সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা সোমবার , ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
খুলনায় নারী উদ্যোক্তা ও কর্মীদের জন্য টেকসই সেবা প্রদান বিষয়ক কর্মশালার সমাপনী | চ্যানেল খুলনা

খুলনায় নারী উদ্যোক্তা ও কর্মীদের জন্য টেকসই সেবা প্রদান বিষয়ক কর্মশালার সমাপনী

খুলনায় নারী উদ্যোক্তা ও কর্মীদের জন্য টেকসই সেবা প্রদান বিষয়ক দুই দিনব্যাপী কর্মশালার সমাপনী আজ (মঙ্গলবার) নগরীর সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা (উইএসএমএস) প্রকল্প এ কর্মশালার আয়োজন করে।
কর্মশালায় অতিথিরা বলেন, টেকসই উন্নয়ন অর্জনে নারীর ক্ষমতায়ন জরুরি বিষয়। আত্মকর্মসংস্থানে নারীদের জন্য সরকারের অনেক কর্মসূচি রয়েছে। বিভিন্ন সরকারি দপ্তরে দক্ষতামূলক প্রশিক্ষণ গ্রহণ করার পাশাপাশি ঋণ সুবিধা নিয়ে নারীরা উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হতে পারেন। তাঁরা বলেন, ক্ষুদ্র ও মাঝারী উদ্যোগে আত্মকর্মসংস্থান নারীদের সৃজনশীলতা বিকাশেও ভূমিকা রাখছে।
কর্মশালায় অতিথি হিসেবে খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক হাসনা হেনা, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ মোস্তাক উদ্দীন, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, রূপান্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান পান্না, সমাজসেবা দপ্তরের সহকারী পরিচালক মোঃ আয়নাল হক, এশিয়া ফাউন্ডেশনের ডেপুটি টিম লিডার মোঃ জোনায়েদ জামাল, মহিলা সংস্থার কর্মকর্তা মোঃ নাজমুল হক, এ্যাডভোকেট মোমিনুল ইসলাম, এ্যাডভোকেট শামীমা সুলতানা শিলু, এ্যাডভোকেট ফারহানা ইয়াসমিন শিউলী প্রমুখ বক্তৃতা করেন। কর্মশালায় প্রবন্ধ উপস্থাপন করেন উইএসএমএসের সাদিয়া তাসনিম। এসময় উইএসএমএসের মার্কেট ডেভেলপমেন্ট অফিসার ভারতী গুহ প্রমুখ উপস্থিত ছিলেন।
কর্মশালায় সঠিক সময়ে উদ্যোক্তাদের পণ্য ডেলিভারী করতে না পারা, কাঁচামালের অভাব, পারিবারিক ও অর্থনৈতিক সমস্যা, দক্ষ কর্মীর অভাব, ঋণ ও মূলধনের অভাব, সরকারি বিভিন্ন প্রশিক্ষণে বয়সসীমা নির্ধারণে সীমাবদ্ধতা, অনলাইন ব্যবসায় দক্ষতার অভাব, চেম্বার অব কমার্সে নারী উদ্যোক্তাদের সদস্যপদ না থাকা, পণ্য প্রদর্শণে মার্কেট সুবিধা না থাকাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
কর্মশালায় সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, জেন্ডার ও এ্যাডভোকেসি সেবা প্রদানকারী সংস্থা, বিভাগীয় নারী উদ্যোক্তা ও সংগঠনের কর্মীরা অংশগ্রহণ করেন।

খুলনা আরও সংবাদ

খুলনা জেলায় করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ছয় হাজার চারশত ৫৮ জন

কয়রায় সাত ইউপি নির্বাচন ৬৫ কেন্দ্রে সকল প্রস্তুতি সম্পন্ন

খুলনা সাতক্ষীরা মহাসড়কে চলন্তবাস নিয়ন্ত্রন হারিয়ে দূর্ঘটনার শিকারে ৮ বাস যাত্রী আহত

ডুমুরিয়া আ’লীগের বর্ধিত সভা

বিয়েবাড়ি গানবাজনা নিয়ে হত্যার সূত্রপাত

ডুমুরিয়ায়‌ মা কংক্রিট ব্রিকস্ এন্ড ব্লক ফ্যাক্টরীতে বিশ্ব‌কর্মা পূজা উদযাপন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.টিভি
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, রোড-২৩, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।