সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
জনশুমারি ও গৃহগণনা প্রকল্পে ৪ লাখ ট্যাব কিনবে সরকার | চ্যানেল খুলনা

জনশুমারি ও গৃহগণনা প্রকল্পে ৪ লাখ ট্যাব কিনবে সরকার

জনশুমারি ও গৃহগণনা প্রকল্পের জন্য ৩ লাখ ৯৫ হাজার ট্যাব কেনার একটি প্রস্তাবসহ মোট ১২টি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এ ১২ ক্রয় প্রস্তাবে মোট ১ হাজার ৭০৬ কোটি টাকা ব্যয় হবে।
বৃহস্পতিবার (৩ মার্চ) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে কমিটির ভার্চুয়াল সভায় প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়। অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব জিল্লুর রহমান।

সভাশেষে অর্থমন্ত্রী সংবাদকর্মীদের জানান, পানি সম্পদ মন্ত্রণালয়ের দুইটি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের দুইটি, খাদ্য মন্ত্রণালয়ের দুইটি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের দুইটি, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের একটি, শিল্প মন্ত্রণালয়ের একটি এবং কৃষি মন্ত্রণালয়ের দুইটি প্রস্তাব নিয়ে আলোচনা হয়।
জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের আওতায় ‘ট্যাবলেট ফর সিএপিআই ফর মেইন সেন্সাস’ ক্রয়ের প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি। দেশের ৬ষ্ঠ জনশুমারির তথ্য সংগ্রহের জন্য জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের আওতায় ৩ লাখ ৯৫ হাজার ট্যাবলেট ফেয়ার ইলেক্ট্রনিক্স লিমিটেড থেকে ৫৩৭ কোটি ১২ লাখ ১০ হাজার ৩৯৫ টাকায় ক্রয়ের প্রস্তাবটি ২০২১ সালের ২০ ডিসেম্বর সিসিজিপি সভায় অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়। সেসময় এটি অনুমোদন না দিয়ে নতুনভাবে পুনঃপ্রক্রিয়াকরণের সুপারিশ করা হয়। সে অনুযায়ী এক ধাপ দুই খাম পদ্ধতিতে দরপত্র আহ্বান করা হলে দুইটি দরপত্র জমা পড়ে।
সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কাছ থেকে ৪৪৭ কোটি ৭৭ লাখ ৭৭ হাজার ৬৭০ টাকায় ৩ লাখ ৯৫ হাজার ট্যাবলেট কেনার প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি।
কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের (কাফকো) কাছ থেকে ৩০ হাজার মেট্রিক টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার কিনবে সরকার। প্রতি মেট্রিক টন ৫৬০ মার্কিন ডলার হিসেবে ৩০ হাজার মেট্রিক টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার কিনতে মোট ১ কোটি ৬৮ লাখ মার্কিন ডলার ব্যয় হবে।
রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় রাশিয়ার জেএসসি ফরেন ইকোনমিক করপোরেশন থেকে তৃতীয় লটে ৩০ হাজার মেট্রিক টন মিউরেট-অব-পটাশ (এমওপি) সার আমদানির প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি। প্রতি মেট্রিক টন এমওপি সার ৫৮১ মার্কিন ডলার হিসেবে মোট ১ কোটি ৭৪ লাখ ৫৬ হাজার ৪০০ মার্কিন ডলার ব্যয় হবে।

https://channelkhulna.tv/

জাতীয় আরও সংবাদ

‘মন্ত্রী-এমপি পদে থেকে ভোটে লড়াই সুষ্ঠু নির্বাচনের অন্তরায়’

অক্টোবর থেকে অনলাইনে দিতে হবে ই-নামজারির সব ফি

রামপাল মৈত্রী বিদ্যুৎ প্রকল্প উদ্বোধন করলেন শেখ হাসিনা-মোদী

ভারতের রাষ্ট্রপতির সঙ্গে শেখ হাসিনার সাক্ষাত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।