সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
খুবিতে শিল্পী শশিভূষণ পাল পদক-২০২৪ পেলেন একুশে পদকপ্রাপ্ত শিল্পী প্রফেসর জামাল উদ্দিন | চ্যানেল খুলনা

খুবিতে শিল্পী শশিভূষণ পাল পদক-২০২৪ পেলেন একুশে পদকপ্রাপ্ত শিল্পী প্রফেসর জামাল উদ্দিন

খুলনা বিশ্ববিদ্যালয়ের ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিন কর্তৃক আয়োজিত দু’দিনব্যাপী ১ম শশি মেলার সমাপনী দিনে একুশে পদকপ্রাপ্ত বরেণ্য চিত্রশিল্পী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষক প্রফেসর জামাল উদ্দিন আহমেদকে ‘শিল্পী শশিভূষণ পাল পদক-২০২৪’ এ ভূষিত করা হয়েছে। সোমবার (১৫ জানুয়ারি) বিকাল ৪.৩০ মিনিটে চারুকলা স্কুলের আঙ্গিনায় বাংলাদেশের পথিকৃৎ চিত্রশিল্পী শশিভূষণ পালের ১৪৬তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ১ম শশি মেলার সমাপনী অনুষ্ঠানে তাঁকে এ পদক প্রদান করা হয়। এর আগে তাঁকে সংশ্লিষ্ট ডিসিপ্লিনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।

এসময় অনুভূতি ব্যক্ত করে পদকপ্রাপ্ত শিল্পী প্রফেসর জামাল উদ্দিন আহমেদ বলেন, শিল্পী শশিভূষণ পাল অনেক আগেই আমাদের দেশে আর্ট এবং পেইন্টিং চর্চার প্রয়োজনীয়তা বুঝতে পেরেছিলেন। যার গুরুত্ব এখন আমরা বুঝছি। প্রথমবারের মতো আয়োজিত শশিমেলা থেকে তাঁকে এভাবে স্মরণ করা অত্যন্ত ভালো একটি উদ্যোগ। আমি এ উদ্যোগকে স্বাগত জানাই এবং এ মেলা প্রতিবছর আয়োজন করা হোক সে প্রত্যাশা করি। একই সাথে তিনি এ পদক পাওয়ার মাধ্যমে নিজে গর্বিত ও খুশি হয়েছেন বলে উল্লেখ করেন।

একই অনুষ্ঠানে ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের অবসরপ্রাপ্ত তিন শিক্ষক চৈতন্য কুমার মল্লিক, বিমানেশ বিশ্বাস ও পূর্ণানন্দ সরকারকে সম্মাননা স্মারক, ফুলেল শুভেচ্ছা ও উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। এ অনুষ্ঠানে প্রথমবারের মতো ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিন থেকে শিক্ষার্র্থী মো. সাইফুল্লাহ আবিরকে ‘শশিভূষণ পাল ফেলোশিপ’ প্রদান করা হয়। এসময় সম্মাননাপ্রাপ্ত শিক্ষক ও ফেলোশিপপ্রাপ্ত শিক্ষার্থী তাদের অনুভূতি ব্যক্ত করেন।

সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধান রকিব হাসানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মেলা আয়োজক কমিটির আহ্বায়ক এবং ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক মো. তরিকত ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক শাপলা সিংহ।

অনুষ্ঠানের ‘শিল্পী কথন’ পর্বে শিল্পী শশিভূষণ পাল এবং এ সংশ্লিষ্ট বিভিন্ন গবেষণালব্ধ তথ্য তুলে ধরেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক মো. নজরুল ইসলাম, আবু কালাম শামসুদ্দিন ও মুহম্মদ খায়রুল হাসান। অনুষ্ঠানে চারুকলা স্কুলভুক্ত ডিসিপ্লিনসহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ চারুকলার প্রাক্তণ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে অতিথিবৃন্দ মেলার স্টল পরিদর্শন করেন।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

ঢাকাস্থ ডাসার উপজেলা কল্যাণ সোসাইটি আহ্বায়ক কমিটির আত্মপ্রকাশ

ইম্মানূয়েল কয়ার টিমের ২ বছর পূর্তি উদযাপন

খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন

খেলাধুলার মাধ্যমেই যুব সমাজকে মাদক থেকে ফিরিয়ে আনা সম্ভব : হেলাল

১০ জুন ‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো’র আসর বসছে খুলনায়

ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত কালাবগী ঝুলন্ত পাড়ায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আর্থিক সহায়তা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।