সকলের সম্মতি

কেইউজের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) গঠনতন্ত্রে বিভিন্ন অনুচ্ছেদের কয়েকটি ধারা এবং উপ-ধারা শ্রম আইনের সাথে সাংঘর্ষিক হওয়ায় সেগুলো সংশোধন করে যুগোপযোগী করতে সম্মতি জানিয়েছেন সংগঠনের সংখ্যাগরিষ্ট সদস্যবৃন্দ। রবিবার বেলা ১১টায় কেইউজের বিশেষ সাধারন সভায় সকল সদস্য একযোগে হাত তুলে কন্ঠ ভোটে এ প্রস্তাব পাশ করেন। বিশেষ সাধারণ সভায় উপস্থিত ১৬০জন সদস্যের মধ্যে ১৫৬জন সদস্য গঠনতন্ত্র সংশোধন প্রস্তাবের পক্ষে তাদের পূর্ণ সমর্থন ব্যাক্ত করেন। ৪জন সদস্য ভিন্ন মত প্রকাশ করেন।

অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় সংগঠনের সভাপতি ফারুক আহমেদ সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান রিয়াজ। খুলনা প্রেসক্লাবের আলহাজ¦ লিয়াকত আলী মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, খুলনা সংবাদপত্র পরিষদের সভাপতি মোহাম্মাদ আলী সনি, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, ইউনিয়নের সাবেক সভাপতি শেখ আবু হাসান, এসএম হাবিব, সাবেক সাধারণ সম্পাদক অমিয় কান্তি পাল, মোঃ সাহেব আলী, মল্লিক সুধাংশু, মো. শাহ আলম, মো. সাঈয়েদুজ্জামান সম্রাট। পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরের সহকারী পরিচালক শফিকুল ইসলাম ও মো. মাহাবুব হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সিনিয়র সাংবাদিক আহমেদ আলী খান, শেখ আব্দুল হালিম, আনোয়ারুল ইসলাম কাজল, ইউনিয়নের কোষাধ্যক্ষ দিলীপ বর্মন, মো. হেদায়েত হোসেন মোল্লা, কৌশিক দে বাপি, মো. হুমায়ুন কবির, এস এম ফরিদ রানা, তিতাশ চক্রবর্তী, বিমল সাহা, মহেন্দ্র নাথ সেন, গাজী মনিরুজ্জামান, শামীম আশরাফ শেলী, আল মাহমুদ প্রিন্স, সুনীল দাস, অভিজিত পাল, জাহাঙ্গীর আলম, শেখ মাহমুদ হাসান সোহেল, আতিয়ার তরফদার, মো. বেনজীর হোসেন প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের সহ-সভাপতি মো. জাহিদুল ইসলাম, আলমগীর হান্নান, দপ্তর সম্পাদক শেখ আব্দুল হামিদ, নির্বাহী সদস্য মিলন হোসেন, শেখ জাহিদুল ইসলামসহ অন্যান্য সদস্যবৃন্দ।

সভায় অতিথিবৃন্দ খুলনা সাংবাদিক ইউনিয়নের সার্বিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে বলেন, এই ইউনিয়ন ঐতিহ্যবাহী একটি সাংবাদিক সংগঠন। সাংবাদিকদের অধিকার বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে সংগঠনের ঐতিহ্যকে সমুন্নত রাখতে হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের বিদ্যমান শ্রম আইনের আদলে গঠনতন্ত্রের সকল নিয়মকানুন মেনে মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল থেকে সংগঠনটি পরিচালিত করতে হবে। বক্তাগণ বলেন, সংগঠনের সাথে যুক্ত থাকা কেউ যাতে তাদের হীন স্বার্থ চরিতার্থ করার কোন সুযোগ না পায় সে দিকে নজর রাখতে হবে। এ ক্ষেত্রে কেউ গঠনতন্ত্র পরিপন্থী কোন কার্যকলাপে লিপ্ত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার বিষয়েও গুরুত্বারোপ করা হয়।

সভায় অধিকাংশ বক্তা সাংবাদিক ইউনিয়নের ঐক্য, ঐতিহ্য ও মর্যাদা সমুন্নত রাখার বিষয়ে সহমত পোষন করেন। বক্তাগণ সংগঠনকে প্রশ্নবিদ্ধ ও দিদ্ধা-বিভক্ত করার অপচেষ্টার তীব্র সমালোচনা করেন। সভায় বলা হয়, দেশ এগিয়ে যাচ্ছে। দেশের এ অগ্রযাত্রায় সাংবাদিক ইউনিয়নের সদস্যগণ জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার মাধ্যমে ২০৪১ সালের মধ্যে দেশকে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত অসাম্প্রদায়িক ও ‘স্মার্ট’ বাংলাদেশ গড়ায় প্রত্যয়ে ঐক্যবদ্ধ রয়েছে। সাংবাদিক

নেতৃবৃন্দ কেইউজেকে পেশাদার সাংবাদিকদের অধিকার, মর্যাদা ও ন্যায্য দাবি আদায়ের শক্তিশালী ফোরাম হিসেবে প্রতিষ্ঠা করার চলমান ধারা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। সভায় শ্রম অধিদপ্তরের সহকারী পরিচালক জানান প্রচলিত শ্রম আইন আলোকে এবং অধিদপ্তরের বিধিবদ্ধ নিয়ম অনুসরণ করে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

সভার শুরুতে সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক জ্যোতির্ময় মল্লিক, ঢাকায় অগ্নিকান্ডে নিহত দুই সাংবাদিক ও ইউনিয়নের একাধিক সদস্যের পিতা মাতার মৃত্যুতে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্বরণে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

ঢাকাস্থ ডাসার উপজেলা কল্যাণ সোসাইটি আহ্বায়ক কমিটির আত্মপ্রকাশ

ইম্মানূয়েল কয়ার টিমের ২ বছর পূর্তি উদযাপন

খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন

খেলাধুলার মাধ্যমেই যুব সমাজকে মাদক থেকে ফিরিয়ে আনা সম্ভব : হেলাল

১০ জুন ‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো’র আসর বসছে খুলনায়

ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত কালাবগী ঝুলন্ত পাড়ায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আর্থিক সহায়তা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।