সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
ফলো-অন শঙ্কায় দিন শেষ করলো বাংলাদেশ | চ্যানেল খুলনা

ফলো-অন শঙ্কায় দিন শেষ করলো বাংলাদেশ

মিরপুরে চলমান বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচের ভাগ্য ড্র হিসেবে দেখছিলেন অনেকেই। তবে বৃষ্টির কারণে রঙ হারাতে বসা এই টেস্ট হঠাৎ করেই প্রাণ ফিরে পেয়েছে। সেটি অবশ্য বাংলাদেশ দলের পক্ষে ইতিবাচক বার্তা দিচ্ছে না। ভুল শট নির্ধারণ আর রান তোলায় তাড়াহুড়ো করতে গিয়ে একে একে ‘আত্মহুতি’ দিয়েছেন বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা। নিজেদের উইকেটের মূল্য বুঝতে না পারা টাইগাররা প্রথম ৭৬ রান তুলতেই হারিয়েছে ৭ উইকেট।
চতুর্থ দিনে দ্বিতীয় সেশনের অর্ধেক সময় পার করে স্কোরবোর্ডে ৩০০ রান তুলে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। হাতে সাড়ে ৪ সেশনের মতো সময়। এখান থেকে স্বাগতিকদের ম্যাচ জয়ের সুযোগ ক্ষীণই বলতে হবে। দলীয় অর্জনের চেয়ে যেখানে আসন্ন নিউজিল্যান্ড সফরের আগে নিজেদের ব্যাক্তিগত অর্জন আর ব্যাটিং সত্ত্বাকে ঝালিয়ে নেওয়ার সুযোগ, সেখানেই দলকে পরাজয়ের মুখে ঠেলে দিচ্ছেন ব্যাটসম্যানরা।

পাকিস্তানের ৩০০ রানের বিপরীতে কারণে আলোকস্বল্পতার ৭ উইকেটে ৭৬ তুলে চতুর্থ দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ দল। পাকিস্তানের থেকে ২২৪ রান পিছিয়ে সাকিব আল হাসান ২৩ ও তাইজুল ইসলাম শূন্য রানে আগামীকাল (বুধবার) পঞ্চম ও শেষদিনের খেলা শুরু করবেন।
দলীয় ২২ রানে ৩ উইকেট হারিয়ে চা পানের বিরতিতে যায় বাংলাদেশ দল। ১৩ রানে অপরাজিতে থাকা নাজমুল হোসেন শান্তর সঙ্গে ব্যাট করতে আসেন মুশফিকুর রহিম। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে জায়গা হারানো মুশফিকের এদিন যেন টি-টোয়েন্টি গতিতে রান তোলার তাড়া ছিল, কাল হলো সেটিই। দল যখন তিন উইকেট হারিয়ে চাপে, তখন তিনি আউট হলেন স্লগ সুইপ খেলতে গিয়ে। ৮ বলে ৫ রান করে আউট হতে হয় তাকে।
চট্টগ্রাম টেস্টের সেঞ্চুরিয়ান লিটন দাস হতাশ করেছেন ঢাকা টেস্টের প্রথম ইনিংসে। উইকেট থেকে বের হয়ে এসে সাজিদ খানকে তেড়েফুঁড়ে মারতে গিয়ে ফিরতি ক্যাচ দিলেন এই লেগ স্পিনারকে। মুশফিকের মতো লিটনও যেন ভুলে গেলেন এটি টি-টোয়েন্টি নয়, টেস্ট সংস্করণ!
একপ্রান্ত আগলে রেখে খেলা শান্তও ধৈর্য্য হারিয়ে বসেন। আগেএকবার আউট হয়েছিলেন, সে যাত্রায় সাজিদের পা দাগ অতিক্রম করলে নো বলের উছিলায় বাঁচেন তিনি। এবার শেষরক্ষা হলো না, লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন ৩০ রান করে।
এ ম্যাচে বিস্ময় সাকিব আল হাসানের ব্যাটিং অর্ডার। যাওয়া-আসার মিছিলে সবাইকে পাওয়া গেলেও সাকিবকে দেখা যাচ্ছিল না। অবশেষে ৭ নম্বর পজিশনে ব্যাট হাতে নামলেন তিনি। তবে তাকে সঙ্গ দিতে পারলেন না মেহেদী হাসান মিরাজ। সাজিদের ষষ্ঠ শিকারে পরিণত হন তিনি। বোল্ড হয়ে ফেরেন রানের খাতা খোলার আগেই।
পরে আলোকস্বল্পতার কারণে নির্ধারিত সময়েই আগেই বন্ধ হয় খেলা। যেখানে ৭ উইকেটে ৭৬ রান তুলে চতুর্থ দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ দল। পাকিস্তানের থেকে ২২৪ রান পিছিয়ে সাকিব আল হাসান ২৩ ও তাইজুল ইসলাম শূন্য রানে আগামীকাল (বুধবার) পঞ্চম ও শেষদিনের খেলা শুরু করবেন।

https://channelkhulna.tv/

খেলাধুলা আরও সংবাদ

উদীয়মান যুব সমাজের উদ্যোগে ও উদীয়মান স্পোর্টস ক্লাবের আয়োজনে ২য় মেয়র কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন

১৭নং ওয়ার্ড কাউন্সিলর কাপ ফুটবল টুর্নামেন্টে দুরন্ত পার্টনার্স চ্যাম্পিয়ন

আর্জেন্টিানাকে উড়িয়ে সৌদির শুভ সূচনা

মোংলা বন্দরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফুটবল টূর্নামেন্ট

বিসিসিআইয়ের দায়িত্ব ছাড়া নিয়ে মুখ খুললেন সৌরভ গাঙ্গুলী

২০২৬ পর্যন্ত কোচের মেয়াদ বাড়াল আর্জেন্টিনা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।