সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
জুলাইয়ে খুলনায় ৫ খুন, ৭ ধর্ষণ, নারী শিশু নির্যাতন ৩০ ও ৬ পাচার | চ্যানেল খুলনা

জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা

জুলাইয়ে খুলনায় ৫ খুন, ৭ ধর্ষণ, নারী শিশু নির্যাতন ৩০ ও ৬ পাচার

অনলাইন ডেস্কঃজুলাই মাসে মহানগরীসহ খুলনা জেলাতে খুন ৫, ধর্ষণ ৭, নারী ও শিশু নির্যাতন ৩০ ও পাচারের ৬টি মামলা হয়েছে বলে মাসিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে খুলনা জেলা আইন-শৃঙ্খলা কমিটির আগস্ট মাসের সভায় এ তথ্য প্রকাশ করা হয়।
ডেঙ্গুরোগে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দিয়ে সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাক সভায় বলেন, ডেঙ্গু শনাক্তকরণ ও চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে জেলায় ১১৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। ডেঙ্গু শনাক্তকরণ কিট কিনতে খুলনা সদর হাসপাতালের জন্য ১০ লাখ ও জেলার প্রতি উপজেলা হাসপাতালের জন্য দুই লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। চিকিৎসার সাথে সংশ্লিষ্ট সবার ছুটি বাতিল করা হয়েছে। সরকার ডেঙ্গু আক্রান্ত রোগীর জন্য সরকারি হাসপাতালে সকল পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা বিনামূল্যে প্রদান করছে। এ পর্যন্ত খুলনা জেলায় ২৬০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। খুলনায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তিনজন। তবে শনাক্ত হওয়া ডেঙ্গুরোগীর ৯৫ শতাংশ ঢাকা হতে রোগাক্রান্ত হয়ে খুলনায় এসেছেন।
সভায় পুলিশ সুপার এস এম শফিউল্লাহ জানান, কোরবানির পশুর হাটে চাঁদাবাজি ও আধিপত্য বিস্তাররোধে কার্যকর ব্যবস্থা নেওয়া হয়েছে। পশুরহাটকে কেন্দ্র করে জাল টাকার বিস্তাররোধে আইন-শৃঙ্খলা বাহিনীর নজর রয়েছে। কোরবানি করা পশু চামড়া যেন পাচার হতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার পরামর্শ দেন পুলিশ সুপার।
এ সময় বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা জনগোষ্ঠী স্থানীয় ঠিকানা ব্যবহার করে কোনভাবেই যেন বাংলাদেশি পাসপোর্ট না পায় সে বিষয়ে সজাগ থাকতে সংশ্লিষ্ট দপ্তরকে নিদের্শনা দেন সভাপতি।
মহানগরীতে গত জুলাই মাসে রাহাজানি ১টি, চুরি ৪টি, খুন ২টি, ধর্ষণ ৪টি, নারী ও শিশু নির্যাতন ১২টি, নারী ও শিশু পাচার ৩টি, মাদকদ্রব্য ৯০টি এবং অন্যান্য আইনে ৩১টিসহ মোট ১৪৭টি মামলা দায়ের হয়েছে। নগরী অধিক্ষেত্র জুনে এ সংখ্যা ছিল ১৮৩টি। গত মাসের তুলনায় ৩৬টি মামলা হ্রাস পেয়েছে।
অপরদিকে জেলায় গত জুলাই মাসে চুরি ৮টি, খুন ৩টি, অস্ত্র আইন ৫টি, ধর্ষণ ৩টি, নারী ও শিশু নির্যাতন ১৮টি, নারী ও শিশু পাচার ৩টি, মাদকদ্রব্য ২৫৫টি এবং অন্যান্য আইনে ৭৫টি সহ মোট ৩৪০টি মামলা দায়ের হয়েছে। জুনে এ সংখ্যা ছিল ১৭২টি। গত মাসের তুলনায় ১৬৮টি মামলা বেড়েছে।
সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা পষিদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।