সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা সোমবার , ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
ভারতে ভেজাল মদ পানে অন্তত ২৪ জনের মৃত্যু! | চ্যানেল খুলনা

ভারতে ভেজাল মদ পানে অন্তত ২৪ জনের মৃত্যু!

ভারতের বিহারের গোপালগঞ্জ ও পশ্চিম চম্পারণ জেলায় গত ২ দিনে ‘ভেজাল মদ’ পানে কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়ে পড়েছেন আরও অনেকে। তবে এ বিষয়ে ভিন্ন মত জানিয়েছে প্রশাসন।

শুক্রবার (৫ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে, এরমধ্যে পশ্চিম চম্পারণ জেলার তেলহুয়া গ্রামে বৃহস্পতিবার ৮ জনের মৃত্যু হয়েছে। একইদিনে গোপালগঞ্জে ভেজাল মদ পানে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে।
তবে, উভয় জেলা প্রশাসন এখনো মৃত্যুর কারণ নিশ্চিত করেনি। তেলহুয়াতের ঘটনা নিয়ে গত দশ দিনে উত্তর বিহারে এই জাতীয় তৃতীয় ঘটনা ঘটলো।

বিহারের মন্ত্রী জনক রাম সাংবাদিকদের বলেন, অভিযোগ করা হচ্ছে নকল মদ পানে তাদের মৃত্যু হয়েছে। কিন্তু, আমি তাদের বাড়িতে গিয়েছি। আমার মনে হচ্ছে এটি এনডিএ সরকারের বদনাম করার ষড়যন্ত্র হতে পারে।

গোপালগঞ্জের পুলিশ সুপার আনন্দ কুমার বলেন, গত ২ দিনে জেলার মোহাম্মদপুর গ্রামে রহস্যজনকভাবে কয়েকজন মারা গেছেন। তাদের মৃত্যুর কারণ নিশ্চিত করা যায়নি। কারণ ময়নাতদন্তের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি। পুলিশের ৩টি দল এসব ঘটনা তদন্ত করছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, কিছু মরদেহ তাদের পরিবার দাহ করেছে। তারা জানিয়েছে, বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়। এছাড়া হাসপাতালে হাসপাতালে নেওয়ার পথে আরও ২ জনের মৃত্যু হয়।

প্রাথমিকভাবে মনে হচ্ছে, ভেজাল পদার্থ পান করায় এসব মৃত্যুর ঘটনা ঘটেছে। পুলিশ একটি মামলা দায়ের করেছে। এসব ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পশ্চিম চম্পারণের পুলিশ সুপার উপেন্দ্র নাথ ভার্মা বলেছেন, মামলার তদন্ত চলছে এবং জেলা প্রশাসন এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তেলহুয়াতে ক্যাম্প করে ঘটনার তদারকি করছেন।

গ্রামবাসীরা দাবি করেছেন, তেলহুয়া গ্রামের চামারতোলি এলাকায় মারা যাওয়া সবাই গত বুধবার সন্ধ্যায় মদ পান করেছিলেন। মদ পানের পর তাদের ৮ জনের অবস্থার অবনতি হয় এবং তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের মৃত্যু হয়েছে।

খবর পাওয়া গেছে, আরও কিছু গ্রামবাসী মদ পান করেছিল, তাদের এলাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, মুজফফরপুর জেলার রূপোলী গ্রামে হুচ ট্র্যাজেডিতে গত ২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত ৮ জন মারা গেছেন এবং ৪ জন মুজফফরপুরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

তারা জানায়, চলতি বছরের জানুয়ারি থেকে ৩১ অক্টোবর পর্যন্ত নওয়াদা, পশ্চিম চম্পারণ, মুজফফরপুর, সিওয়ান ও রোহতাস জেলায় ভেজাল মদ খেয়ে প্রায় ৭০ জন মারা গেছেন এবং অনেকে দৃষ্টিশক্তি হারিয়েছেন।

Your Promo BD

আন্তর্জাতিক আরও সংবাদ

রাশিয়াকে ‘জুলফিকার’ ক্ষেপণাস্ত্র দিচ্ছে ইরান

একমাত্র দেশ হিসেবে যুদ্ধবিরতির প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো

রমজান মাসে কুয়েতে ৪ ঘণ্টার অফিস

হামাসের কিছু দাবি অগ্রহণযোগ্য, বলল ইসরায়েল

পার্লামেন্টে মারামারিতে জড়ালেন সরকারি ও বিরোধী দলীয় এমপিরা

মৃত্যুর পরে নিয়োগ পেলেন প্রাথমিকের শিক্ষক হিসেবে

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।