সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
খুবিতে আন্তঃডিসিপ্লিন ক্রিকেট প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন এমসিজে ডিসিপ্লিন | চ্যানেল খুলনা

খুবিতে আন্তঃডিসিপ্লিন ক্রিকেট প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন এমসিজে ডিসিপ্লিন

খুলনা বিশ্ববিদ্যালয়ে আন্তঃডিসিপ্লিন ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে গণযোগাযোগ ও সাংবাদিকতা (এমসিজে) ডিসিপ্লিন। আজ ২৯ মার্চ (মঙ্গলবার) বেলা ১২টা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হওয়া তুমুল উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে তারা ১৭ রানে পরিসংখ্যান ডিসিপ্লিনকে পরাজিত করে। এবারের টুর্নামেন্টে সবগুলো ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হলো গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিন।
টস জিতে প্রথমে এমসিজে ডিসিপ্লিনকে ব্যাটিংয়ে পাঠায় পরিসংখ্যান ডিসিপ্লিন। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে এমসিজে। জবাবে খেলতে নেমে ১৯.১ ওভারে ১১৫ রানে অলআউট হয়ে যায় পরিসংখ্যান ডিসিপ্লিন। খেলায় ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন এমসিজে’র অলরাউন্ডার মোঃ আশরাফুল (১৪ রান ও ৩ উইকেট)। দারুণ পারফরমেন্সের কারণে টুর্নামেন্ট সেরা নির্বাচিত হন এমসিজে’র অধিনায়ক সাদমান সাকিব। টুর্নামেন্টের ৫ ম্যাচে ১৭৯ রান করে সর্বোচ্চ রানের পুরস্কার পান পরিসংখ্যান ডিসিপ্লিনের বেলাল হোসেন বিপ্লব ও ৮ উইকেট শিকার করে সর্বোচ্চ উইকেট শিকারীর পুরস্কার পান এমসিজে’র শেখ রাসেল। দলগতভাবে ফেয়ার প্লে অ্যাওয়ার্ড লাভ করে ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) ডিসিপ্লিন।
ফাইনাল খেলা শেষে বিকাল সাড়ে ৪টায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। এসময় তিনি দু’দলের খেলোয়াড়দের মেডেল পরিয়ে দেন। অনুষ্ঠানে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাণ শিক্ষার্থীরা। পরপর দুটি সফল টুর্নামেন্টের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রাণ ফিরেছে। গত দুই বছর করোনা মহামারির কারণে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস বন্ধ থাকায় ক্যাম্পাস নিরব ছিলো। সেই নিরবতা দূর করে প্রাণচাঞ্চল্য ফিরেছে বিশ্ববিদ্যালয়ে। তিনি বলেন, পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের শারীরিক সুস্থতা ও মানসিক প্রফুল্লতা অর্জনে খেলাধুলায় অংশগ্রহণের প্রয়োজন রয়েছে। এই দুই কাজে ব্যস্ত থাকলে শিক্ষার্থীরা বিপথগামী হবে না। তিনি বিশ্ববিদ্যালয়ে অ্যাথলেট আয়োজনের নির্দেশনা প্রদান এবং প্রশাসন থেকে সম্ভব সহযোগিতার আশ্বাস দেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, খেলাধুলায় হার-জিত থাকবেই। এটা নিয়ে মন খারাপ করলে চলবে না। বরং ঘুরে দাঁড়াতে হবে। তিনি চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড় এবং সমর্থকদের অভিনন্দন জানান। একই সাথে সুন্দরভাবে টুর্নামেন্ট সম্পন্ন করায় শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। সভাপতিত্ব করেন শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আহসান হাবীব। এসময় সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধানসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

পরিবেশকে সমুন্নত রাখতে আমাদের মানসিক পরিবর্তন প্রয়োজন : উপাচার্য

কুয়েটের ভাইস-চ্যান্সেলরের সাথে ‘বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর’ এর সৌজন্য সাক্ষাৎ

যশোর বোর্ডের স্থগিত বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর

খুবিতে সিজেডএম’র জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড প্রদান

কুয়েটে ‘ফর্মূলা স্টুডেন্ট এন্ড অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

কুয়েটে ‘পোস্ট এ্যাক্রিডিটেশন রিভিউ ওয়ার্কশপ ফর সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।