সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
বুদ্ধিজীবী হত্য বাংলাদেশের জন্য অপূরণীয় ক্ষতি: কুয়েট ভাইস-চ্যান্সেলর | চ্যানেল খুলনা

বুদ্ধিজীবী হত্য বাংলাদেশের জন্য অপূরণীয় ক্ষতি: কুয়েট ভাইস-চ্যান্সেলর

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (কুয়েট) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার বলেন, “বিজয়ের পূর্ব মুহূর্তে বুদ্ধিজীবী হত্য বাংলাদেশের জন্য এক অপূরণীয় ক্ষতি। বাংলাদেশের বিজয় যখন খুব কাছে ঠিক সেই সময়ই নীল নকশা করে গোপনে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। জাতিকে নেতৃত্ব শুণ্য করতেই পাক বাহিনী রাজাকার, আলবদর, আলশামসসহ তাদের এদেশীয় দোষরদের সাথে নিয়ে বুদ্ধিজীবীদের বেছে বেছে হত্যা করে। দেশ যাতে সহজে মাথা উঁচু করে দাড়াতে না পারে এজন্যই তারা একাজটি করেছিলো”। ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার শহীদ বুদ্ধিজীবী দিবস ২০২৩ পালন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির আলোচনায় তিনি একথা বলেন। সকাল ১১টায় অডিটরিয়ামে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সোবহান মিয়া, সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আবুল কালাম আজাদ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ শাহজাহান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ সাহিদুল ইসলাম।
পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. মোঃ আব্দুল মতিন এর সভাপতিত্বে এবং জনসংযোগ ও তথ্য শাখার সহকারী পরিচালক মনোজ কুমার মজুমদার এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ হেলাল-আন-নাহিয়ান, সাধারণ সম্পাদক প্রফেসর ড. শেখ মোঃ রবিউল ইসলাম, পরিচালক (গবেষনা ও সম্প্রসারণ) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী হুসাইন মোহাম্মদ এরশাদ, সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ মাহমুদুল হাসান, বাংলাদেশ ছাত্রলীগ কুয়েট শাখার সভাপতি রুদ্রনীল সিংহ, সাধারণ সম্পাদক এ কে এম নিবিড় রেজা, কর্মকর্তা সমিতির (আপগ্রেডেশন) সাধারণ সম্পাদক আহসান হাবিব ও কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ হাসিব সরদার।
কুয়েটে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে সকাল সাড়ে ১০টায় বিশ^দ্যিালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়। শোক র‌্যালিতে নেতৃত্ব দেন বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে অন্যান্য কর্মসূচির মধ্যে ১৪ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবন, ভাইস-চ্যান্সেলর মহোদয়ের বাসভবন এবং আবাসিক হলসমূহে জাতীয় পতাকা (অর্ধনমিত) এবং কালো পতাকা উত্তোলন করা হয়, বাদ আসর কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া অনুষ্ঠান, সন্ধ্যা ৬টায় আলোর মিছিল এবং সাড়ে ৬টায় ভিডিও প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

Your Promo BD

প্রেস রিলিজ আরও সংবাদ

খুবিতে আন্তঃডিসিপ্লিন ক্রিকেট প্রতিযোগিতায় পদার্থবিজ্ঞান ডিসিপ্লিন চ্যাম্পিয়ন

খুবিতে এপিএ কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত

খুবির প্রফেসর কামরুজ্জামানের মায়ের মৃত্যুতে উপাচার্যের গভীর শোক

খুবিতে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিশু অধিকার বাস্তবায়ন সংস্থার শিক্ষা সামগ্রী বিতরণ

খুবি উপকেন্দ্রে ঢাবি ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।