সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনায় নর্থ ও‌য়েস্ট পাওয়ার কোম্পা‌নির বকেয়া বেতনের দাবিতে দিনব্যাপী শ্রমিকদের বিক্ষোভ | চ্যানেল খুলনা

খুলনায় নর্থ ও‌য়েস্ট পাওয়ার কোম্পা‌নির বকেয়া বেতনের দাবিতে দিনব্যাপী শ্রমিকদের বিক্ষোভ

‌তিন মা‌সের বকেয়া বেতন ও শুক্রবা‌রে আধা‌বেলা ছু‌টিসহ ৩ দফা দা‌বি‌তে খুলনায় নির্মানাধীন রুপসা ৮শ মেগাওয়াট কম্বাইন্ড সাই‌কেল পাওয়ার প্লা‌ন্টের শ্রমিকরা ১৮ সেপ্টেম্বর সকাল সন্ধ্যা কর্ম বির‌তি দিয়ে দিনব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করছেন। নর্থ ও‌য়েস্ট পাওয়ার জেনা‌রেশন কোম্পা‌নি লি‌মি‌টে‌ডের তত্ত্বাবধানে এস টি এস কর্পোরেশন, এম আর ট্রেডার্স, সুমন এন্টার প্রাইজ, সুইটি এন্টার প্রাইজ, জাবির ট্রেডার্স, গুলজার ট্রেডার্স ম্যান পাওয়ার প্রতিষ্ঠা‌নের মাধ্যমে নি‌য়োগ পাওয়া এ সমস্ত অস্থায়ী শ্রমিক‌দের তিন মা‌সের বেতন আট‌কি‌য়ে রে‌খে‌ছে চায়না প্রতিষ্ঠান হাইপ্যাক।

চায়নারা বেতন ছাড় না দেয়ায়, শ্রমিকরা এ আন্দোলন নামে। এ সময় শ্রমিকরা সপ্তা‌হিক অর্ধ্ববেলা ছু‌টি, প্রত্যেক মা‌সের বেতন ৫ তা‌রি‌খের ম‌ধ্যে প‌রি‌শোধ, এবং হা‌জিরার সা‌থে ১শ টাকা বৃ‌দ্ধির দা‌বি জানান।

এই প্রতিষ্ঠানে শ্রমিক সরবরাহ প্রতিষ্ঠানের ঠিকাদারেরা জানান, চায়না প্রতিষ্ঠান হাইপ‌্যাক তিন মাসের বেতনের টাকা না দেয়া ও বারবার ওয়াদা দিয়ে শ্রমিকদের টাকা না দেয়ায় তারা আন্দোলনে নেমেছেন।

শ্রমিক সরবরাহ প্রতিষ্ঠানের ঠিকাদার মাসুমা আক্তার রানী বলেন, চায়না প্রতিষ্ঠান হাইপ‌্যাক আমাদের টাকা না দিলে আমরা শ্রমিকদের টাকা দিতে পারছি না।

এতে পরিবার -পরিজন নিয়ে সামান্য ডাল ভাত খেটে খাওয়া মানুষের কপালে জুটছে না। অন্যদিকে দ্রব্য মূল্য উদ্ধগতি তার সাথে তিন মাসের বেতন না পেয়ে শ্রমিকদের অবস্থা খুবই খারাপ।

এসময় শ্রমিকরা জানান, চায়না প্রতিষ্ঠান হাইপ্যাক এর দোভাষী নিরব এসব নিরীহ শ্রমিকদের উপর বিভিন্ন সময় উত্তপ্ত ও তাদের পরে অত্যাচার চালান।

মহিদুল ইসলাম নামে এক শ্রমিক বলেন, এই চায়না প্রতিষ্ঠানে কাজ করে যা বেতন পাই সেটা দিয়েই সংসার চলত। এর মধ্যে তিন মাস ধরে বেতন না দেওয়ায় পরিবার মুখে একটু খাবার দেয়ার ক্ষমতা হচ্ছে না তাই আমাদের আত্মহত্যা ছাড়া আর কোন উপায় থাকছে না।

এস টি এস করপোরেশন, এম আর ট্রেডার্স, সুমন এন্টার প্রাইজ, সুইটি ইন্টার প্রাইজ, জাবির ট্রেডার্স, গুলজার ট্রেডার্স। এর মালিক ও ম্যানেজাররা বলেন, মোঃ সাজু, মাসুমা আক্তার রানী, শেখ সেলিম বাপি, সুমন মিয়া, মোঃ রফিকুল, মোস্তাফিজুর রহমান হিমেলসহ সকলেই বলেন, সকালে শ্রমিকদের উত্তেজনার খবর পেয়ে খালিশপুর নর্থ ও‌য়েস্ট পাওয়ার জেনা‌রেশন কোম্পা‌নি লি‌মি‌টে‌ডের গেটে শ্রমিকদের উত্তেজনা থামানোর চেষ্টা করলে তারা বলেন তিন মা‌সের বেতন সপ্তা‌হিক অর্ধ্ববেলা ছু‌টি, প্রত্যোক মা‌সের বেতন ৫ তা‌রি‌খের ম‌ধ্যে প‌রি‌শোধ, এবং হা‌জিরার সা‌থে ১শ টাকা বৃ‌দ্ধির দা‌বি না মানলে এ আন্দোলন থামবে না।

সংশ্লিষ্ট কর্মকর্তা নর্থ ও‌য়েস্ট পাওয়ার জেনা‌রেশন কোম্পা‌নি লি‌মি‌টে‌ডের এক্সেন মোঃ হাসান বলেন, এসব বিষয়ে আমি কোন কথা বলতে পারব না আপনারা পিডির সাথে যোগাযোগ করেন। তার কাছে মোবাইল নাম্বার চাইলে তিনি দিতে অস্বীকার করেন।

এ বিষয়ে খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াস জানান, সকালে শ্রমিকদের আন্দোলনের খবর পেয়ে থানার পুলিশ এ ঘটনা নিয়ন্ত্রণে আনেন।

https://channelkhulna.tv/

খুলনা আরও সংবাদ

খুলনায় চ্যানেল টোয়েন্টি ফোরের এক যুগ পূর্তি উদযাপন

সেন্ট জনস্ প্রাথমিক বিদ্যালয় ১ম পুনর্মিলনী উদযাপন কমিটি গঠন

দেশে বর্তমানে চলছে ব্যানডিট ডেমোক্রেসি : হেলাল

খুবির নিরাপত্তা প্রহরী জাভেদ খানের পিতার মৃত্যুতে উপাচার্যের গভীর শোক

যক্ষা রোগী সনাক্তকরণে ইমামদের ভূমিকা শীর্ষক নাটাব খুলনার মত বিনিময় সভা অনুষ্ঠিত

খুলনা সদর থানা বিএনপির ৫১ সদস্যের পুর্নাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।