সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
ঝিনাইদহে ভেঙ্গে পড়লো নির্মাণাধীন ব্রিজের গার্ডার, বেঁচে গেলেন ২০ শ্রমিক | চ্যানেল খুলনা

ঝিনাইদহে ভেঙ্গে পড়লো নির্মাণাধীন ব্রিজের গার্ডার, বেঁচে গেলেন ২০ শ্রমিক

ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহ শহরের নবগঙ্গা নদীর ধোপাঘাটা এলাকায় নির্মিত একটি ব্রিজের দুটি বৃহৎ আকারের গার্ডার (বেষ্টক) ভেঙে পড়েছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছে ২০ জন শ্রমিক। রোববার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। এ সময় বিকট শব্দে পুরো এলাকা কেঁপে ওঠে।

ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের একটি সূত্র জানায়, জাইকার অর্থায়নে ওয়েষ্টার্ণ বাংলাদেশ ব্রিজ ইমপ্রভমেন্ট প্রজেক্টের আওতায় (১২০ কোটি টাকা ব্যয়) মনিকা লিমিটেড পিডব্লিউ ০৩ প্যাকেজের আওতায় ব্রিজটি নির্মাণ করছে। দেড় বছর ধরে পাইলিং ও মাটি ভরাটের কাছ শেষে ব্রিজের দুই পাশে গার্ডার দেয়ার কাজ চলছিল।

কোম্পানির ম্যানেজার ওলিউর রহমান জুয়েল জানান, জগ দিয়ে গার্ডার স্থানান্তরিত করার সময় প্রায় একশ ফুট দৈর্ঘ্য গার্ডার দুটি পড়ে ভেঙে গেছে। শ্রমিকরা এ সময় খেতে যাওয়ায় বড় ধরনের কোনো ক্ষতি হয়নি। তবে এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

Jhinaydah

শ্রমিকরা  খেতে যাওয়ায় বড় ধরনের কোনো ক্ষতি হয়নি। তবে এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।শ্রমিকরা জানান, আমরা কাজ করা অবস্থায় শুনি বিকট শব্দ। হঠাৎ করেই দক্ষিণ পাশে তাকিয়ে দেখি গার্ডার ভেঙে পড়েছে। এতে অল্পের জন্য আমরা প্রাণে বেঁচে গেছি।

বিষয়টি নিয়ে প্রজেক্ট ম্যানেজার আব্দুস সালামের কাছে জানতে চাইলে তিনি এ ব্যাপারে কথা বলতে রাজি হননি। তবে সাইট ইঞ্জিনিয়ার শাহাদত হোসেন জানান, বিষয়টি জেনে বুঝে বলা যাবে। তবে নিশ্চয় কাজে কোন ত্রুটি ছিল।

এ ঘটনায় ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম জানান, আমরা এ কাজের দেখভাল করছি না। ঢাকা থেকে ওয়েষ্টার্ণ বাংলাদেশ ব্রিজ ইমপ্রভমেন্ট প্রজেক্টের আওতায় এ ব্রিজ নির্মান করা হচ্ছে । এ বিষয়ে ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের কাছে কোন তথ্য নেই । এ প্রজেক্টের একটি অফিস যশোরে আছে। তাদের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম।

এ বিষয়ে ওয়েষ্টার্ণ বাংলাদেশ ব্রিজ ইমপ্রভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক মোহাম্মদ জাওয়েদ আলম জানান,যেহেতু একপাশে ৩টি গার্ডার এবং অন্যপ্রান্তে ২টি গার্ডার বসানো হয়েছে । ভেঙ্গেপড়া গার্ডার স্থাপনকালে টেকনিক্যাল সেটিং এর সময় হয়তো সামান্য হের ফের হওয়ায়  প্রায় দেড়শ টন ওজনের দুটি গার্ডারের ভর সইতে না পারায় পাশাপাশাী দুটি গার্ডার পড়ে যায় ।   এ ক্ষেত্রে ব্রিজ নির্মানের কোন ত্রুটি নেই । আমাদের প্রজেক্টের কাজে শতভাগ টেকসই নির্মান সামগ্রি ব্যাবহার করা হয় । কোন ধরনের নিন্মমানে সামগ্রি ব্যাবহার করা হয়না । তবে খব দ্রুত সময়ের মধ্যে গার্ডার দুটি স্থাপন করা হবে বলে তিনি জানান ।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত অন্তত ৮০

সিরাজগঞ্জে যমুনার প্লাবনে পানিবন্দী ১ লাখ মানুষ

বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক থাকায় ভারতের উন্নয়ন টেকসই হচ্ছে : মোমেন

নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান

চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।