সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
চাকুরির পেছনে না ছুটে নিজে উদ্যোক্তা হয়ে অন্যকে চাকুরি দিতে হবে : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী | চ্যানেল খুলনা

চাকুরির পেছনে না ছুটে নিজে উদ্যোক্তা হয়ে অন্যকে চাকুরি দিতে হবে : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তথ্য, প্রযুক্তি ও যোগাযোগ খাতে বাংলাদেশে বিপ্লব ঘটেছে। বর্তমানে এই খাত থেকে দেশে দেড় বিলিয়ন ডলার আয় হয়েছে। এধরণের স্মার্ট কর্মসংস্থান মেলার আয়োজন তরুণ-তরুণীদের সম্ভাবনার নবদিগন্ত উন্মোচিত হবে। চাকুরির পেছনে না ছুটে নিজে উদ্যোক্তা হয়ে অন্যকে চাকুরি দিতে হবে।

তিনি আজ (শুক্রবার) সকালে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে বাগেরহাট স্মার্ট কর্মসংস্থান মেলার উদ্বোধন এবং জেলার স্মার্ট নারী উদ্যোক্তাদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দক্ষ মানব সম্পদ গড়ে তোলার জন্য বর্তমান সরকার ২০০৯ সাল থেকে আইসিটি সেক্টরে বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। তার সুফল দেশের জনগণ ভোগ করছে। দেশে ১৩ হাজার স্কুলে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। সাড়ে ছয় লাখ তরুণ-তরুণী ফ্রিল্যান্সিং এর মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় করছে। বর্তমান ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৫৬ লাখ থেকে ১৩ কোটিতে উন্নীত হয়েছে। তিনি বলেন, বাগেরহাটে তিন একর জমির ওপর ১৬ তলা বিশিষ্ট একশত ৭০ কোটি টাকা ব্যায়ে আইটি সেন্টার নির্মাণ করা হবে। বাগেরহাট জেলার পাঁচশত ৪০ জন নারী উদ্যোক্তাকে ফ্রি প্রশিক্ষণ দিয়ে ২০ হাজার টাকা করে প্রদান করা হবে। প্রশিক্ষণের মাধ্যমে এ অঞ্চলের মানুষের বেকারত্ব নিরসণ হবে বলে তিনি আশা করেন।

মেলার উদ্বোধন করেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়। বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য আমিরুল আলম মিলন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক এস এ এম রফিকুন্নবী ও বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক। স্বাগত বক্তব্য রাখেন লানিং এন্ড আর্নিং ডেভেলপমেন্টের প্রকল্প পরিচালক মোঃ হুমায়ুন কবির। শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্র্যাক কুমনের প্রধান নেহাল বিন হাসান।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জেলার ৪০জন স্মার্ট নারী উদ্যোক্তাদের মাঝে ৫০ হাজার টাকা করে ২০ লাখ টাকার অনুদানের চেক এবং সফল ১০ জন উদ্যোক্তাদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন।

পরে প্রতিমন্ত্রী হযরত খানহাজান আলী (রা:) মাজার জিয়ারত ও ষাট গম্বুজ মসজিদ পরিদর্শন করেন। বিকালে তিনি বাগেরহাট যদুনাথ স্কুল এন্ড কলেজের শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানে যোগদান, বাগেরহাট সদরে মুনিগঞ্জ শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের প্রস্তাবিত জায়গা পরিদর্শন এবং বাগেরহাট সদরে চিরুলিয়া স্কুল এন্ড কলেজের শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও স্কুল অব ফিউচারের কার্যক্রম পরিদর্শন করেন।

https://channelkhulna.tv/

বাগেরহাট আরও সংবাদ

ফকিরহাটে বন্যার্তদের সহায়তায় প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত

চিতলমারীতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর উপজেলা শাখার অফিস উদ্বোধন

ফকিরহাটে ব্যবসায়ির বাড়িতে দুর্ধষ চুরি ঘটনা ঘটেছে

চিতলমারীর শেরে বাংলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ মিজানুর রহমান কাজীর স্ত্রী’র ইন্তেকাল

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে একদিনের বেতন জমা দিলো মোংলা বন্দর

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে একদিনের বেতন দিল মোংলা বন্দর

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।