সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনাকে একটি তিলোত্তমা নগরীতে পরিণত করতে দীর্ঘ পরিকল্পনা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি | চ্যানেল খুলনা

উন্নয়ন কমিটির সাথে মতবিনিময়কালে জেলা প্রশাসক

খুলনাকে একটি তিলোত্তমা নগরীতে পরিণত করতে দীর্ঘ পরিকল্পনা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি

অনলাইন ডেস্কঃখুলনার উন্নয়নের কার্যক্রম তুলে ধরে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেছেন, এ অঞ্চলের উন্নয়নে সরকার অত্যন্ত আন্তরিক। দেশের অনেক সক্ষমতা বেড়েছে। খুলনাকে একটি তিলোত্তমা নগরীতে পরিণত করতে দীর্ঘ পরিকল্পনা নিয়ে আমরা এগুচ্ছি। মানসম্মতভাবে চিংড়ি মাছ উৎপাদন করতে হবে। পুশ থেকে বিরত থাকতে হবে। মোবাইলকোর্ট অব্যাহত থাকবে। জরিমানা নয়, জেল দেওয়া হবে। তিনি বলেন, খুলনার তেরখাদা এবং বটিয়াঘাটা উপজেলাতে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে। খুলনার একটি আইসিটি পার্ক এবং খালিশপুরে আইসিটি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হবে। প্রায় ৭৮ কোটি টাকা ব্যয়ে শেখ রাসেল ইকো পার্ক নির্মাণ চলমান রয়েছে। মহানগরীতে অটিজম শিশুদের জন্য কেয়ার সেন্টার, পার্ক ও স্কুল নির্মাণের প্রক্রিয়াধীন রয়েছে। ওয়াসার কার্যক্রম চলমান রয়েছে। সরকার কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছে। এরই ধারবাহিকতায় খুলনার একটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করা হবে। এছাড়া মুজগুন্নীতে একটি ফাইভ স্টার হোটেল নির্মাণ এবং টেকসই বাঁধ নির্মাণ চলমান রয়েছে।
তিনি গতকাল শনিবার সকালে সার্কিট হাউস সম্মেলনকক্ষে খুলনার উন্নয়ন বিষয়ে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সাথে জেলা প্রশাসনের মতবিনিময় সভায় এসব কথা বলেন।
খুলনা জেলা প্রশাসক সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরও বলেন, খুলনাকে অচিয়েই মাদকমুক্ত ঘোষণা করা হবে। মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স। মাদকের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনী, মাদক অধিদপ্তরসহ সকলে কাজ করে যাচ্ছে। অবৈধভাবে দখল ২২টি খাল অচিয়েই উদ্ধার প্রক্রিয়া শুরু হবে। শেখ রাসেল জাতীয় টেনিস টুর্নামেন্ট শুরু হবে। তিনি বলেন, ইতোমধ্যে খুলনার অভিমুখে ঢাকা থেকে আগত সকল পরিবহন ও ট্রাকে মশা মারার ¯েপ্র ব্যবহার শুরু হয়েছে। খুলনায় এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ৮২ জন রোগী শনাক্ত করা হয়েছে। যারা ঢাকা থেকে আক্রান্ত হয়ে খুলনায় এসেছেন।
বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ আশরাফুজ্জামানের পরিচালনায় সভায় বক্তৃতা করেন সমন্বয় কমিটির মহাসচিব মোঃ মোশাররফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, সংবিধান রচয়িতা এড. এনায়েত আলী, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. নূরুল হাসান রুবা, সজুনের সাধারণ সম্পাদক এড. কুদরত-ই-খুদা, কমিটির সদস্য এড. আব্দুল্লাহ হোসেন বাচ্চু, এড. মঞ্জুরুল আলম, মোঃ তরিকুল ইসলাম প্রমুখ। সভায় উন্নয়ন কমিটির অন্যান্য সদস্যগণের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ নিজামউর রহমান লালু, শাহিন জামাল পন, জেড এ মাহমুদ ডন, মিনা আজিজুর রহমান, মামনুরা জাকির খুকুমনি, মোঃ ফজলুর রহমান, আলহাজ্ব এস এম দাউদ আলী, ব্যবসায়ী আলহাজ¦ মোঃ রেজাউল হক, এড. কুদরত-ই-খুদা, এড. শেখ হাফিজুর রহমান হাফিজ, মোঃ মনিরুজ্জামান রহিম, মোঃ মিজানুর রহমান বাবু, মোঃ আফজাল হোসেন রাজু, মোঃ রকিব উদ্দিন ফারাজী, শেখ মোহাম্মদ আলী, ব্যবসায়ী আলহাজ্ব মোঃ মিজানুর রহমান টিংকু, এস এম ইকবাল হোসেন বিপ্লব,  দৈনিক সময়ের খবর এর সম্পাদক মোঃ তরিকুল ইসলাম, সরদার রবিউল ইসলাম রবি, মোঃ খলিলুর রহমান, নারী নেত্রী রসু আকতার, মোঃ নুরুজ্জামান খান বাচ্চু, এড. মোঃ মনিরুল ইসলাম পান্না, মোঃ জুবায়ের আহমেদ (জবা), সামছুল কাদের মজনু, জয়নাল আবেদীন বাবলু, সৈয়দ এনামুল হাসান ডায়মন্ড, মীর বরকত আলী, বিশ্বাস জাফর আহমেদ, শেখ হাসান ইফতেখার চালু, শেখ আবিদ উল্লাহ্, বিশিষ্ট সাংবাদিক এইচ এম আলাউদ্দিন, শিক্ষাবিদ অধ্যক্ষ আবুল কালাম আজাদ, মোঃ পঙ্গু মুক্তিযোদ্ধা মোঃ ইদ্রিস আলী খান, মোঃ শফিকুর রহমান, অধ্যাপক মোঃ আজম খান ও এস এম দেলোয়ার হোসেন প্রমুখ।
পরে জেলা প্রশাসক একই স্থানে মাদকবিরোধী গণসচেতনতা সৃষ্টির লক্ষে মাদকবিরোধী টাস্কফোর্স এবং ডেঙ্গু ও গুজব প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি এবং পরিস্কার পরিচ্ছনতা বিষয়ে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সাথে মতবিনিময় করেন।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত অন্তত ৮০

সিরাজগঞ্জে যমুনার প্লাবনে পানিবন্দী ১ লাখ মানুষ

বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক থাকায় ভারতের উন্নয়ন টেকসই হচ্ছে : মোমেন

নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান

চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।