সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
ভয়াবহ বন্যা এবং ডেঙ্গু মোকাবিলায় সরকারের নিষ্ক্রিয়তা ও ব্যর্থতায় ক্ষোভ নগর বিএনপি’র | চ্যানেল খুলনা

ভয়াবহ বন্যা এবং ডেঙ্গু মোকাবিলায় সরকারের নিষ্ক্রিয়তা ও ব্যর্থতায় ক্ষোভ নগর বিএনপি’র

চ্যানেল খুলনা ডেস্কঃ বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে খুলনা মহানগর বিএনপি’র প্রস্তুতি সভা দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সভায় ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির উদ্যোগ এবং সরকারের নিষ্ক্রিয়তা ও ব্যর্থতার প্রতিবাদে করণীয় নির্ধারণ করা হয়। সভায় অক্লান্ত পরিশ্রম এবং ত্যাগ স্বীকার করে ২৫ জুলাইয়ের সমাবেশ সফলে ভূমিকা রাখায় মহানগর ও জেলা এবং অন্যান্য ৯ জেলার নেতা-কর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। অনেকে প্রায় ৩০০ কিঃ মিঃ ভ্রমণ, হামলার শিকার, দুর্ঘটনায় আহত হওয়ায় কৃতজ্ঞতা, সহমর্মিতা এবং দ্রুত সুস্থতা কামনা করা হয়।
সভায় বক্তারা বলেন, বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ, তার সুচিকিৎসার দ্রুত ব্যবস্থা গ্রহণ এবং তাকে দ্রুত মুক্তি দিতে হবে। বক্তারা আরো বলেন, উত্তরাঞ্চলসহ দেশের বৃহৎ অংশ ভয়াবহ বন্যায় ভাসছে। সরকার প্রধান দেশের এই দুর্যোগময় মুহূর্তে দেশের বাইরে। মন্ত্রীরা নানাবিধ অহেতুক ঠাট্টা মশকরা জাতীয় কথাবার্তায় নিয়োজিত। এমনকি বিএনপি’র ত্রাণ তৎপরতা নিয়ে তারা উপহাস করায় ব্যস্ত। যথাযথ পদক্ষেপ গ্রহণ না করে সরকারের নিষ্ক্রিয়তা এবং ব্যর্থতার প্রতিবাদ ও দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়।
সভায় মহানগর বিএনপি উত্তরবঙ্গে অপেক্ষাকৃত অধিক উপদ্রুত এলাকায় অবিলম্বে সরাসরি অংশগ্রহণে ত্রাণ কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ত্রাণ সংগ্রহ এবং কার্যক্রম পরিচালনার জন্য সেকেন্দার জাফর উল্লাহ খান সাচ্চুকে আহ্বায়ক এবং অধ্যক্ষ তারিকুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট ত্রাণ সহায়তা কমিটি গঠন করা হয়।
সভায় দেশব্যাপী প্রায় ৫০ জেলায় ডেঙ্গু মহামারী আকার ধারণ করায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সরকার পক্ষ এটাকে যথাযথ গুরুত্ব না দিয়ে এটাকে বিরোধীদলের ষড়যন্ত্র ও গুজব বলে হালকা করে দেখেছে এবং জনগণের দুর্ভোগ নিয়ে চরম উদাসীনতার পরিচয় দিয়েছে। ঢাকার দুই মেয়র এবং স্বাস্থ্যমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীরা নানান অপ্রাসঙ্গিক দায়িত্বজ্ঞানহীন কথাবার্তা বলে অসহায় মানুষের সাথে এক ধরনের নিষ্ঠুর রসিকতা করছে। বিএনপি’র স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকার দুই মেয়রের পদত্যাগ দাবি করা হচ্ছে। ঢাকাসহ গুরুত্বপূর্ণ শহরের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দাবি জানানো হয়। প্রয়োজনে জাতীয় দুর্যোগ ঘোষণা করে জরুরি অবস্থা জারী করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি জানানো হয়।
বিএনপি নগর শাখার পক্ষ থেকে জনসচেতনতা সৃষ্টির জন্য কার্যক্রম গ্রহণ, ওয়ার্ড পর্যায়ে প্রত্যেক নেতা-কর্মীকে পরিচ্ছন্নতাসহ প্রয়োজনীয় কার্যক্রমের উদ্যোগ গ্রহণের আহ্বান জানানো হয়। মহানগর পর্যায়ে সমাবেশ, সচেতনতামূলক র‌্যালি এবং প্রয়োজনীয় তথ্য সম্বলিত লিফলেট বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আগামী সপ্তাহে সুবিধাজনক সময়ে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ এবং সমাবেশ শেষে জনসচেতনতামূলক র‌্যালি ও লিফলেট বিতরণ করার সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় দেশের কয়েকটি স্থানে ছেলেধরা সন্দেহে পিটিয়ে মানুষ হত্যার গভীর উদ্বেগ প্রকাশ, তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং এ ধরনের নিষ্ঠুরতা বন্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণ, দেশের আইন-শৃঙ্খলা বাহিনীর উপর অনাস্থা এবং ন্যায় বিচার প্রাপ্তির বঞ্চনা থেকে এ ধরনের অমানবিক কার্যক্রম চলছে বলে সভায় অভিমত প্রকাশ করা হয়।
সভায় কল্লাকাটা সংক্রান্ত জনমনে তীব্র ভীতি সৃষ্টিতেও গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় অতি দ্রুত নগর বিএনপি’র পরবর্তী সভা আহ্বান করে পরিবেশের ভারসাম্য রক্ষার্থে মহানগরী বৃক্ষরোপণ কর্মসূচি পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা শেখ মোশাররফ হোসেন, সেকেন্দার জাফরউল্লাহ খান সাচ্চু, আঃ জলিল খান কালাম, রেহানা ঈসা, স ম আঃ রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদ হোসেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মোঃ মাহাবুব কায়সার, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, শাহিনুল ইসলাম পাখী, আজিজুল হাসান দুলু, মুজিবর রহমান, ইকবাল হোসেন খোকন, জালু মিয়া, শেখ সাদী, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, সাজ্জাদ হোসেন তোতন, মুর্শিদ কামাল, মাসুদ পারভেজ বাবু, কে এম হুমায়ুন কবির, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, মজিবর রহমান ফয়েজ, নিয়াজ আহম্মেদ তুহিন, নাজির উদ্দীন নান্নু, আবুল কালাম জিয়া, ইমাম হোসেন, ওহেদুজ্জামান, হাফিজুর রহমান মনি, বদরুল আনাম, জামিরুল ইসলাম, জহর মীর, আহসান উল্লাহ বুলবুল, আঃ লতিফ, তারিকুল্লাহ খান, আফসার মাস্টার, রবিউল ইসলাম রবি, মেজবাউদ্দীন মিজু, লিটন খান, বাবু মোড়ল, হাসনা হেনা, আবু সাঈদ শেখ, শেখ তরিকুল ইসলাম তরু, মোস্তফা কামাল, জাহিদ কামাল টিটু, মোল্লা ফরিদ আহম্মেদ, ইমতিয়াজ আলম বাবু, শাহাবুদ্দীন মন্টু, বাচ্চু মীর, আসলাম হোসেন, মেহেদী হাসান সোহাগ, আঃ আলিম, তৌহিদুল ইসলাম খোকন, নাসির খান, শফিকুল ইসলাম শাহিন, আবু বক্কর, জাহিদুর রহমান রিপন, ময়েজউদ্দীন চুন্নু, মাজেদা খাতুন, মোঃ আলী, আলম হাওলাদার, লিটু পাটোয়ারী, জাকারিয়া লিটন, ডা: ফারুক হোসেন, তরিকুল ইসলাম তুষার, হেদায়েত হোসেন হেদু, মনিরুল ইসলাম, মুন্সি হাসান ও কওসারী মঞ্জু প্রমুখ। -খবর বিজ্ঞপ্তি

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত

“শ্রমিক নেতা আব্দুস সোবহান ছিলেন মুজিব আদর্শের একজন সাহসী সৈনিক” : নেতৃবৃন্দ

খেলাফত মজলিসের কেন্দ্রীয় আমীরকে দেখতে ইসলামী আন্দোলন খুলনা মহানগর নেতৃবৃন্দ

বাগেরহাটের যদুনাথ স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপণ অনুষ্ঠিত

বিএল কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

প্রখ্যাত শ্রমিক নেতা শেখ মো: আব্দুস সোবহানের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।