সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
খুবিকে স্বচ্ছ, জবাবদিহিতামূলক প্রতিষ্ঠানে পরিণত করতে চাই | চ্যানেল খুলনা

খুবিসাসের সাথে মতবিনিময় সভায় উপাচার্য

খুবিকে স্বচ্ছ, জবাবদিহিতামূলক প্রতিষ্ঠানে পরিণত করতে চাই

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সাথে খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (খুবিসাস) এক মতবিনিময় সভা আজ ৩১ মার্চ (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১২টায় শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় উপাচার্য বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ দিকদর্শনস্বরূপ। বস্তুনিষ্ঠ সংবাদ মানুষের প্রকৃত তথ্য ও ঘটনা জানতে, সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করে। মানবিক চেতনা জাগ্রত করে। সমাজের ভালো-মন্দ স্পর্শকাতর বিষয়গুলো বস্তুনিষ্ঠ সংবাদের ভিত্তিতে অত্যন্ত দায়িত্বশীলতার সাথে সংবাদমাধ্যমে তুলে ধরতে হয়। এজন্য বহুমুখী জ্ঞান অর্জনের মাধ্যমে সাংবাদিকদের পেশাগত উৎকর্ষ ও দক্ষতা বৃদ্ধি প্রয়োজন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গবেষণালব্ধ ফলাফল তুলে ধরে সাংবাদিকরা দেশ ও সমাজের কল্যাণ সাধন করতে পারে। তিনি আরও বলেন, সাংবাদিকদের ব্যবহৃত একটি শব্দ বা তথ্য যেমন সমাজে বিশৃঙ্খলার জন্ম দিতে পারে, তেমনি তা আবার সমাজের শান্তি প্রতিষ্ঠায়, দ্বন্দ্ব ও সংকট নিরসনে, দিকনির্দেশনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সমাজের বিভিন্ন বিষয়ের সংবাদ সংগ্রহ, অন্তর্নিহিত প্রকৃত তথ্য ও ঘটনা উদঘাটনে সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণের প্রয়োজন।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের কোর্স কারিকুলামে ইন্টার্নশিপ ব্যবস্থা অন্তর্ভুক্ত করা প্রয়োজন। যাতে হাতে-কলমে পেশাগত দক্ষতা বৃদ্ধি পায়। একই সাথে পিআইবির সাথে যোগাযোগ করে ক্যাম্পাস সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের বিষয়েও তিনি গুরুত্বারোপ করেন।
উপাচার্য বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়কে স্বচ্ছ ও জবাবদিহিতামূলক প্রতিষ্ঠানে পরিণত করতে চাই। আমরা সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে স্বপ্নের জায়গায় নিয়ে যেতে চাই। স্বপ্নপূরণে এই মুহূর্তে খুলনা বিশ্ববিদ্যালয়ের নির্মাণ প্রকল্পের কাজ সম্পন্ন করা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলেও তিনি মনে করেন।
তিনি বিশ্ববিদ্যালয়ের অভীষ্ট উন্নয়নে সাম্প্রতিক গৃহীত পদক্ষেপ তুলে ধরেন। এসময় বিশেষ করে ৩৪ কোটি ৩৫ লাখ টাকা ব্যয় সাপেক্ষ ‘খুলনা বিশ্ববিদ্যালয় সফট্ অবকাঠামো’ শীর্ষক প্রকল্প, ৩৮ লাখ টাকা ব্যয় সাপেক্ষ ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্প, ৫০ কোটি টাকা ব্যয় সাপেক্ষ দশতলা ভিতের ওপর ৪ তলা বিশিষ্ট ছাত্রদের আবাসিক হল নির্মাণের উদ্যোগের কথা তুলে ধরেন।
মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন। খুবিসাসের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মীর হাসিব, মেহেদী হাসান বাপ্পী, জিএম জাহাঙ্গীর আলম, অনিরুদ্ধ বিশ্বাস, রুবায়েত হোসেন, মশিউর রহমান, শরিফুল ইসলাম, রেদওয়ান আহমেদ, নিগার সুলতানা রাইসা প্রমুখ। সভা সঞ্চালনা করেন জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

কুয়েটের ভাইস-চ্যান্সেলরের সাথে ‘বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর’ এর সৌজন্য সাক্ষাৎ

যশোর বোর্ডের স্থগিত বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর

খুবিতে সিজেডএম’র জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড প্রদান

কুয়েটে ‘ফর্মূলা স্টুডেন্ট এন্ড অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

কুয়েটে ‘পোস্ট এ্যাক্রিডিটেশন রিভিউ ওয়ার্কশপ ফর সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

স্বাধীনতা বিরোধী শক্তি, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে কুয়েটে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।