সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
তালায় উপকারভোগীদের মাঝে এসডিএফ’র আর্থিক অনুদান বিতরণ | চ্যানেল খুলনা

তালায় উপকারভোগীদের মাঝে এসডিএফ’র আর্থিক অনুদান বিতরণ

সাতক্ষীরার তালায় সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর উপকারভোগীদের মাঝে আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে তালা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আর্থিক অনুদান বিতরণ করা হয়। সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর রেজিলিয়েন্স, এন্ট্রাপ্রেনিউরশীপ অ্যান্ড লাইভলিহুড ইম্প্রুভমেন্ট (আরইএলআই) প্রজেক্টের আওতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ। এসময় তিনি উপজেলার কুমিরা ইউনিয়নের ৩১ টি গ্রামের তিন হাজার ৩১ জন উপকারভোগীর মাঝে এক কোটি ৫১ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসডিএফ বোর্ড অব ডিরেক্টরস ও সিনিয়র সচিব (অব.) মোঃ আবদুস সামাদ। এসময় উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদ চেয়াম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস, উপজেলা পরিষদে ভাইস চেয়াম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়াম্যান মুরশিদা পারভীন পাঁপড়ী, এসডিএফ এর ডিরেক্টর অপারেশন্স মো. গোলাম ফারুখ, ডিরেক্টর (ফিন্যান্স) মো. মাহবুবুল আলমসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

উল্লেখ্য, কোভিড -১৯ মহামারী/অনান্য প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত এবং এনজেএলআই প্রকল্পে যাদের জীবন মানের উন্নতি হওয়ার পর কোভিড-১৯ এর কারণে তাদের জীবন যাত্রারমান আবারও নিম্নগামী হয়েছে এ রকম প্রকল্পভুক্ত দরিদ্র্য ও অতিদরিদ্র সদস্যদের মধ্যে খানা প্রতি পাঁচ হাজার টাকা হারে আর্থিক অনুদান বিতরণ করা হয় ।

এদিকে এসডিএফ সাতক্ষীরা জেলার ৩৫০ গ্রামের প্রায় সাড়ে ৫৭ হাজার দরিদ্র্য ও অতিদরিদ্র পরিবারে এনজেএলআই প্রকল্পের আওতায় একশ ৭৬ কোটি টাকা অনুদানে দারিদ্র্য প্রশমন ও জীবন মানের উন্নয়নের জন্য কার্যক্রম করেছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।
ইতিপূর্বে এনজেএলআই প্রকল্পের আওতায় ২০ টি গ্রামের দুই হাজার দুইশ ৭২ জন উপকারভোগীর মাঝে খানা প্রতি আট হাজার টাকা হারে এক কোটি ৮১ লাখ ৭৬ হাজার টাকা বিতরণ করা হয়েছিল। আরইএআই প্রকল্পে আওতায় জেলার মোট ৩৫০ গ্রামের ৩৮ হাজার ২৭১ জন উপকারভোগীর মাঝে খানা প্রতি পাঁচ হাজার টাকা হারে মোট ২০ কোটি ৯৫ লাখ ৩১ হাজার বিতরণ করা হচ্ছে বলেও জানা গেছে।

https://channelkhulna.tv/

সাতক্ষীরা আরও সংবাদ

তালায় জলবায়ু পরিবর্তন নেটওয়ার্ক প্লাটফর্ম গঠন সংক্রান্ত কর্মশালা

জনসাধারণের মধ্যে জনমত সৃষ্টির জন্য তালায় লিফলেট বিতরণ করেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি মুন্না

তালায় স্কুলছাত্রীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি

জাগরণ বার্তা ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান

তালায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

তালায় বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করলেন বিএনপিনেতা হাবিবুল ইসলাম হাবিব

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।