সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
প্রধানমন্ত্রীর নির্দেশনা মানছেন না যশোরের সংসদ সদস্যরা | চ্যানেল খুলনা

ডেঙ্গু প্রতিরোধে পদক্ষেপ তো দূরের কথা, কেউ উঁকি দেননি হাসপাতালে

প্রধানমন্ত্রীর নির্দেশনা মানছেন না যশোরের সংসদ সদস্যরা

অনলাইন ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মানছেন না যশোরের সংসদ সদস্যরা। নিজ নিজ এলাকার হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সে তদারকি করতে নির্দেশনা থাকলেও যশোরের কোন সংসদ সদস্য এ কাজে আগ্রহ দেখাননি। তারা হাসপাতাল পরিদর্শনসহ এ কাজে কোন পদক্ষেপও গ্রহণ করেননি।
সূত্র জানায়, যশোরে গত শনিবার পর্যন্ত ১৪৮ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে যশোর জেনারেল হাসপাতালে ১৩৪ জন ও ১৪ জন বিভিন্ন বেসরকারি ক্লিনিক থেকে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে এই জ্বরে আক্রান্ত এক নারী মারা গেছেন। জেনারেল হাসপাতালে গত শনিবার দুপুর পর্যন্ত ভর্তি ছিলেন ৬৫ জন। পরে আরো ১৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। তবে সরাদেশের মতো ডেঙ্গু পরীক্ষার কীট সংকট রয়েছে যশোরের স্বাস্থ্য বিভাগেও। সে সমস্যা সমাধানে কোন সংসদ সদস্য বা জনপ্রতিনিধি এগিয়ে আসেননি। এমনিকি জেনারেল হাসপাতালের সুপার আবুল কালাম আজাদ লিটুও কোন পদক্ষেপ বা তৎপরতা দেখাননি।
জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ সদস্যসহ আ’লীগ নেতা-কর্মীদের নিজ নিজ এলাকার হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সে তদারকি করার নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা নিজের উদ্যোগে ২০০ কীট নড়াইল জেনারেল হাসপাতাল ও লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে সরবরাহ করেছেন। কিন্তু যশোরের কোন সংসদ সদস্য এ ব্যাপারে কোন খোঁজ খবর এখনো নেননি। তারা হাসপাতাল পরিদর্শন বা এ জাতীয় কোন তৎপরতা চালাননি। এ কারণে যশোরবাসী মন্তব্য করেছে আল্লাহর রহমতে যশোরের ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণ হবে। কারো পদক্ষেপের প্রয়োজন হবে না।
যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবুল কালাম আজাদ জানান, প্রথমে হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার কোন কীট না থাকায় মেডিকেল কলেজ থেকে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। তবে যশোরের সিভিল সার্জন অফিস ৮০টি এবং বিএমএ গত শনিবার ১০০টি কীট দিয়েছে। তাই দিয়ে আপতত পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। তিনি আরো জানান, যশোর জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলার চেয়ারম্যান শাহীন চাকলাদার শুক্রবার হাসপাতাল এলাকায় মশক নিধন এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন। এছাড়া তিনি পরীক্ষা-নিরীক্ষার জন্য কীট কিনে দেয়ার আশ্বাস দিয়েছেন।
জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত কলেজ শিক্ষক ফারুক হোসেন জানান, দেশের অন্যান্য অঞ্চলের এমপি এবং মন্ত্রীরা ডেঙ্গুর ব্যাপারে খোঁজখবর নিয়েছেন। অথচ আমাদের হাসপাতালে কীট বা ডিভাইস না থাকলেও যশোরের পাঁচ সংসদ সদস্য এবং একজন প্রতিমন্ত্রী রয়েছেন। কিন্তু তারা কোন খোঁজখবর নিচ্ছেন না। যা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক।
এ ব্যাপারে যশোর সদর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহম্মেদের সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। তিনি যশোরের মানুষ হলেও বসবাস করেন ঢাকায়। পরে তার যশোর অফিসে যোগাযোগ করা হলে জানানো হয়, ব্যক্তিগত কাজে তিনি দুইদিন আগে দেশের বাইরে গেছেন। দেশে ফিরেই তিনি যশোরে আসবেন বলে জানানো হয়।
জানা যায়, যশোর জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও যশোর-৫ আসনের সংসদ সদস্য এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। তিনিও যশোরে ডেঙ্গুরোগীদের চিকিৎসার ব্যাপারে কোন খোঁজ খবর নেননি। এজন্য ক্ষোভ প্রকাশ করেন হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা, রোগী এবং রোগীর স্বজনরা। তারা বলেছেন, ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করেছি। কিন্তু এখন বিপদের সময় কেউ পাশে নেই। তারা এখন প্রধানমন্ত্রীর নির্দেশনাও পালন করছেন না।

https://channelkhulna.tv/

যশোর আরও সংবাদ

বেনাপোল স্বলন্দরে চাঁদাবাজি বন্ধে ১১ প্রতিষ্ঠানকে চিঠি

আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো বেনাপোল-মোংলা রেল চলাচল

কাল থেকে বেনাপোল-মোংলা রুটে ট্রেন চলাচল শুরু

নিরাপদে সড়কে চলতে মনিরামপুর নিসচার সচেতনতামূলক চা চক্রের আয়োজন

যশোরের শার্শায় শালিসী বৈঠকে যুবককে পিটিয়ে হত্যা

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মনিরামপুর নিসচা’র ব্যতিক্রমী উদ্যোগ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।