সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা সোমবার , ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
বিপিএলের সেরা পাঁচ বোলার ও ব্যাটসম্যান | চ্যানেল খুলনা

বিপিএলের সেরা পাঁচ বোলার ও ব্যাটসম্যান

ক্রীড়া ডেস্কঃচলতি বছরে বসছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসর। ইতোমধ্যে অনুষ্ঠিত হয়েছে এ টুর্নামেন্টের ছয়টি আসর। বিপিএলের গত ছয় আসর শেষে টুর্নামেন্টটির সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও বোলার সাকিব আল হাসান। আসুন জেনে নিই সেরা পাঁচ ব্যাটসম্যান ও বোলার কারা :

সেরা পাঁচ ব্যাটসম্যান :

মুশফিকুর রহিম

বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিকুর রহিম। যদিও এখনো শিরোপা জয়ের স্বাদ পাননি বাংলাদেশ ক্রিকেট দলের এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। জাতীয় দলের সাবেক এ অধিনায়ক বিপিএলে সিলেট রয়্যালস, দুরন্ত রাজশাহী ও চিটাগাং ভাইকিংসের হয়ে ৫১ ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ১২৩৫ রান।

মাহমুদউল্লাহ রিয়াদ

বিপিএলে রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন জাতীয় দলের আরেক নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। সর্বশেষ মৌসুমে খুলনা টাইটান্সের হয়ে জ্বলে উঠতে পারেননি এ ব্যাটসম্যান। ফলে পয়েন্ট টেবিলের তলানিতে থেকেই আসর শেষ করেছে তার দল। কিন্তু সব মিলিয়ে বিপিএলের দ্বিতীয় সফল ব্যাটসম্যান তিনি। ছয় বিপিএলের সবকয়টিতেই অংশগ্রহণ করে ৫৬ ম্যাচ খেলে তিনি করেছেন ১২২১ রান।

সাকিব আল হাসান

বিপিএলে গত দুই আসরেই রানার্সআপ হয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। এছাড়া সাকিব বিপিএলে একবার খেলোয়াড় হিসেবে ও একবার অধিনায়ক হিসেবে শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন। ব্যাটে ও বলে এ টুর্নামেন্টের সবচেয়ে সফল খেলোয়াড়ও তিনি। সাকিব বিপিএলে সর্বমোট ৫২টি ম্যাচ খেলে রান সংগ্রহ করেছেন ১০৩৩। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিনি রয়েছেন তৃতীয় স্থানে।

তামিম ইকবাল

গত বিপিএলের ফাইনালে এক বিধ্বংসী শতক হাঁকিয়ে কুমিল্লাকে দ্বিতীয় শিরোপা জয়ের স্বাদ দিয়েছিলেন তামিম ইকবাল। এই একবারই শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন তিনি। তবে ব্যাট হাতে এ টুর্নামেন্টে বেশ সফল দেশ সেরা এ ওপেনার। চিটাগাং কিংস, দুরন্ত রাজশাহী ও কুমিল্লার হয়ে তিনি সর্বমোট ৩৫ ম্যাচ খেলেছেন। মাত্র ৩৫ ম্যাচেই ১০৩০ রান সংগ্রহ করেছেন তিনি।

এনামুল হক বিজয়

রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুলক হক বিজয়। ৫৪ ম্যাচে বিজয়ের সংগ্রহ ১০২৪ রান।

সেরা পাঁচ বোলার :

সাকিব আল হাসান

বিপিএলের ইতিহাসের সেরা বোলার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে থাকা সাকিব উইকেট শিকারির তালিকায় রয়েছেন শীর্ষে। ৪৮ ইনিংসে বল করে তিনি শিকার করেছেন ৬১ উইকেট।

কেভন কুপার

সর্বোচ্চ উইকেট শিকারির তালিকার সেরা পাঁচে রয়েছে দুইজন বিদেশী। এ তালিকার দ্বিতীয় স্থানেও রয়েছে বিদেশির নাম। ৩৭ ম্যাচ খেলে ৬০ উইকেট শিকার করে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কেভন কুপার। ।

মোশাররফ হোসেন

৪২ ম্যাচে ৪৭ উইকেট শিকার করে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন অফ স্পিনার মোশাররফ হোসেন। জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতাও রয়েছে এ বোলারের।

আরাফাত সানি

বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন আরেক স্পিনার আরাফাত সানি। সানির সংগ্রহ ৪৫ ম্যাচে ৪৫ উইকেট।

মোহাম্মদ নবী

দ্বিতীয় বিদেশি হিসেবে এ তালিকায় রয়েছেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী। নবী সর্বমোট ৩৪টি ম্যাচ খেলেছেন। তিনি সংগ্রহ করেছেন ৪৪টি উইকেট।

Your Promo BD

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।