সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ
কয়রায় বর্গাচাষের জমি না দেওয়ায় অতর্কিত হামলা; আটক ৩ | চ্যানেল খুলনা

কয়রায় বর্গাচাষের জমি না দেওয়ায় অতর্কিত হামলা; আটক ৩

চলতি বর্ষা মৌসুমে জমি মালিক তার পছন্দমত বর্গাচাষীকে জমি দেওয়ায় সাবেক বর্গাচাষী ও তার লোকজন অতর্কিত হামলা চালালে ৩ জন গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎিসাধীন। এ ঘটনায় পুলিশ হামলায় ব্যবহারিত চাইনিজ কুড়াল, দা, লোহার রড ও লাঠিশোটা সহ ৪ জন কে ঘটনাস্থল থেকে আটক করেছে। আটককৃতরা হলেন, স্বাধীন (২৬), রনি (২৪) ও আলামিন (২৮)। ঘটনাটি কয়রা থানার বাগালী ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে এবং এ ঘটনায় বর্গা চাষী আবু বাক্কার সানা কয়রা থানায় মামলা করেছেন।। রবিবার সরেজমিনে জানা গেছে, মাথা ভাঙ্গা গ্রামে জমির মালিক জায়গীরমহল গ্রামের লুৎফর সরদার পৈত্রিক সাড়ে ৭ বিঘা জমি মাথাভাঙ্গা গ্রামের গ্রামের প্রভাবশালী জামায়াত নেতা আফজাল ফকিরের নিকট দীর্ঘদিন বর্গা দিয়ে আসছিলেন। কিন্তু চলতি রোপা- আমন মৌসুমে উক্ত আফজাল ফকিরের সাথে মতানৈক্য দেখা দেওয়ায় লুৎফর সরদার একই গ্রামের আবু বাক্কার সানার কাছে সম্পূর্ণ জমি বর্গা দেয়।
সূত্র জানায়, শনিবার বর্গাচাষী আবু বাক্কার উক্ত জমিতে সকাল থেকে দুপুর পর্যন্ত চাষ করে বাড়ী ফেরার পথে সাবেক বর্গাদার আফজাল ফকির ও তার আত্মীয় স্বজন পরিকল্পিতভাবে দা, কুড়াল, লাঠি ও চাইনিজ কুড়াল ব্যবহার করে অতর্কিত হামলা চালায়। এসময় আশে পাশের লোকজন চুটে এসে আফজাল ফকিরের জামাই, পুত্র ও অপর ২ জনকে আটক করে। কিন্তু আটকের আগেই আসামীিদর হাতে থাকা দা, কুড়ালের আঘাতে ৩ জন মারাক্তক জখম হয়ে মাটিতে লুটিয়ে পড়ে এবং আহত অবস্থায় তাদের জায়গীরমহল হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে ২ জনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছালে গ্রামবাসী আটক ৪ যুবকসহ হামলায় ব্যবহারিত দা, লাঠি , কুড়াল ও চাইনিজ কুড়াল পুলিশের নিকট সোপর্দ করে। জানাগেছে, গ্রামবাসী ছুটে আসতে দেখে আফজাল ফকির বাহিনির অন্রান্য আসামীরা দৌড়িয়ে পালিয়ে যায়।
এ বিষয় পুলিশ ৪ যুবক সহ হামলায় ব্যবহারিত দেশীয় অস্ত্রসত্র আটকের কথা স্বীকার করেছে। অন্যদিকে জমি মালিক লুৎফার সহ স্তানীয় একাধিক ব্যক্তি জানায়, আফজাল ফকির একজন ভুমি দস্যু এবং সে বিভিন্ন লোকের জায়গা জমি আর আগেও জবর দখল করে ভোগ করেছেন। তবে এ বিষয় আফজাল ফকির ও তার আত্মীয় স্বজনের সাথে যোগাযোগ করা হলে বাড়ীতে কাউকে পাওয় যায়নি।

খুলনা আরও সংবাদ

দাকোপে পূর্ব শত্রুতার জেরে হামলা আহত ৩, মামলা হয়নি ৬ দিনেও

সামুদ্রিক নিম্মচাপে ৩ দিনের টানা বৃষ্টিতে কয়রায় আমন বীজ তলা ক্ষতিগ্রস্থ

করোনায় কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ করলেন খুলনা বিভাগীয় কমিশনার

ডুমুরিয়ায় গাছ‌ ও ৩শগ্রামগাজা সহ আটক ৩

ডুমুরিয়ায় লীজ ঘেরের ‌কর্মচারীর আত্মহত্যা

সবজি চাষে কৃষকের লাভের স্বপ্ন ভেসে যাচ্ছে বৃষ্টিতে

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.টিভি
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, রোড-২৩, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।