সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনাসহ তিন জেলায় বিএসটিআই'র অভিযান : ৬৩ হাজার টাকা জরিমানা | চ্যানেল খুলনা

খুলনাসহ তিন জেলায় বিএসটিআই’র অভিযান : ৬৩ হাজার টাকা জরিমানা

খুলনাসহ বিভাগের তিনটি জেলায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অভিযান চালিয়েছে। সেমবার (১১ সেপ্টেম্বর) খুলনা,বাগেরহাট ও যশোরে এ অভিযান পরিচালনাকালে একাধিক প্রতিষ্ঠানকে ৬৩ হাজার টাকা জরিমানা করে বিএসটিআই।

খুলনা বিএসটিআই’র ফিল্ড অফিসার (সিএম) নাঈর আউসাফ রহমান এবং ফিল্ড অফিসার (সিএম) আলী আকবর সোহেলর পরিচালনায় খুলনা জেলার খান জাহান আলী থানায় সার্ভিল্যান্স অভিযানে শিরোমণির আল মদিনা ড্রিংকিং ওয়াটার সিএম লাইসেন্সের আওতায় আসার জন্য নির্দেশ দেওয়া হয় এবং অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা নেবে বিএসটিআই। এছাড়া শিরোমনির বাহাদুর ড্রিংকিং ওয়াটারে প্যাকেজড ড্রিংকিং ওয়াটার পণ্যের অনুকূলে সিএম লাইসেন্স নবায়ন করার নির্দেশ দেওয়া হয়। কারখানার পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন ও স্বাস্থসম্যত রেখে পণ্যের মান সংশ্লিষ্ট বাংলাদেশ মানের সমপর্যায়ে রাখার পরামর্শ দেওয়া হয়।

বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আসাদুর রহমান এর নেতৃত্বে “বিএসটিআই আইন, ২০১৮” অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত অভিযানে বাগেরহাট জেলার ফকিরহাটের মেসার্স নিউ রাধা কৃষ্ণ মিষ্টান্ন ভান্ডারকে ফার্মেন্টেড মিল্ক (দই) পণ্যের অনুকূলে বিএসটিআই এর সিএম লাইসেন্স বিহীন মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে বিক্রয়/ বিতরন ও বাজারজাত করন করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর ৩০/৩০ ধারায় ১০ হাজার টাকা ও মেসার্স আদি সাতক্ষীরা ঘোষ ডেয়ারীকে একই ধারায় ১০ হাজার টাকা, মেসার্স সাতক্ষীরা ঘোষ ডেয়ারীকে ১৫/২৭ ধারায় ২৫ হাজার জরিমানা করা হয়।

এছাড়া ভাই ভাই বেকারী এন্ড কনফেকশনারি ও সাতক্ষীরা তনু ঘোষ ডেয়ারীকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অনুযায়ী ৪৩ ধারায় যথাক্রমে ১ হাজার ও ২,হাজার টাকা জরিমানা করা হয়। ফিল্ড অফিসার (সিএম) দীপঙ্কর কুমার দত্ত উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন।

যশোর জেলার অভয়নগর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান এর নেতৃত্বে “বিএসটিআই আইন, ২০১৮” অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্টে যশোর অভয়নগরের মেসার্স সাতক্ষীরা প্লাস ফার্মেন্টেড মিল্ক (দই) পণ্যের অনুকূলে বিএসটিআই এর সিএম লাইসেন্স এর ব্যাপারে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর ৩০/৩০ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ফিল্ড অফিসার (সিএম) প্রকৌঃ মোঃ মাহমুদুল হাসান রানা উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন। জনস্বার্থে খুলনা বিএসটিআই’র এসকল অভিযান অব্যাহত থাকবে।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক থাকায় ভারতের উন্নয়ন টেকসই হচ্ছে : মোমেন

নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান

চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।