সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা সোমবার , ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
চতুর্থ ধাপের ভোটে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা | চ্যানেল খুলনা

চতুর্থ ধাপের ভোটে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা

উৎসবমূখর পরিবেশের মধ্যে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল সোমবার ছিল চতুর্থধাপের উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। এদিন বিভিন্ন উপজেলায় প্রার্থীরা নেতাকর্মীদের সাথে নিয়ে রিটার্নিং কর্মকর্তার দপ্তরে গিয়ে মনোনয়নপত্র জমা দেন। খুলনা বিভাগের মধ্যে খুলনা, যশোর ও বাগেরহাট জেলার ২২ উপজেলায় নির্বাচন হচ্ছে। আগামী ৬ মার্চ মনোনয়ন পত্র যাচাই বাছাই হবে, ১৩ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ও প্রতিক বরাদ্ধ হবে। ৩১ মার্চ অনুষ্টিত হবে নির্বাচন।
খুলনায় চেয়ারম্যান পদে ৩৪ প্রার্থীঃ খুলনার ৯ উপজেলায় ৩৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে ৬০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
খুলনার সিনিয়র জেলা নির্বাচন অফিসার এম. মাজহারুল ইসলাম জানান, খুলনার বটিয়াঘাটা উপজেলাতেই শুধুমাত্র একজন প্রার্থী উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন। তিনি হলেন বর্তমান চেয়ারম্যান আশরাফুল আলম খান (আওয়ামী লীগ মনোনীত), এছাড়া কয়রা উপজেলায় মনোনয়ন জমা দিয়েছেন জিএম মহসিন রেজা (আওয়ামীলীগ মনোনীত), এসএম শফিকুল ইসলাম ও আব্দুল্লাহ আল মাহমুদ। ডুমুরিয়া উপজেলায় মনোনয়ন জমা দিয়েছেন মোঃ মোস্তফা সরোয়ার (আওয়ামী লীগ মনোনীত), মাহবুর রহমান, শাহনেওয়াজ হোসেন জোয়াদ্দার ও সেলিম আকতার স্বপন (ওয়ার্কার্স পার্টি)। দাকোপ উপজেলায় মনোনয়ন জমা দিয়েছেন মুনসুর আলী খান, শেখ আবুল হোসেন (আওয়ামী লীগ মনোনীত) এবং ওয়ার্কার্স পার্টির গৌরাঙ্গ প্রসাদ রায়। ফুলতলা উপজেলায় মনোনয়ন পত্র জমা দিয়েছেন বর্তমান চেয়ারম্যান শেখ আকরাম হোসেন (আওয়ামী লীগ মনোনীত), শেখ আবিদ হোসেন, হাসনাত রিজভী মার্শাল ও শেখ জাহাঙ্গীর হোসেন। পাইকগাছা উপজেলায় গাজী মোহাম্মদ আলী (আওয়ামীলীগ মনোনীত), সাবেক উপজেলা চেয়ারম্যান রশিদুজ্জামান মোড়ল, শেখ মনিরুল ইসলাম ও শেখ আবুল কালাম।
রূপসা উপজেলায় মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দিন বাদশা (আওয়ামীলীগ মনোনীত), সাবেক চেয়ারম্যান শেখ আলী আকবর, ওলিয়ার রহমান মাষ্টার, জাতীয় পার্টির ফিরোজ মামুন, ও শওকত আলী (স্বতন্ত্র)। তেরখাদা উপজেলায় মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান চেয়ারম্যান শেখ সরফুদ্দিন বিশ্বাস (আওয়ামীলীগ মনোনীত), জেলা আওয়ামীলীগের নেতা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান কালু, শেখ শহিদুল ইসলাম, বাদশা মল্লিক। দিঘলিয়া উপজেলায় মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান খান নজরুল ইসলাম (আওয়ামীলীগ মনোনীত), আওয়ামীলীগ নেতা শেখ মারুফুল ইসলাম ও মল্লিক মহিউদ্দিন।
বাগেরহাটে ৮৭ প্রার্থীঃ বাগেরহাট ব্যুরো জানায়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বাগেরহাট জেলার ৯ উপজেলায় ৩ পদে ৮৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে ১৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৯ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এর মধ্যে বাগেরহাট সদর, রামপাল, কচুয়া, শরণখোলা ও মোংলা উপজেলায় চেয়ারম্যান পদে শুধুমাত্র আওয়ামী লীগ দলীয় একক প্রার্থী রয়েছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী না থাকা দলের একাধিক প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেছেন।
আওয়ামী লীগ দলীয় একক চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বাগেরহাট সদরে সরদার নাসির উদ্দীন, কচুয়ায় এস এম মাহফুজুর রহমান , রামপালে মোয়াজ্জেম হোসেন, মংলায় আবু তাহের হাওলাদার ও শরণখোলায় কামাল উদ্দীন আকন। এছাড়া আওয়া মীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত অন্য প্রার্থীরা হলেন, মোরেলগঞ্জে এ্যাডভোকেট শাহী আলম বাচ্চু, ফকিরহাটে স্বপন কুমার দাস, মোল্লাহাটে শাহীনুল আলম ছানা ও চিতলমারীতে অশোক কুমার বড়াল।
অন্য চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মোল্লাহাটে জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মোল্লা, তার ছেলে আল মামুন মোল্লা, মোরেলগঞ্জে রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বাবুল, ফকিরহাটে ওয়ার্কাস পার্টির মোড়ল নুর মোহাম্মদ এবং জাতীয় পার্টি (এরশাদ) শেখ আলা উদ্দীন আলাল, চিতলমারীতে স ম গোলাম সরোয়ার ও এস এম মনিরুজ্জামান।
বাগেরহাট সদরে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান ভাইচ চেয়ারম্যান সরদার মাসুদুর রহমান, জেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক সরদার আব্দুল কাদের,আমির হোসেন, মাস্টার রেজাউল করিম, সাবেক ইউপি সদস্য মহিতুর রহমান পল্টন। মহিলা ভাইচ চেয়ারম্যান পদে রূপান্তরের জেলা সমন্বয়কারী রিজিয়া পারভিন,কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক তালুকদার রিনা সুলতানা ও বর্তমান ভাইচ চেয়ারম্যান ও জেলা মহিলা পরিষদের সাধারন সম্পাদকিা এ্যাডভোকেট পারভিন আহম্মেদ।
বাগেরহাটের জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজীর আহম্মেদ বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ১৯, ভাইস চেয়ারম্যান পদে ৩৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। ৬ মার্চ বাছাই এবং ১৩ মার্চ প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন রয়েছে। ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান এ কর্মকর্তা।
যশোরে ৮ উপজেলায় ১০৪ প্রার্থীঃ যশোর ব্যুরো জানায় পরিষদ নির্বাচনে তিনটি পদের বিপরীতে ১০৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৩০জন, ভাইস চেয়ারম্যান পদে ৪৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯জন প্রার্থী রয়েছেন। এরমধ্যে শার্শা উপজেলায় তিনটি পদে একক প্রার্থী রয়েছে। তারা বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে। সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, শার্শা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান ও মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে বর্তমান মহিলা ভাইস চেয়রম্যান আলেয়া ফেরদৌস মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই উপজেলায় তিনটি পদেই একক প্রার্থী রয়েছে। তারা বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে।
যশোর সদর উপজেলায় চেয়ারম্যান আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, স্বতন্ত্র প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ ও ইসলামী ঐক্যজোটের শেখ আল মামুন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বাঘারপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাসান আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু তাহের সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের সদস্য ও জামদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল, মঞ্জুর রশিদ স্বপন, ইসলামী ঐক্যজোটের মিজানুর রহমান। চৌগাছা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. মোস্তানিচুর রহমান ও স্বতন্ত্র বর্তমান চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান।
মণিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত যশোর জেলা যুব মহিলা লীগের সহ সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান (মহিলা) নাজমা খানম, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগ সদস্য বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, গাজী সাব্বির আলম ও উপজেলা আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান খান।
ঝিকরগাছা উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাড. মোহাম্মদ আলী, নূরুল আমিন দুদু, মনিরুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির সাথী বেগম, ইসলামী ঐক্যজোটের হাবিবুর রহমান।
কেশবপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এইচএম আমীর হোসেন, জেলা আওয়ামী নেতা কাজী রফিকুল ইসলাম ও জাতীয় পার্টির হাবিবুর রহমান।
অভয়নগর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহ ফরিদ জাহাঙ্গীর, ইসলামী ঐক্যজোটের মনিরুল ইসলাম, জাতীয় পার্টির ফারুক আহমেদ,স্বতন্ত্র রবিন অধিকারী ব্যাচা, সরদার অলিয়ার রহমান ও বর্তমান চেয়ারম্যান নূরুল হক মোল্যা।

Your Promo BD

সাহিত্য ও সাংস্কৃতি আরও সংবাদ

চিতলমারীতে সাহিত্য আড্ডায় বইয়ের মোড়ক উন্মোচন

শিল্পকলা পদক পাচ্ছেন ২০ গুণীজন

খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

আজ কবি সিকান্দার আবু জাফরের ১০৩ তম জন্মদিন : জন্মদিন উপলক্ষ্যে জেলা প্রশাসন নানা কর্মসূচি গ্রহণ করেছে

বইমেলায় রাশেদুল মওলার “লকডাউনের লকারে”

বইমেলায় আলতামিশ নাবিলের ‘বাংলার চলচ্চিত্রপাঠ’

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।