সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
তালায় উপকারভোগীদের মাঝে এসডিএফ’র আর্থিক অনুদান বিতরণ | চ্যানেল খুলনা

তালায় উপকারভোগীদের মাঝে এসডিএফ’র আর্থিক অনুদান বিতরণ

সাতক্ষীরার তালায় সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর উপকারভোগীদের মাঝে আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে তালা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আর্থিক অনুদান বিতরণ করা হয়। সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর রেজিলিয়েন্স, এন্ট্রাপ্রেনিউরশীপ অ্যান্ড লাইভলিহুড ইম্প্রুভমেন্ট (আরইএলআই) প্রজেক্টের আওতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ। এসময় তিনি উপজেলার কুমিরা ইউনিয়নের ৩১ টি গ্রামের তিন হাজার ৩১ জন উপকারভোগীর মাঝে এক কোটি ৫১ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসডিএফ বোর্ড অব ডিরেক্টরস ও সিনিয়র সচিব (অব.) মোঃ আবদুস সামাদ। এসময় উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদ চেয়াম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস, উপজেলা পরিষদে ভাইস চেয়াম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়াম্যান মুরশিদা পারভীন পাঁপড়ী, এসডিএফ এর ডিরেক্টর অপারেশন্স মো. গোলাম ফারুখ, ডিরেক্টর (ফিন্যান্স) মো. মাহবুবুল আলমসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

উল্লেখ্য, কোভিড -১৯ মহামারী/অনান্য প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত এবং এনজেএলআই প্রকল্পে যাদের জীবন মানের উন্নতি হওয়ার পর কোভিড-১৯ এর কারণে তাদের জীবন যাত্রারমান আবারও নিম্নগামী হয়েছে এ রকম প্রকল্পভুক্ত দরিদ্র্য ও অতিদরিদ্র সদস্যদের মধ্যে খানা প্রতি পাঁচ হাজার টাকা হারে আর্থিক অনুদান বিতরণ করা হয় ।

এদিকে এসডিএফ সাতক্ষীরা জেলার ৩৫০ গ্রামের প্রায় সাড়ে ৫৭ হাজার দরিদ্র্য ও অতিদরিদ্র পরিবারে এনজেএলআই প্রকল্পের আওতায় একশ ৭৬ কোটি টাকা অনুদানে দারিদ্র্য প্রশমন ও জীবন মানের উন্নয়নের জন্য কার্যক্রম করেছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।
ইতিপূর্বে এনজেএলআই প্রকল্পের আওতায় ২০ টি গ্রামের দুই হাজার দুইশ ৭২ জন উপকারভোগীর মাঝে খানা প্রতি আট হাজার টাকা হারে এক কোটি ৮১ লাখ ৭৬ হাজার টাকা বিতরণ করা হয়েছিল। আরইএআই প্রকল্পে আওতায় জেলার মোট ৩৫০ গ্রামের ৩৮ হাজার ২৭১ জন উপকারভোগীর মাঝে খানা প্রতি পাঁচ হাজার টাকা হারে মোট ২০ কোটি ৯৫ লাখ ৩১ হাজার বিতরণ করা হচ্ছে বলেও জানা গেছে।

https://channelkhulna.tv/

সাতক্ষীরা আরও সংবাদ

তালায় দক্ষিণ মাছিয়াড়া দাখিল মাদ্রাসার নিয়োগে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

তালায় রত্নাগর্ভা মা ছকিনা খাতুনের দাফন সম্পন্ন

তালায় মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন

তালায় উৎসবমূখর পরিবেশে রথযাত্রা অনুষ্ঠিত

সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন

তালায় সাপের কামড়ে নারীর মৃত্যু

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।