সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
পুলিশের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ তদন্তে দুদক | চ্যানেল খুলনা

পুলিশের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ তদন্তে দুদক

অনলাইন ডেস্কঃ ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে সম্পদ অর্র্জন, মাদক ব্যবসায়, চাঁদাবাজিসহ নিয়োগ বাণিজ্যের মত একাধিক অভিযোগ রয়েছে পুলিশের বিরুদ্ধে। এমন সকল অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনা কার্যালয়। আলোচিত ৮ পুলিশ কর্মকর্তা ও এক কর্মচারীর বিরুদ্ধে দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের একাধিক টিম অনুসন্ধান করছেন। এদিকে প্রতারণার মাধ্যমে অর্থ ও স্বর্ণালঙ্কার আত্মসাৎ এবং ঠিকাদারের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে ইতোমধ্যেই দু’জন পুলিশের বিরুদ্ধে অনুসন্ধান শেষে মামলা দায়ের করা হয়েছে।
জানা যায়, নগরীর বয়রা পুলিশ লাইনের প্রাক্তন রিজার্ভ অফিসার আইনুল হক সরদারের বিরুদ্ধে জ্ঞাত বহির্ভূত সম্পদের অভিযোগ পাওয়া গেছে। নিরালা পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোঃ সোহেল রানার বিরুদ্ধে জ্ঞাত বহির্ভূত সম্পদ অর্জনের পাশাপাশি মাদক ব্যবসা ও চাঁদাবাজির অভিযোগ রয়েছে। খুলনা জোনের সিআইডি’র এসআই মধুসূদন বর্মনের বিরুদ্ধে রয়েছে জ্ঞাত বহির্ভূত সম্পদের। মেট্রোপলিটন পুলিশের হরিণটানা থানার সাবেক ওসি সরদার মোশাররফ হোসেনের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আছে। কেএমপির এক অতিরিক্ত উপ কমিশনারের বিরুদ্ধে ঘুষ গ্রহণসহ ক্ষমতার অপব্যবহার করে কোটি কোটি টাকা নেওয়ার অভিযোগ মিলেছে। নিয়োগ বাণিজ্য, ৭টি বাড়িসহ ৪০ কোটি টাকার জ্ঞাত বহির্ভূত আয়ের অভিযোগ রয়েছে ডিআইজি অফিসের স্টেনোগ্রাফার আব্দুর রউফ মল্লিকের বিরুদ্ধে। অবৈধভাবে কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ রয়েছে মেহেরপুর জেলার সহকারী পুলিশ সুপার মোঃ লিয়াকত হোসেনের বিরুদ্ধে। যশোর জেলার কোতোয়ালী থানার এসআই সিহাবুর রহমানের বিরুদ্ধে জাল জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে সম্পদের মালিক হওয়া এবং সাতক্ষীরা জেলার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) তৈমুর ইসলামের বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ রয়েছে। এ সকল অভিযোগগুলো বেশির ভাগই গত বছরের। দুদকের একাধিক টিম এ সকল অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান করছে। যার ফলে চূড়ান্তভাবে কোন প্রতিবেদন করা হয়নি। তবে ঠিকাদারের কাজ থেকে ঘুষ গ্রহণের অভিযোগের প্রমাণ পাওয়ায় খুলনার আরআরএফের সাবেক কমান্ডেন্ট (এসপি) ড. মোঃ নাজমুল করিম খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পাশপাশি জেলার ডুমুরিয়া উপজেলায় প্রতারণার মাধ্যমে অর্থ এবং স্বর্ণালঙ্কার আত্মসাতের ঘটনায় সিরাজগঞ্জের অবসরপ্রাপ্ত এসআই মোঃ আনিছুর রহমানের বিরুদ্ধেও দুদক মামলা করেছেন।
দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ নাজমুল হাসান সময়ের খবরকে বলেন, খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট এলাকার একাধিক পুলিশের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। জ্ঞাত বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগই বেশি। এই অভিযোগগুলো দুদকের একাধিক টিম অনুসন্ধান করছেন। অভিযোগের প্রেক্ষিতে সত্যতা মিললে দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে মামলার ব্যবস্থা নেওয়া হবে।

https://channelkhulna.tv/

বিশেষ প্রতিবেদন আরও সংবাদ

খুলনার ছয়টি আসনে দলীয় প্রার্থী হওয়ার আশায় আওয়ামীলীগে নতুন মুখ

ডুমুরিয়ার সীমান্তবর্তী সুইচ গেট মরন ফাদে পরিনত

হারিয়ে যাচ্ছে গাঁও গ্রামের মহিলাদের ঐতিহ্য জাঁতাকল

খুলনায় ঔষুধ কোম্পানির দৌরাত্ম্যে রোগীদের দুর্ভোগ চরমে

প্রভাবশালীদের প্রভাবে ডুমুরিয়ায় পানি উন্নয়ন বোর্ডের জমি দখলের মহোৎসব থামছে না

খুলনা নগরীতে থ্রি হুইলার থেকে চাঁদাবাজি বছরে প্রায় ৪কোটি টাকা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।