সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
খুবির সামাজিক বিজ্ঞান স্কুলের ৯ শিক্ষার্থীকে মেধার স্বীকৃতিস্বরূপ ডিনস অ্যাওয়ার্ড প্রদান | চ্যানেল খুলনা

খুবির সামাজিক বিজ্ঞান স্কুলের ৯ শিক্ষার্থীকে মেধার স্বীকৃতিস্বরূপ ডিনস অ্যাওয়ার্ড প্রদান

খুলনা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান স্কুলভুক্ত ৪টি ডিসিপ্লিনের আন্ডারগ্র্যাজুয়েট ও মাস্টার্স প্রোগ্রামের ৯ জন মেধাবী শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড এবং ডিনস স্কলারশিপ প্রদান অনুষ্ঠান আজ ১৫ মে (বুধবার) বিকাল ৩টায় আচার্য প্রফুল্ল চন্দ্র রায় কেন্দ্রীয় গবেষণাগারের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে ফুল, ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ডিনস অ্যাওয়ার্ড শিক্ষার্থীদের একাডেমিক ক্ষেত্রে অসাধারণ ফলাফলের স্বীকৃতি। এটি তাদের ভবিষ্যৎ পথচলা ও কর্মজীবনে পাথেয় হিসেবে কাজ করবে। এই গ্র্যাজুয়েটরা ভবিষ্যতে সারা বিশ্বে নেতৃত্বের স্থানে আসবে। তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় এখন বেশি গুরুত্ব দিচ্ছে গবেষণার প্রতি। এক্ষেত্রে শিক্ষার্থীদের গবেষণামুখী ও দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে শিক্ষকরা নিরলস প্রচেষ্টা করে যাচ্ছেন। নবীন প্রজন্মকে যোগ্য করে তোলার মহান ব্রত নিয়ে কাজ করছেন। এজন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি। উপাচার্য ডিনস অ্যাওয়ার্ডপ্রাপ্তির এই অনুপ্রেরণা নিয়ে শিক্ষার্থীরা ভবিষ্যৎ জীবন আলোকিত করতে পারেন এবং তাদের কাছ থেকে দেশ ও জাতি আলোকিত হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। একই সাথে এই অ্যাওয়ার্ড প্রদান চালু রাখায় সংশ্লিষ্ট স্কুলকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। সংশ্লিষ্ট স্কুলের ডিন প্রফেসর ড. আব্দুল্লাহ আবুসাঈদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজবিজ্ঞান ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সেলিনা আহমেদ। অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের মায়মুনা জামান আলভি।

অনুষ্ঠান সঞ্চালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ও প্রধান সারা মনামী হোসেন এবং সহকারী অধ্যাপক মো. মাহদী-আল-মুহতাসিম নিবিড়। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ডিন, সংশ্লিষ্ট স্কুলভুক্ত ডিসিপ্লিনসমূহের প্রধানবৃন্দ, শিক্ষকবৃন্দ, অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থী এবং তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিনস অ্যাওয়ার্ড পাওয়া ’১৯ ব্যাচের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের শিক্ষার্থীরা হলেন- অর্থনীতি ডিসিপ্লিনের নাফিসা আবেদীন (প্রাপ্ত সিজিপিএ ৩.৮১), সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের আশিক মন্ডল (প্রাপ্ত সিজিপিএ ৩.৭৮), ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের সায়ীদা জামান (প্রাপ্ত সিজিপিএ ৩.৯২) এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের মায়মুনা জামান আলভি (প্রাপ্ত সিজিপিএ ৩.৮৬)।

ডিনস অ্যাওয়ার্ড পাওয়া ’২১ ব্যাচের মাস্টার্স প্রোগ্রামের শিক্ষার্থীরা হলেন- অর্থনীতি ডিসিপ্লিনের সজীব চৌধুরী (প্রাপ্ত সিজিপিএ ৩.৯৮), একই ডিসিপ্লিনৈর শারমিন আক্তার কেয়া (প্রাপ্ত সিজিপিএ ৩.৯৮), সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের জান্নাতুল ফেরদৌস নিশাত (প্রাপ্ত সিজিপিএ ৩.৯১), ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের মর্তুজা মাহামুদ তোহান (প্রাপ্ত সিজিপিএ ৩.৯৬) এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের মো. গিয়াস উদ্দিন বাবু (প্রাপ্ত সিজিপিএ ৩.৯২)।

একই অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান স্কুলভুক্ত ৪টি ডিসিপ্লিনের ১০ জনকে ডিনস স্কলারশিপ প্রদান করা হয়। স্কলারশিপপ্রাপ্তরা হলেন- অর্থনীতি ডিসিপ্লিনের ’২২ ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসান, আশিয়া খাতুন সুখী, ’২৩ ব্যাচের শিক্ষার্থী রুমি জান্নাত, চন্দ্র কিশোর রায়, সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের ’২২ ব্যাচের শিক্ষার্থী মোসা. শাহারিয়া খাতুন রুমি, ’২৩ ব্যাচের শিক্ষার্থী শেখ মোহাম্মদ ইশতিয়াক অর্ণব, গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের ’২২ ব্যাচের শিক্ষার্থী অর্ক মন্ডল, নুসরাত সুলতানা, ’২৩ ব্যাচের শিক্ষার্থী মো. নাঈমুর রহমান খান এবং তনয় রায়।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

ঢাকাস্থ ডাসার উপজেলা কল্যাণ সোসাইটি আহ্বায়ক কমিটির আত্মপ্রকাশ

ইম্মানূয়েল কয়ার টিমের ২ বছর পূর্তি উদযাপন

খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন

খেলাধুলার মাধ্যমেই যুব সমাজকে মাদক থেকে ফিরিয়ে আনা সম্ভব : হেলাল

১০ জুন ‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো’র আসর বসছে খুলনায়

ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত কালাবগী ঝুলন্ত পাড়ায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আর্থিক সহায়তা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।