সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
জেলা প্রশাসকের মানবিকতা;‌ প্রতিবন্ধী বৃদ্ধ পেল চলার অবলম্বন হুইল চেয়ার | চ্যানেল খুলনা

জেলা প্রশাসকের মানবিকতা;‌ প্রতিবন্ধী বৃদ্ধ পেল চলার অবলম্বন হুইল চেয়ার

একটি বস্তার উপর বসে হাতের উপর ভর দিয়েই কয়েকদিন আগে জমির পর্চা উঠাতে গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে যান চান মিয়া লস্কর (৭০) নামের একজন প্রতিবন্ধী বৃদ্ধ। তখন জেলা প্রশাসক শাহিদা সুলতানা তাকে মাটিতে বসে চলাচল করতে দেখতে পেয়ে একটি হুইল চেয়ার প্রদানের আশ্বাস দেন।

এরপর গত শনিবার বিকেলে জেলা প্রশাসকের পাঠানো হুইল চেয়ার চান মিয়ার বাড়িতে গিয়ে হস্তান্তর করেন টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম। এসময় কুশলী ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন সরদার সহ স্থানীয় মুরব্বিবৃন্দ উপস্থিত ছিলেন। হুইল চেয়ারটি পেয়ে আনন্দে আপ্লুত হয়ে চোখের জল ফেলে দেন প্রতিবন্ধী চান মিয়া।
জানা যায়, চান মিয়া লস্কর (৭০) একজন প্রতিবন্ধী বৃদ্ধ। তার বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার কুশলী ইউনিয়নের মধ্য কুশলী গ্রামে। কোন ছেলে মেয়ে না থাকায় স্ত্রীকে নিয়ে ছোট একটি ভাঙ্গা টিনের বাড়িতে বসবাস করেন তিনি। মানুষের কাছে হাত পেতে চলে তাদের সংসার। একটি বস্তার উপর বসে হাতের উপর ভর দিয়ে চলাফেরা করেন তিনি।

৭০ বছর বয়সী প্রতিবন্ধী চানমিয়া লস্কর বলেন, একটা হুইলচেয়ার কেনার সামর্থ্য না থাকায় বস্তায় বসে হাতের উপর ভর দিয়ে চলাচল করতে হয়। কিছুদিন আগে জমির পর্চা উঠাতে গেলে জেলা প্রশাসক আমাকে দেখেন ও একটি হুইল চেয়ার প্রদানের আশ্বাস দেন। পরে গত শনিবার আমার বাড়ি গিয়ে চেয়ারটি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। শেষ বয়সে চলার অবলম্বন চেয়ারটি পেয়ে আমি খুবই আনন্দিত। এখন একটু মাথা গোঁজার ঠাঁই চান বলেও জানান তিনি।

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম বলেন,সরকার সকল প্রতিবন্ধীদের ভাতা প্রদান ও তাদের স্বাবলম্বী করতে বিভিন্ন সহায়তা করছেন। হুইল চেয়ার প্রদানও তারই একটা অংশ। কিন্তু চানমিয়া লস্কর প্রতিবন্ধী হিসাবে কোন সুযোগ সুবিধা পেত না। যেভাবেই হোক জেলা প্রশাসকের দৃষ্টিগোচর হওয়ায় চলার অবলম্বন একটি হুইল চেয়ার পেয়েছেন তিনি।

ইউএনও আরও বলেন, এছাড়া তার বাড়িতে গিয়ে দেখেছি তিনি সত্যিই খুব অসহায়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তার জায়গায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়ার চেষ্টা করবো।

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত অন্তত ৮০

সিরাজগঞ্জে যমুনার প্লাবনে পানিবন্দী ১ লাখ মানুষ

বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক থাকায় ভারতের উন্নয়ন টেকসই হচ্ছে : মোমেন

অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে পুলিশ জিরোটলারেন্স নীতি অনুসরণ করে : আইজিপি

নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান

১০০ টাকায় সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।