সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
খুবিতে ডিজিটাল ডিভাইস ইন অফিস ম্যানেজমেন্ট শীর্ষক দু’দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী | চ্যানেল খুলনা

খুবিতে ডিজিটাল ডিভাইস ইন অফিস ম্যানেজমেন্ট শীর্ষক দু’দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত ‘ডিজিটাল ডিভাইস ইন অফিস ম্যানেজমেন্ট’ শীর্ষক দু’দিনব্যাপী প্রশিক্ষণ বৃহস্পতিবার (৩০ মে) সমাপ্ত হয়েছে। দুপুর ২.১৫ মিনিটে গণিত ডিসিপ্লিনের কম্পিউটেশন এন্ড সিমুলেশন ল্যাবে (এমসিএসএল) এ প্রশিক্ষণের দ্বিতীয় ব্যাচের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

তিনি বলেন, শেখার কোনো শেষ নেই। জীবনের প্রতিটি ধাপে শেখার সুযোগ রয়েছে। কর্মক্ষেত্রে দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের প্রয়োজন রয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি এক্ষেত্রে যথেষ্ঠ ভূমিকা পালন করে। আগামীতে আইকিউএসির মাধ্যমে হাতে-কলমে প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে। তিনি আরও বলেন, সময়ের সাথে তাল মেলাতে প্রযুক্তির ওপর দক্ষতা বৃদ্ধি করতে হবে। নিজেদের কোনো সীমাবদ্ধতা থাকলে তা এ ধরনের প্রশিক্ষণের মাধ্যমে দূর করতে হবে। বিশ্ববিদ্যালয়ের উৎকর্ষ সাধনে সকলকে যার যার অবস্থান থেকে আরও ভালো করতে হবে।

তিনি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বৃদ্ধিতে সময়োপযোগী এই প্রশিক্ষণের আয়োজনের জন্য আইকিউএসির পরিচালক, অতিরিক্ত পরিচালকসহ সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানান। পরে উপ-উপাচার্য প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

আইকিউএসির পরিচালক পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে ও অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মতিউল ইসলামের সঞ্চালনায় প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সহকারী রেজিস্ট্রার রমা দাশ এবং মডার্ন ল্যাঙ্গুয়েজ সেন্টারের অফিস অ্যাসিস্ট্যান্ট কাম কম্পিউটার টাইপিস্ট শেখ জাহিদ হোসেন।

এর আগে সকাল ৯.১৫ মিনিটে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানের পর রিসোর্স পারসন হিসেবে টেকনিক্যাল সেশন পরিচালনা করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রফেসর ড. আবু শামীম মোহাম্মদ আরিফ, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রফেসর ড. আব্দুল্লাহ-আল নাহিদ, আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. জগদীশ চন্দ্র জোয়ারদার ও মো. মোস্তাফিজুর রহমান এবং উপ-রেজিস্ট্রার নুরুল ইসলাম সিদ্দিকী। এ প্রশিক্ষণের দ্বিতীয় ব্যাচে খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের ৩৬ জন কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে খুবিতে ছুটি ঘোষণা

খুবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

খুবিতে শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে টানা তৃতীয়বার স্থান পেল খুবি

খুবিতে ইউনিভার্সিটি ইনোভেশন হাব প্রোগ্রামের অনলাইন রেজিস্ট্রেশন চালু

স্কাউটসের দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড পেলেন খুলনার দেলোয়ার হোসেন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।