সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
খুবি উপাচার্য সকাশে ইউএসএইড প্রতিনিধি দল | চ্যানেল খুলনা

খুবি উপাচার্য সকাশে ইউএসএইড প্রতিনিধি দল

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সাথে মঙ্গলবার () সকাল ১১.৩০ মিনিটে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্র সরকারের অধীন পরিচালিত বেসামরিক বৈদেশিক সাহায্য প্রদানকারী সংস্থা ‘ইউএসএইড’ বাংলাদেশ এর প্রতিনিধিবৃন্দ।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন- ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ এর বিজনেস এন্ড এন্টারপ্রিনিউরশিপ স্কুলের প্রফেসর ড. মো. মামুন হাবিব, ইউএসএইড ফিড দ্য ফিউচার বাংলাদেশ ট্রেড অ্যাক্টিভিটির চিফ অব পার্টি মার্ক শিমান, ইউএসএইড এর ইকোনমিক গ্রোথ অফিসের সিনিয়র এডভাইজর ফারজানা ইয়াসমিন, প্রাইভেট সেক্টর এডভাইজর অনিরুদ্ধ হোম রায় ও ক্রিস মিসাভি।

এসময় প্রতিনিধিবৃন্দ বলেন, বাংলাদেশে বেসরকারি খাতে আরও দক্ষ জনশক্তি তৈরি করার জন্য ইউএসএইড উদ্যোগ নিয়েছে। তারই অংশ হিসেবে লজিস্টিক ব্যবস্থাপনায় আন্তর্জাতিক মানের একটি ডিপ্লোমা কোর্স ডিজাইন করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পেশাজীবীরা এই কোর্স করতে পারবে। আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃত এই কোর্সটি বিশ্ববিদ্যালয়গুলোর মাধ্যমে ইউএসএইড পরিচালনা করবে। এই অঞ্চলে কোর্সটি চালুর জন্য খুলনা বিশ্ববিদ্যালয়কে প্রস্তাব দেওয়া হয়েছে। যেসকল শিক্ষার্থী সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের মাধ্যমে ক্যারিয়ার গড়তে আগ্রহী তারা এই কোর্সটি করতে পারবে।

উপাচার্য ইউএসএইড প্রতিনিধিদের খুলনা বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানান এবং বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন। এসময় তিনি বলেন, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিষয়ে কোর্স চালুর বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ ও যুগোপযোগী। তিনি আরও বলেন, গত ১০-১৫ বছর থেকে ইউএসএইড খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার বিভিন্ন কাজের সাথে সম্পৃক্ত। বিশেষ করে গবেষণাকর্ম পরিচালনা, স্মার্ট ক্লাস রুম ও ল্যাব তৈরিতে তাদের সহযোগিতা রয়েছে। আশা করি আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

উপাচার্য বলেন, বাংলাদেশ এখন কৃষিনির্ভর অর্থনীতির পাশাপাশি শিল্পনির্ভর অর্থনীতির দেশে পরিণত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের মধ্যে দেশকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যে দক্ষ ও দেশপ্রেমিক জনশক্তি প্রয়োজন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেভাবে গড়ে তুলতে নানা উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে। বিশেষ করে কারিকুলায় নতুনত্ব আনতে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম খুলনা বিশ্ববিদ্যালয়ে আধুনিক আউটকাম বেজড এডুকেশন (ওবিই) কারিকুলা প্রণয়ন করা হয়েছে এবং তা অনুসরণ করে ক্লাস-পরীক্ষা গ্রহণ করা হচ্ছে।

সৌজন্য সাক্ষাতকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূর আলম, প্রাক্তন ডিন প্রফেসর ড. মো. নূরুন্নবী ও ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের প্রধান প্রফেসর শেখ মাহমুদুল হাসানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আমরা খুবিকে এগিয়ে নিতে চাই : উপাচার্য

খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত

খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত

খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি পালিত

রাষ্ট্রপতির সঙ্গে খুবি উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

খুবিতে শিক্ষকদের সর্বাত্মক ও কর্মকর্তাদের অর্ধদিবস কর্মবিরতির তৃতীয় দিন অতিবাহিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।