সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খুবিকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার যাত্রা শুরু হয়েছে : উপাচার্য | চ্যানেল খুলনা

খুবিকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার যাত্রা শুরু হয়েছে : উপাচার্য

খুলনা বিশ্ববিদ্যালয়কে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার যাত্রা শুরু হয়েছে উল্লেখ করে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেছেন, খুব শীঘ্রই স্মার্ট কার্ড যুগে প্রবেশ করছে খুলনা বিশ্ববিদ্যালয়। প্রাথমিক পর্যায়ে এই কার্ডের মাধ্যমে মেডিকেল সেবা, লাইব্রেরি অটোমেশনের সুবিধা পাওয়া যাবে। পরবর্তীতে এর সাথে ই-ওয়ালেটসহ অন্যান্য সুবিধাগুলো যুক্ত করা হবে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি অটোমেশনের কাজও শেষ হয়েছে। অতিশীঘ্রই এটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। এসবই ডিজিটাইলাইজেশন এবং স্মার্ট বিশ্ববিদ্যালয় গড়ে তোলার অংশ।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল ১১.৩০ মিনিটে খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা স্কুলের নবনির্মিত স্থায়ী মঞ্চ ‘আঙ্গিনা’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে আমাদের সকলের চিন্তা-ভাবনা একই। লেখাপড়া ও গবেষণার পাশাপাশি ভৌত অবকাঠামোগত উন্নয়ন আমাদের পরিকল্পনার মধ্যে রয়েছে। এই পরিকল্পনার অংশ হিসেবে চারুকলা স্কুলের এই আঙ্গিনা তৈরি করা হয়েছে। তিনি আরও বলেন, চারুকলা স্কুলের জন্য আলাদা একটি ভবন করার পরিকল্পনা রয়েছে। সেটি হলে বিদ্যমান সমস্যাগুলো অচিরেই দূর করা সম্ভব হবে।

তিনি আরও বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেক্টরে উন্নয়ন আজ দৃশ্যমান। শিক্ষা-গবেষণায় যেমন উন্নয়ন হয়েছে, তেমনি মানসিকতাও পরিবর্তন এসেছে। এই উন্নয়নের সুফল পেতে আমাদের আরও কিছু সময় লাগবে। সম্প্রতি এশিয়ার কিউএস র‌্যাংকিং এ খুলনা বিশ্ববিদ্যালয়ের নাম উঠে এসেছে। এই অগ্রযাত্রার কৃতিত্ব আমাদের সকলের।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী। চারুকলা স্কুলের ডিন প্রফেসর ড. নিহার রঞ্জন সিংহের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। আরও বক্তব্য রাখেন আঙ্গিনা’র নকশা প্রণয়নকারী, স্থাপত্য ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. শেখ সিরাজুল হাকিম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক আবু কালাম শামসুদ্দিন। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ডিন, চারুকলা স্কুলভুক্ত ডিসিপ্লিনসমূহের প্রধান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

খুবির সাথে ইন্দোনেশিয়ার ব্রাবিজয়া বিশ্ববিদ্যালয়ের এমওইউ স্বাক্ষর

খুবিতে ওবিই ইমপ্লিমেন্টেশন চ্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

খুবিতে ‘ওবিই টুওয়ার্ডস বিএইটিই অ্যাক্রেডিটেশন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

মানবিক সেবার লক্ষ্যে খুবি শিক্ষার্থীদের অনুদানে ‘চ্যারিটি ফান্ড কেইউ’ এর যাত্রা শুরু

খুবির অর্থনীতি ডিসিপ্লিনে কোয়ান্টিটেটিভ সোশ্যাল রিসার্চ ল্যাব উদ্বোধন

খুবিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।