সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ , ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
ক্যান্সার আক্রান্ত ফিরোজের জন্য সাহায্যের আবেদন | চ্যানেল খুলনা

ক্যান্সার আক্রান্ত ফিরোজের জন্য সাহায্যের আবেদন

23
Share

পুরো পৃথিবীই আজ ব্যধিগ্রস্থ। মহামারি করোনা তার ছোবল বসিয়েছে আমাদের এই অঞ্চলেও। চারদিকে কেবল মৃত্যু আর অসুস্থতার খবর। কাহাতক আর ভালো লাগে এসব! ভালো লাগে না, তবু অসুস্থতার খবর আসে। রোগ আসে। করোনার সময়ে অন্য রোগ-ব্যাধিও থেমে নেই।
যেমন ধরুন ফিরোজের কথা। খুলনা খালিশপুর নয়াবাটি এলাকার টাইলস মিস্ত্রি মোঃ ফিরোজ শেখ। বর্তমানে বাবা, মা আর ছোট ভাইকে নিয়ে চলছে তাদের সংসার। বাকি দুই ভাই আর এক বোন তাদের নিজেদের আলাদা সংসারে ভিন্ন জায়গায় থাকে। পেশায় টাইলস মিস্ত্রি। করোনার এই মহামারির মধ্যে এলো ভয়ানক এক দুঃসংবাদ। ফিরোজ শেখের শরীরে মরনব্যাধি ক্যান্সার বাসা বেঁধেছে। তার শরীর থেকে লিভার টিউমার কেটে ফেলাতে হবে অথবা লিভার পরিবর্তন করতে হবে।
আয়-উপার্জন নেই। ঘরে নুন আনতে পান্তা ফুরায় অবস্থা। এরমধ্যে এত বড় অসুখে পড়লেন ফিরোজ। চিকিৎসকরা জানিয়েছেন তার এই চিকিৎসার জন্য কমপক্ষে ১৫ থেকে ২০ লাখ টাকা প্রয়োজন অপারেশন করতে। আর লিভার পরিবর্তন করতে প্রয়োজন ৪০লাখ টাকা। এত টাকা পাবেন কোথায় ফিরোজ? সংসারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি তিনি। তার মাও একই রোগে আক্রান্ত।
এ অবস্থায় সংসার চলবে কি করে আর রোগের চিকিৎসায়ই-বা হবে কি করে- এমন নানা প্রশ্ন এখন ফিরোজের সামনে। এসব প্রশ্নের কোনো উত্তর জানা নেই তার। তাই চোখে অন্ধকার দেখছেন ৩১ বছরের এই যুবক।
কষ্টেসৃষ্টে তবু ডাক্তার দেখিয়েছেন। পরীক্ষা করিয়েছেন। এতেই সমস্ত সম্বল ফুরিয়ে গেছে তার। বাকী চিকিৎসা কি করে করাবেন ফিরোজ। এখন এত টাকা সে কিভাবে ব্যবস্থা করবে তার জানা নাই। সে এই মুহুর্তে সব মিলিয়ে আত্মীয় স্বজনের মাধ্যমে সর্বোচ্চ এক লাখ টাকা ব্যবস্থা করতে পারবে বলে জানায়।
ফিরোজের দাবি, ‘সংসারটাই চালাতে পারি না। মায়ের ক্যান্সারের চিকিৎসা করাতে করাতে বর্তমানে নিজের চিকিৎসাও করাবো কীভাবে?’ সেইসঙ্গে তিনি বললেন, ‘এলাকার লোকজন এবং আমার আশপাশের ভাই বোন সাহায্য করেছে, কিন্তু সে আর কতটুকু! নিজের সঞ্চয়, সাহায্যের টাকা নিয়ে ঢাকায় চিকিৎসা করিয়েছি। সেখানকার ডাক্তাররা জানান। ভারত যেতে হবে। কিন্তু তার জন্য খরচ মিলবে কোথায়?’
এই করোনার সময়ে নানাবিধ মানবিক উদ্যোগের খবর ভেসে আসছে। করোনায় বিপাকে পড়া মানুষদের পাশে দাঁড়াচ্ছে মানুষ। খাদ্য নিয়ে, চিকিৎসা সহায়তা নিয়ে অসহায় মানুষদের পাশে মানবিক সহায়তা নিয়ে দাঁড়াচ্ছেন অনেকে। মানুষের এই শুভ উদ্যোগগুলোই এখন ভরসা দিচ্ছে ফিরোজ ও তার দরিদ্র পরিবারকে। সকলের একটু একটু সহায়তা সুস্থ করে তুলতে পারে এই অসহায় যুবককে। আবার হাসি ফুটাতে পারে তার পরিবারে। ফিরোজ তাকিয়ে আছেন সমাজের সামর্থবান মানুষদের প্রতি। প্রতিবারই মানুষের দুঃসময়ে পাশে দাঁড়িয়েছে মানুষ। দরিদ্র ফিরোজও নিশ্চয়ই নিরাশ হবেন না।
ফিরোজকে সহযোগিতা করতে পারেন বিকাশ ০১৬১১-৯৯৭২১৮ (রোগীর ব্যক্তিগত), ০১৯১৮-৯৯০৯১৬
(রোগীর বড় ভাই), ০১৯৩৪-৭১৪৬৭৩ (রোগীর সেজ ভাই), ব্যাংক একাউন্ট নাম্বার: ৩৭৪০৪ (মোঃ ফিরোজ শেখ), ইসলামী ব্যাংক, খালিশপুর শাখা, খুলনা।

পাশে দাড়াই আরও সংবাদ

ক্যান্সার আক্রান্ত ফিরোজের জন্য সাহায্যের আবেদন

সমাজের সুবিধা বঞ্চিত তৃতীয় লিঙ্গের (হিজড়া) সম্প্রদয়ের মাঝে বিএনপির কেন্দ্রীয় নেতা রকিবুল ইসলাম বকুলের ঈদ উপহার বিতরণ

বিএনপির কেন্দ্রীয় নেতা রকিবুল ইসলাম বকুলের পক্ষে ৫নং ওয়ার্ডে ঈদ উপহার সামগ্রী বিতরণ

১০নং ওয়ার্ডে কেন্দ্রীয় বিএনপি নেতা বকুলের উদ্যোগে সাবেক ছাত্রদল নেতৃবৃন্দের ত্রাণ বিতরণ

বিএনপির কেন্দ্রীয় নেতা আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের ধারাবাহিক ত্রান কার্যক্রমের অংশ হিসেবে ৭ নং ওয়ার্ডে দুস্থদের মাঝে ত্রান বিতরন

করোনাভাইরাস সংকটের মধ্যেও এগিয়ে খুলনার প্রশাসন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.টিভি
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ২৬/১ শান্তিনগর, ট্রপিক্যাল রাজিয়া কমপ্লেক্স, ঢাকা-১২১৭।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।