সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনায় টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা | চ্যানেল খুলনা

খুলনায় টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা

খুলনা অফিসঃস্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা আজ (শনিবার) সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সমন্বয়ক (এসডিজি) মোঃ আবুল কালাম আজাদ এতে প্রধান অতিথি ছিলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহাযোগিতায় খুলনা জেলা প্রশাসন এই কর্মশালার আয়োজন করে।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, উন্নত বাংলাদেশ গড়তে টেকসই উন্নয়ন অভীষ্টের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। বিভিন্ন অঞ্চলের সমস্যা ও সম্ভাবনা ভিন্ন ভিন্ন। খুলনা অঞ্চলের সমস্যা ও সম্ভাবনা নিয়ে এই কর্মশালার সুপারিশগুলো পর্যালোচনা করে সরকার পরবর্তী পরিকল্পনা গ্রহণ করবে। তিনি বলেন, সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য আন্তর্জাতিক অঙ্গণে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম, খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত সচিব (এসডিজি) মোঃ মোকাম্মেল হোসেন। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান।

কর্মশালায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) ১৭টি অভীষ্টের লক্ষ্যমাত্রা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান, আইনজীবী, মুক্তিযোদ্ধা, স্কুল-কলেজের শিক্ষক, শিক্ষার্থী, এনজিও প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।পরে মূখ্য সচিব খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে বাংলাদেশের সমৃদ্ধি অর্জনে তরুণদের অংশগ্রহণ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করেন।

কর্মশালায় মূখ্য আলোচক ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত সচিব (এসডিজি) মোঃ মোকাম্মেল হোসেন। খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া এতে সভাপতিত্ব করেন। এসময় খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন উপস্থিত ছিলেন। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র সহাযোগিতায় খুলনা বিভাগীয় প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, আইনজীবী, মুক্তিযোদ্ধা, স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালের শিক্ষক, শিক্ষার্থী, এনজিও প্রতিনিধি, সংস্কৃতি ও ক্রীড়া ব্যক্তিত্ব এবং সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত অন্তত ৮০

সিরাজগঞ্জে যমুনার প্লাবনে পানিবন্দী ১ লাখ মানুষ

বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক থাকায় ভারতের উন্নয়ন টেকসই হচ্ছে : মোমেন

নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান

চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।