সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
মানবিক কাজে প্রশংসিত হচ্ছে দিঘলিয়া উন্নয়ন সংস্থা | চ্যানেল খুলনা

মানবিক কাজে প্রশংসিত হচ্ছে দিঘলিয়া উন্নয়ন সংস্থা

বৈশ্বিক মহামারি করনাকালীন ২০১৯ সলের ১১ এপ্রিল এলাকার গরীব, দুস্থ, অসহায় ও প্রতিবন্ধী মানুষের সেবা করার প্রত্যয় নিয়ে এক ঝাঁক উদীয়মান শিক্ষিত তরুণ যুবক প্রতিষ্ঠিত করে “দিঘলিয়া উন্নয়ন সংস্থা” নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটি গত ৬ বছরে তাদের মানবিক কার্যক্রমের জন্য এলাকায় বেশ প্রশংসিত হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম সোশ্যাল মিডিয়ায় তাদের এ মানবিক সেবামূলক কার্যক্রম দেখে দেশে এবং প্রবাসের হৃদয়বান ব্যক্তিবর্গ স্বপ্রণোদিত হয়ে আর্থিক সহায়তা প্রদান করে থাকেন বলে সংগঠন সূত্রে জানা যায়।
সংগঠনটির মানবিক কার্যক্রমের মধ্যে রয়েছে প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরণ, গরীব, দুস্থ, অসহায় মহিলাদের স্বাবলম্বী করার লক্ষ্যে তাদেরকে সেলাই মেশিন ও ছাগল প্রদান, বাজার করার সামর্থ্য না থাকা মানুষগুলোকে নিত্য সামগ্রী জিনিসপত্র ক্রয় করে দেওয়া, প্রতিবছর রমজান মাসে এলাকার গরীব, দুঃস্থ, অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, গণ ইফতারের ব্যবস্থা করা, রমজানের ঈদে সেমাই, চিনি, মহিলাদের শাড়ি, পুরুষদের লুঙ্গি, এতিম বাচ্চাদের পাঞ্জাবি ক্রয় করে দেওয়া, ঈদে মাংশ কেনার সমর্থ নেই এমন মানুষগুলোকে মাংশ কেনার টাকা দেওয়া।
এছাড়াও সংগঠনটি প্রতিবছর কোরবানির ঈদে গরিব, দুঃস্থ, অসহায় ও প্রতিবন্ধীদের মাঝে কোরবানির মাংশ বিতরণ করে থাকে। দেশে এবং প্রবাসের বিবেকবান মানুষগুলো তাদের এ মানবিক কার্যক্রমের সহযোগিতার হাত বাড়িয়ে দেন।
সংগঠনের উপদেষ্টা ও ফিজিওথেরাপিস্ট মোস্তফা আমীর ফয়সাল বলেন, “সংগঠনের মানবিক কাজের জন্য UK থেকে আমরা কিছু আর্থিক সহায়তা পেয়েছি। “রেসকিউ এইড ট্রাস্ট ডট কম ইউকে ইন কর্পোরেশন উইথ চ্যানেল এস (ইউকে)” এর দেওয়া আর্থিক সহায়তার সম্পূর্ণ অর্থ দিয়ে আমরা একটা গরু ক্রয় করেছি। ঈদের পরের দিন গরুটি কোরবানি করে সেটির মাংশ ১৪৫ জন গরীব, দুঃস্থ, অসহায় ও প্রতিবন্ধীদের মাঝে বিতরণ করেছি। প্রত্যেককে এক কেজি করে মাংশ দিয়েছি। মাংশ পেয়ে তারা আামদের সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। দিঘলিয়া এম এ মজিদ মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ইনডোর ক্যাম্পাসে সকালে পূর্বে বাছাই করে স্লিপ প্রদানকারীদের মাঝে কোরবানির মাংশ বিতরণ করা হয় । তিনি বলেন, আমাদের এ কাজে সমন্বয়ক হিসেবে সহায়তা করেছেন দিঘলিয়া সদর ইউপি চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়ল”।
মাংশ পাওয়ার পর ৫০ বছর বয়সী আব্দুর রাজ্জাক বলেন, “আমরা কোরবানি দিতি পারিনে, কিনে খাতিও পারিনে, আপনারা আমাদের কুরবানির মাংশ দিলেন, ছেলে মেয়ে নিয়ে খাতি পারবানি। আলহামদুলিল্লাহ। আপনাদের জন্যি দোয়া করি”
খুলনার উপজেলার দিঘলিয়া এম এ মজিদ মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ইনডোর ক্যাম্পাসে মাংস বিতরণকালে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও ব্যাংকার মোল্যা মাকসুদুল ইসলাম, মোস্তফা আমীর ফয়সাল, সামাজিক ব্যক্তিত্ব ইঞ্জিনিয়ার তৌফিকুর রহমান, কাস্টমস ইন্সপেক্টর মোঃ ফারুক মোড়ল, সাবেক ক্রিসেন্ট জুট মিলের শ্রমিকনেতা রশিদ মোল্লা, সংগঠনের সভাপতি মোঃ শাকিল মোড়ল, সাধারণ সম্পাদক মোঃ রাতুল ইসলামসহ সংগঠনের সদস্যবৃন্দ।
এ সকল কাজ ছাড়াও সংগঠনের সদস্যরা রক্ত প্রদান, সারা বছর রক্ত দাতাদের জন্য রক্ত সংগ্রহ করে প্রদান করে থাকেন। প্রতিবছর বৃক্ষরোপণ কর্মসূচি প্রদান করে থাকেন।
সংগঠনের সভাপতি মোঃ শাকিল মোড়ল বলেন, “প্রতিষ্ঠার পর থেকে গত ছয় বছর ধরে আমরা এই মানবিক কাজগুলো করে আসছি। আমাদের এ কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে। এ বছর আমরা ১০ জন প্রতিবন্ধীকে ১০ টি হুইল চেয়ার, গরীব, দুঃস্থ, অসহায় মহিলাদের স্বাবলম্বী করার জন্য ১০ টি সেলাই মেশিন, ৫ টি ছাগল বিতরণ করেছি। দেশে এবং প্রবাসের হৃদয়বান কিছু মানুষ আমাদের এ মানবিক কার্যক্রমে আর্থিক সহায়তা প্রদান করে থাকেন”।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

বাগেরহাটের যদুনাথ স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপণ অনুষ্ঠিত

বিএল কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

প্রখ্যাত শ্রমিক নেতা শেখ মো: আব্দুস সোবহানের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ

পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আমরা খুবিকে এগিয়ে নিতে চাই : উপাচার্য

ওয়ার্ড বিএনপি নেতা নিশাতের মায়ের ইন্তেকালে বিএনপির শোক

মাও: সাখাওয়াত হোসেনের সুস্থতা কামনায় ইসলামী আন্দোলন খুলনা মহানগর নেতৃবৃন্দ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।