সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
ভোজ্য তেলের মুল্য আরও বাড়তে পারে: বাণিজ্যমন্ত্রী | চ্যানেল খুলনা

ভোজ্য তেলের মুল্য আরও বাড়তে পারে: বাণিজ্যমন্ত্রী

ভোজ্য তেল ব্রাজিল থেকে আমাদের আমদানি করতে হয়। যে কারণে যদি সেই দেশে মুল্য বাড়ে তাহলে আমাদের দেশেও ভোজ্য তেলের দাম আরও বাড়তে পারে। শনিবার বিকেলে লালমনিরহাট শেখ শফি উদ্দিন কমার্স কলেজে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মন্ত্রী এমন কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি ।
বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেন, তিস্তা নদীকে ঘিরে সরকার মহা পরিকল্পনা গ্রহন করেছে। সাড়ে ৮হাজার কোটি টাকার একটি প্রকল্প বাস্তবানের পরিকল্পনা নিয়েছে সরকার। এটি বাস্তবায়ন হলে তিস্তা পাড় তথা রংপুর বিভাগের পর্যাপ্ত উন্নতি ঘটবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরাঞ্চলের উন্নয়নে বেশ আন্তরিক। আমরা তারই নির্দেশনায় কাজ করে যাচ্ছি।

বাণিজ্য মন্ত্রী আরও বলেন, লালমনিরহাটের ব্রান্ডিং ফসল ভুট্টার চাষাবাদ ব্যাপক। তাই এ জেলায় ভুট্টাজাত শিল্প কারখানা প্রতিষ্ঠার কাজ করা হচ্ছে। একই সাথে এ জেলায় অর্থনীতিক অঞ্চল গড়ে তোলার কাজও চলমান রয়েছে। বর্তমান সরকার ভারতের সঙ্গে ব্যবসা বাণিজ্য প্রসারন কল্পে কাজ করছে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে টিপু মুন্সি আরও বলেন, আমরা যেটা দেখি রমজানে পন্য দাম প্রায় সময় বাড়ে। এ বারে আসন্ন রমজানকে ঘিরে বাজারে পন্যের দাম স্বাভাবিক রাখতে কাজ চলছে। খোলা বাজারে ন্যায মুল্যে পন্য বিক্রির পরিমান আরো বাড়ানো হবে। টিসিবি’র পন্য বিক্রির পরিমানও ডাবল করা হবে রমজানে। মানুষের ক্রয় ক্ষমতার মধ্যেই যেন রমজানের নিত্য পন্যের বাজার থাকে এ জন্য বাজার মনিটরিং বাড়ানো হচ্ছে।
বাণিজ‌্যমন্ত্রী সাংবাদিকদের জানান, লালমনিরহাটে বন্ধ হয়ে যাওয়া মোগলহাট স্থলবন্দর চালু হলে উভয় দেশের বাণিজ্যের প্রসার ঘটবে। বন্ধ থাকা এ স্থলবন্দর চালু করারও পরিকল্পনা রয়েছে সরকারের। পাশাপাশি বুড়িমারী স্থলবন্দর হয়ে ভারতের সাথে রেল পথ যোগাযোগ সচল করে উভয় দেশের বাণিজ্য সম্প্রসারনের জন্য সরকারের রেলপথ মন্ত্রনালয়কে বলা হবে।
রোটারী ক্লাবের আয়োজনে ছিন্নমুল শীতার্তদের মাঝে কম্বল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থতিত হতে লালমনিরহাট আসেন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা চেম্বর অব কমার্সের সভাপতি শেখ আব্দুল হামিদ বাবু, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম ও পৌর মেয়র রেজাউল করিম স্বপন প্রমুখ।

https://channelkhulna.tv/

অর্থনীতি আরও সংবাদ

ইভ্যালি থেকে পদত্যাগ করল মানিকের নেতৃত্বাধীন পরিচালনা বোর্ড

২০ মিলিয়ন ডলার ঋণ সহায়তা দেবে এডিবি

৭ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা নিষিদ্ধ

ভরিতে ১২৮৩ টাকা কমলো সোনার দাম

রাশিয়া থেকে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে ‘ইসানিয়া’

বিশ্ববাজারে কমল জ্বালানি তেলের দাম

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।