সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ২০শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ , ৫ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
চীনের সাংস্কৃতিক উৎসবে এক খণ্ড বাংলাদেশ | চ্যানেল খুলনা

চীনের সাংস্কৃতিক উৎসবে এক খণ্ড বাংলাদেশ

চ্যানেল খুলনা ডেস্কঃচীনের চীয়াংশী প্রদেশের নানছাং শহরে অবস্থিত চীয়াংশী ইউনিভার্সিটি অব ফিন্যান্স অ্যান্ড ইকোনোমিকস বিশ্ববিদ্যালয়ে পঞ্চম আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে।গত শনিবার (২৩ নভেম্বর) বিকালে বাছিয়াও গার্ডেনের উত্তর অঞ্চলের রাইজিং স্কয়ারে এই আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপাধ্যক্ষ ওয়াং শিয়াওপিং এবং ওউইয়াং কাং উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে চীনা, বিদেশী শিক্ষক এবং শিক্ষার্থী ছাড়াও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশি একটি স্টল ছিল। স্টলে বাংলাদেশি সংস্কৃতির পোশাক ও খাবার প্রদর্শিত হয়। বাংলাদেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে নাচ, গান এবং নৃত্য প্রদর্শিত হয়। বাংলাদেশি নাচ ও গান উপস্থিতিদের মন জয় করে এবং প্রশংসা অর্জন করে।

বাংলাদেশের শিক্ষার্থী কৃষ্ণ ভৌমিকের বাঁশির সুর সবাইকে মুগ্ধ করে এবং মাহমুদুল হাসান অনিক মার্শাল আর্ট পারফর্ম করেন। বাংলাদেশকে উপস্থাপন করার জন্য সার্বিকভাবে সহায়তা করে- আরিফ পারভেজ, মোহাম্মাদ ছাইয়েদুল ইসলাম, নিপুন বিশ্বাস, আকবর হোসেন, মো. সাইফুল্লাহ রাফি, মোহাম্মদ আবিদ হাসান, ইখতিয়ার উদ্দিন ফাহিন, রাফী।

উপাধ্যক্ষ ওয়াং শিয়াওপিং চীনা ও ইংরেজি উভয় ভাষায় উদ্বোধনী বক্তব্য প্রদান করেন। তিনি উৎসাহীভাবে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে অংশগ্রহণ করায় চীনা ও বিদেশী শিক্ষক, শিক্ষার্থী এবং ফটোগ্রাফিক সোসাইটির সহকর্মীদের ধন্যবাদ জানান। পাঁচটি বিশেষণ- সুন্দর, বিস্ময়কর, রঙিন, ফলদায়ক, অর্থপূর্ণ দিয়ে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।

বিভিন্ন দেশ থেকে আগত শিক্ষার্থীরা ঐতিহ্যবাহী পোশাক পরে নিজ দেশের নৃতাত্ত্বিক কারুশিল্প, গেম ক্রিয়াকলাপ এবং বিশেষ রান্নার মাধ্যমে দেশের সংস্কৃতি এবং স্থানীয় রীতিনীতি প্রদর্শন করে। সাংস্কৃতিক উৎসবে স্কয়ারের উভয় পাশে ২৪টি বিদেশি স্টল সহ একটি চীন সংস্কৃতি প্রদর্শনী স্টল ছিল। পঞ্চম আন্তর্জাতিক এই সাংস্কৃতিক উৎসবে এক হাজারেরও বেশি শিক্ষক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

উৎসবে বাংলাদেশ, রাশিয়া, উজবেকিস্তান, কাজাকিস্তান, দক্ষিণ কোরিয়া, গিনি, আফগানিস্তান, স্পেন, মরক্কো, পাকিস্তান, লাওস, ইন্দোনেশিয়াসহ ২০টি দেশ অংশগ্রহণ করে।

Your Promo BD

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

দৈনিক খুলনা টাইমস পত্রিকার ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রাষ্ট্রপক্ষের আবেদনে ২ দিন পেছাল মির্জা ফখরুলের জামিন শুনানি

তিনটি আসনের মনোনয়ন কিনেছেন সাকিব আল হাসান

‘সাংবাদিকরা যুক্তরাষ্ট্রকে আমাদের ডোমেস্টিক ইস্যুতে ইনভলভ করে’

‘আমাকে নিয়েন না ভাই, আমার মা-ছেলে অসুস্থ’

জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।