সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
বিজেপির সেনা মোতায়েনে কাশ্মীর সঙ্কট বাড়বে : ইমরান | চ্যানেল খুলনা

বিজেপির সেনা মোতায়েনে কাশ্মীর সঙ্কট বাড়বে : ইমরান

আন্তর্জাতিক ডেস্কঃকাশ্মীরিদের বিরুদ্ধে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন মোদী সরকার অঞ্চলটিতে সামরিক বাহিনীকে ব্যবহার করলে সেখানকার স্বাধীনতার আন্দোলন আরও বেগবান হবে। এমনটাই মনে করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার (৮ আগস্ট) এক টুইট বার্তায় তিনি এ মন্তব্য করেন বলে জানায় দেশটির গণমাধ্যম ‘দ্য ডন’।

ইমরান খান তার টুইট বার্তায় বলেন, ‘ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর থেকে কারফিউ প্রত্যাহারের পর সেখানকার নির্যাতিত জনগণের সঙ্গে ঠিক কেমন ব্যবহার হয়; এবার তা-ই দেখার অপেক্ষায় আছে গোটা বিশ্ব।পাক প্রধানমন্ত্রী আরও বলেন, ‘এবার ক্ষমতাসীন বিজেপি সরকার ঠিক কি ভাবছে? তারা কি কাশ্মীরিদের বিরুদ্ধে নিজেদের সেনাবাহিনী ব্যবহার করে তাদের দীর্ঘদিনের স্বাধীনতার আন্দোলনকে বন্ধ করতে পারবে? এতে বিষয়টি আরও বেগবান হবে।

অপর একটি টুইটার পোস্টে পাক প্রধানমন্ত্রী ইমরান আরও বলেন, ‘এবার আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিৎ কাশ্মীরিদের ওপর গণহত্যার সাক্ষী হওয়া। কেননা আমরা বিজেপি সরকারের ফ্যাসিবাদী আচরণ দেখব, নাকি আন্তর্জাতিক সম্প্রদায়ের এটি বন্ধ করার নৈতিক সাহস আছে?’

এ দিকে একই দিন জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, ‘ভারতীয় সংবিধানের ৩৭০ ধারাকে এতদিন সন্ত্রাসের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হতো। তবে এবার জম্মু ও কাশ্মীরের জনগণ বিষয়টির সাথে পাক সরকারের চলমান অসৎ উদ্দেশ্যকে পরাজিত করবে।’

এর আগে গত সোমবার (৫ আগস্ট) রাষ্ট্রপতির নির্দেশনা জারির মাধ্যমে মোদী সরকার ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদকে বাতিল ঘোষণা করেছিল। যার মাধ্যমে অঞ্চলটিকে ভেঙে জম্মু ও কাশ্মীর এবং লাদাখ নামের দুটি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করা হয়। এসবের প্রেক্ষিতে গত ৬ আগস্ট দেশটির লোকসভায় বিষয়টি নিয়ে একটি বিল পাস করা হয়।

অপর দিকে ভারত সরকারের এসব কর্মকাণ্ডের প্রেক্ষিতে গত ৭ আগস্ট পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে দেশটির ন্যাশনাল সিকিউরিটি কমিটি (এনএসসি) মোট পাঁচটি সিদ্ধান্ত নেয়।

পাক সরকারের গৃহীত সিদ্ধান্তগুলো হলো- ভারতের সঙ্গে সব ধরনের দ্বিপক্ষীয় বাণিজ্য স্থগিত করা, দেশটির সঙ্গে যাবতীয় কূটনৈতিক সম্পর্ক সীমিত করা; পাক-ভারত মধ্যকার দ্বিপক্ষীয় কর্মসূচীগুলো পর্যালোচনা করা; বিষয়টি জাতিসংঘে নিয়ে যাওয়া এবং আগামী ১৪ আগস্ট পাকিস্তানের স্বাধীনতা দিবসে কাশ্মীরিদের প্রতি সংহতি জানানো এবং ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসকে কালো দিবস হিসেবে পালন করা।’

এসবের প্রেক্ষিতে এক বিবৃতিতে পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেছেন, ‘আমাদের রাষ্ট্রদূতরা আর নয়াদিল্লিতে থাকবেন না। যার অংশ হিসেবে ভারতীয় রাষ্ট্রদূতদেরকে তাদের দেশে ফেরত পাঠানো হবে।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।