সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
খুবিতে ইউনিভার্সিটি ইনোভেশন হাব প্রোগ্রামের অনলাইন রেজিস্ট্রেশন চালু | চ্যানেল খুলনা

তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ইনোভেশন হাব : উপ-উপাচার্য

খুবিতে ইউনিভার্সিটি ইনোভেশন হাব প্রোগ্রামের অনলাইন রেজিস্ট্রেশন চালু

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ (বিএইচটিপিএ) এর অধীনে ডিজিটাল উদ্যোক্তা ও উদ্ভাবন ইকোসিস্টেম ডেভেলপমেন্ট (ডিইআইডি) প্রকল্পের আওতায় খুলনা বিশ্ববিদ্যালয়ে ইউনিভার্সিটি ইনোভেশন হাব (ইউআইএইচপি) এর অনলাইন রেজিস্ট্রেশন মঙ্গলবার (৪ জুন) শুরু হয়েছে। দুপুর ২.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের আচার্য প্রফুল্ল চন্দ্র রায় কেন্দ্রীয় গবেষণাগারের সম্মেলন কক্ষে রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের একটি গুরুত্বপূর্ণ অংশ স্মার্ট সিটিজেন। স্মার্ট সিটিজেন গড়ার অংশ হিসেবে তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে খুলনা বিশ্ববিদ্যালয়ে ইউনিভার্সিটি ইনোভেশন হাব তৈরি করা হয়েছে। কিভাবে শিক্ষক-শিক্ষার্থী এবং অন্যান্য পেশার লোকজন উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে পারেন তা এখান থেকে হাতে-কলমে জানতে ও শিখতে পারবেন। খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণার আইডিয়াগুলো ব্যবহার করে উদ্যোক্তা হওয়ার ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সার্বিক নির্দেশনায় ইউনিভার্সিটি ইনোভেশন হাবের কাজ এগিয়ে চলছে। এই ইনোভেশন হাবে শিক্ষার্থীসহ আগ্রহীরা উদ্যোক্তা হতে রেজিস্ট্রেশন করবে এবং অভিজ্ঞ মেন্টররা গাইডলাইন দিয়ে তাদের গড়ে তুলবেন, যাতে তারা চাকরির পেছনে না ছুটে নিজেরাই চাকরি দিতে পারে এবং কর্মসংস্থানের সৃষ্টি করতে পারে- এটাই এই ইনোভেশন হাব তৈরির মূল লক্ষ্য। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উদ্ভাবন ও উদ্যোক্তা বৃদ্ধিতে ইউনিভার্সিটি ইনোভেশন হাবের তাৎপর্যের ওপর জোর দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, খুলনা বিশ্ববিদ্যালয় ইনোভেশন হাবের ফোকাল পয়েন্ট ও প্রোগ্রামের সমন্বয়কারী প্রফেসর ড. রামেশ্বর দেবনাথ। অনলাইনে যুক্ত থেকে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিইআইডি প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল ফাতাহ মোঃ বালিগুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বিএইচটিপিএর ইনোভেশন এন্ড কমার্শিয়ালাইজেশন স্পেশালিস্ট এ.এন.এম. সফিকুল ইসলাম। এ ছাড়া ইউআইএইচপি-এর স্ট্র্যাটেজিক এডভাইজার ড. অনন্য রায়হান অনলাইনে যুক্ত থেকে ইউনিভার্সিটি ইনোভেশন হাব প্রোগ্রামের মূল উপাদানগুলো পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে খুবিতে ছুটি ঘোষণা

খুবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

খুবিতে শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে টানা তৃতীয়বার স্থান পেল খুবি

খুবিতে ইউনিভার্সিটি ইনোভেশন হাব প্রোগ্রামের অনলাইন রেজিস্ট্রেশন চালু

স্কাউটসের দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড পেলেন খুলনার দেলোয়ার হোসেন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।