সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের নেতৃত্বদানের সক্ষমতা তৈরি হয় : উপাচার্য | চ্যানেল খুলনা

খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের নেতৃত্বদানের সক্ষমতা তৈরি হয় : উপাচার্য

খুলনা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা চর্চা বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃডিসিপ্লিন ক্রিকেট প্রতিযোগিতা শুরু হয়েছে। আজ ১৫ জানুয়ারি (রবিবার) সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। উদ্বোধনের পর তিনি খেলোয়াড়দের সাথে পরিচিত হন ও কুশল বিনিময় করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, খেলাধুলা মানে মনের প্রশান্তির জায়গা। খেলাধুলার মাধ্যমে একটি পর্যায় থেকে অন্য পর্যায়ে পৌঁছানো সম্ভব হয়। শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বদানের সক্ষমতা এবং শৃঙ্খলাবোধ তৈরি হয়। খেলার মাঠে শৃঙ্খলা ধরে রাখা গুরুত্বপূর্ণ। বিশেষ করে ক্রিকেটে ফেয়ার প্লে অত্যন্ত জরুরি। মনে রাখতে হবে খুলনা বিশ্ববিদ্যালয়ে এ প্রতিযোগিতা ঐতিহ্যবাহী। যেকোনা পরিস্থিতিতে যেনো খেলার পরিবেশ নষ্ট না হয়। খেলা যাতে উপভোগ্য হয় সে বিষয়ে সকলের নজর রাখতে হবে। খেলায় প্রতিটি খেলোয়াড়ের প্রতিযোগিতামূলক আচরণের পাশাপাশি খেলোয়াড় সুলভ আচরণ করা উচিত।
তিনি আরও বলেন, শিক্ষার্থীদের সুস্থ ও সাবলীল রাখতে নিয়মিত খেলাধুলা আয়োজন করার ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সচেষ্ট। দীর্ঘ ১০ বছর পর এবার খুলনা বিশ্ববিদ্যালয়ে অ্যাথলেটস্ আয়োজন করা হচ্ছে। সুলতানা কামাল জিমনেশিয়ামের কাজ চলমান রয়েছে। এটি চালু হলে বিভিন্ন ইনডোর গেমস্ আয়োজন সম্ভব হবে। ক্রিকেট, ফুটবলসহ অন্যান্য ক্রীড়া ইভেন্টগুলো যথাযথ সময়ে আয়োজনে কাজ করছে শারীরিক শিক্ষা চর্চা বিভাগ। এজন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। তিনি খেলাধুলার পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রম বাড়ানোর জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তরকে আহ্বান জানান। পরে উদ্বোধনী ম্যাচের শুরুতে উপাচার্য ব্যাটিং করে খেলার শুভ সূচনা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এবং ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন। সভাপতিত্ব করেন শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আহসান হাবীব। এসময় বিভিন্ন স্কুলের ডিন, সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধান, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনকে পরাজিত করে অর্থনীতি ডিসিপ্লিন। এছাড়া দিনের অন্যান্য খেলায় স্থাপত্য ডিসিপ্লিনকে হারায় পরিসংখ্যান ডিসিপ্লিন এবং ভাস্কর্য ডিসিপ্লিনের বিপক্ষে জয়লাভ করে ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন্স ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন।

https://channelkhulna.tv/

খেলাধুলা আরও সংবাদ

খুবিতে আন্তঃডিসিপ্লিন ক্রিকেট প্রতিযোগিতায় পরিসংখ্যান ডিসিপ্লিন চ্যাম্পিয়ন

খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের নেতৃত্বদানের সক্ষমতা তৈরি হয় : উপাচার্য

উদীয়মান যুব সমাজের উদ্যোগে ও উদীয়মান স্পোর্টস ক্লাবের আয়োজনে ২য় মেয়র কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন

১৭নং ওয়ার্ড কাউন্সিলর কাপ ফুটবল টুর্নামেন্টে দুরন্ত পার্টনার্স চ্যাম্পিয়ন

আর্জেন্টিানাকে উড়িয়ে সৌদির শুভ সূচনা

মোংলা বন্দরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফুটবল টূর্নামেন্ট

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।