সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা সোমবার , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
নিউইয়র্কে আ.লীগ-বিএনপির মারামারি | চ্যানেল খুলনা

নিউইয়র্কে আ.লীগ-বিএনপির মারামারি

দেশের গণ্ডি পেরিয়ে রাজনৈতিক উত্তাপ ছড়িয়ে পড়েছে যুক্তরাষ্ট্রেও। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানানোর সময় নিউইয়র্কে মুখোমুখি অবস্থান নেয় স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা। জড়ো হয় দুই দলের হাজারো সমর্থক। এতে উত্তেজনা ছড়িয়ে পড়ে জন এফ কেনেডি বিমানবন্দর এলাকায়। এমনকি জ্যাকসন হাইটসে রীতিমতো হাতাহাতি পর্যন্ত হয়েছে।

ঘটনার শুরু হয় জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সেখানে জড়ো হয় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় বিভিন্ন ব্যানার-প্লাকার্ড নিয়ে পাল্টা অবস্থান নেন বিএনপির সমর্থকরা। দিতে থাকেন সরকারবিরোধী স্লোগান। এতে পরিস্থিতি উত্তেজনায় রূপ নেয়। পরে সেখান থেকে জ্যাকসন হাইটসে অবস্থান নেয় স্থানীয় আওয়ামী লীগের নেতারা। সেখানেও হাজির হয় বিএনপির নেতাকর্মীরা। সেখানেই হাতাহাতি হয় দুদলের সমর্থকদের মধ্যে। এই বিক্ষোভ সমাবেশে অংশ নেওয়ায় বিভিন্ন নেতাকর্মী এ সময় ফেসবুক লাইভ করেন গোটা পরিস্থিতি নিয়ে। এতে দেখা যায়, আমেরিকায় বসবাসরত বিএনপির শত শত নেতাকর্মী বিক্ষোভ করতে থাকেন। স্লোগান দিতে থাকেন আওয়ামী লীগের নেতাকর্মীরাও। সেখানে দুদলের মধ্যে তর্কের একপর্যায়ে শুরু হয় হাতাহাতি, যা চলে বেশ কিছুক্ষণ। পরিস্থিতি মোকাবিলায় দ্রুত ঘটনাস্থলে হাজির হয় নিরাপত্তা বাহিনীর সদস্য।

মূলত জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগদানের উদ্দেশে স্থানীয় সময় রোববার সন্ধ্যায় আনন্দ সমাবেশের আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। একই স্থানে প্রতিবাদ সমাবেশের ডাক দেয় যুক্তরাষ্ট্র বিএনপি।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে তারা অবস্থান নেন। এ সময় বিএনপির নেতাকর্মীরা, পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করে। আক্রমণাত্মক আচরণ করে। একপর্যায়ে তাদের ওপর হামলা চালানো হয়। পরে নিরাপত্তা বাহিনীর তৎপরতায় পরিস্তিতি নিয়ন্ত্রণে আসে।

সফরসূচি থেকে জানা যায়, ১৭-২২ সেপ্টেম্বর নিউইয়র্কে অবস্থান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ১৯ সেপ্টেম্বর জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেবেন। ২২ সেপ্টেম্বর স্থানীয় সময় দুপুর ১টা থেকে দুপুর ২টার মধ্যে তিনি ভাষণ দেবেন।

এর আগে, রাত ১০টা ৫০ মিনিটের দিকে প্রধানমন্ত্রী নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এ সময় প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান ও জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

স্মার্ট ভূমিসেবা বাস্তবায়নে গতি আনতে বিশেষ কর্মসূচি নেওয়া হচ্ছে

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।