সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
ন্যাচার বেইজড ফিউচারে জাতীয় চ্যাম্পিয়ন হয়ে গ্লোবাল ফাইনালে খুলনা বিশ্ববিদ্যালয় | চ্যানেল খুলনা

ন্যাচার বেইজড ফিউচারে জাতীয় চ্যাম্পিয়ন হয়ে গ্লোবাল ফাইনালে খুলনা বিশ্ববিদ্যালয়

ওয়াগেনিংগেন ইউনিভার্সিটি অব রিসার্চ, নেদারল্যান্ডসের ‘ন্যাচার বেইজড ফিউচার-২০২৪’ প্রতিযোগিতায় বাংলাদেশের জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে গ্লোবাল ফাইনালে স্থান করে নিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়ের দল “ H2O Innovators”।

দলটির সদস্যরা হলেন, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শিক্ষার্থী মাইনুল ইসলাম লাবিব (দলনেতা) ও মোঃ রাশেদ জাওয়াদ খান এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শিক্ষার্থী আরিফা আফরোজ রিমি। দলটি আগামী জুন মাসে নেদারল্যান্ডসের ওয়াগেনিংগেন ইউনিভার্সিটি অব রিসার্চ এ অনুষ্ঠেয় গ্লোবাল ফাইনালে খুলনা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছে।

এদিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের দল “ H2O Innovators” ন্যাচার বেইজড ফিউচার-২০২৪ প্রতিযোগিতায় জাতীয় চ্যাম্পিয়ন হয়ে গ্লোবাল ফাইনালে স্থান করে নেওয়ায় তাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, শিক্ষার্থীদের সাফল্যের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় গর্বিত। তাদের সাফল্যের এই ধারাবাহিকতা বৈশ্বিক পর্যায়েও অব্যাহত থাকবে বলে আমি মনে করি।

‘ন্যাচার বেউজড ফিউচার-২০২৪’ প্রতিযোগিতায় এবারের চ্যালেঞ্জ ছিল কিভাবে অর্থনৈতিক উন্নতি মুখ্য অবস্থানে রেখে কিভাবে প্রাকৃতিক সুরক্ষা নিশ্চিত করা যায়। প্রতিযোগিতাটি ইনস্টিটিউশন এবং ন্যাশনাল লেভেল থেকে গ্লোবাল পর্যায়ে একাধিক রাউন্ডের মাধ্যমে সম্পন্ন করা হয় যেখানে শিক্ষার্থীরা তাদের ন্যাচার বিষয়ক সমাধান বিচারকদের সামনে উপস্থাপন করে। প্রতিযোগিতাটিতে বাংলাদেশ পর্বের সার্বিক দায়িত্বে ছিল ইন্টারন্যাশনাল এসোসিশেন অব স্টুডেন্টস ইন এগ্রিকালচারর এন্ড রিলেটেড সায়েন্সেস (আইএএএস)। দলটি খুলনা বিশ্ববিদ্যালয় থেকে চ্যাম্পিয়ন হয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আইএএএস বাংলাদেশ ন্যাশনাল কনগ্রেস ২০২৩ এ তাঁদের আইডিয়া প্রেজেন্টেশনের সুযোগ পায়।

বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের লবণাক্ত পানির সমস্যাকে সামনে রেখে খুলনা বিশ্ববিদ্যালয়ের টিম “ H2O Innovators” একটি প্রকৃতি নির্ভর সমাধান উপস্থাপন করে যা খুবই অল্প খরচে এবং সহজভাবে প্রান্তিক মানুষের কাছে বিশুদ্ধ পানি পৌঁছে দিতে সক্ষম হবে। দলটি আগামী ১১ জুন নেদারল্যান্ডসে হতে যাওয়া এই গ্লোবাল ফাইনালে তাদের এই ইনোভেটিভ সলিউশনের মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

ঢাকাস্থ ডাসার উপজেলা কল্যাণ সোসাইটি আহ্বায়ক কমিটির আত্মপ্রকাশ

ইম্মানূয়েল কয়ার টিমের ২ বছর পূর্তি উদযাপন

খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন

খেলাধুলার মাধ্যমেই যুব সমাজকে মাদক থেকে ফিরিয়ে আনা সম্ভব : হেলাল

১০ জুন ‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো’র আসর বসছে খুলনায়

ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত কালাবগী ঝুলন্ত পাড়ায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আর্থিক সহায়তা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।